টাকা সুখ কিনতে পারেনা,কিনতে সাহায্য করে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম, আশা করছি সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ,আমিও বেশ ভালো আছি।কোনো এক কারণে বেশ অনেকদিন আপনাদের সাথে আমার যোগাযোগ বিচ্ছিন্ন ছিল।আজ আবার আপনাদের মাঝে ফিরে আসতে পারে আসলেই অনেক ভাল্লাগছে।

চলুন মূল পর্বে যাওয়া যাকঃ-

money-5964118_640.jpg
Link
টাকা,কাগজের তৈরি জিনিস।পুরো দুনিয়া এই কাগজের সামনেই নত হয়।আচ্ছা এই টাকা-পয়সা নিয়ে আপনাদের অভিজ্ঞতা বা ধারণা কি বলে?আমাদের এই যুগটা টাকা কামানো ছাড়া কিছু বুঝে না।আমার দেখা কিছু ঘটনা থেকে এটা বলতে পারি যে, টাকা জমে পাহাড় বানালেই অনেকে মনে করেন সুখের সাগরে ডুবকি লাগাইছে।তবে আমার কাছে তা মনে হয়না।আমার কাছে মনে হয়,টাকা জমে রাখলেই আশান্তি বাড়ে,মনের মাঝে ভয় বাড়ে।টাকা কখনো সুখ কিনতে পারেনা,টাকা দিয়ে কেনা জিনিস আপনাকে সুখ দিতে পারবে।হয়তো টাকার পাহাড় সামান্য সুখ দেবে কিন্তু ভয়টাই বেশি হবে।আমাদের সমাজে অনেক লোক আছেন যাদের মনে শখ আছে,টাকাও আছে কিন্তু টাকা শখের পিছে খরচ করার সাহস নেই।১০০০ টাকা খরচ করে সিনেপ্লেক্সে মুভি দেখতে মন চায় ঠিকই কিন্তু খরচ করার সাহস আসেনা।পাহাড় থেকে যে একটা নোট কমে যাবে।

money-2168003_640.jpg
Link
আবার সমাজে এমন কিছু লোক আছে যাদের পকেট গড়ের মাঠ কিন্তু শখ আর স্বপ্নে টুইটুম্বুর।যখনই টাকার সন্ধান পায় তখনই শখ পূরনে ব্যস্ত হয়ে পড়ে তারা। খোজ নিয়ে দেখবেন সমাজে তারাই সবচেয়ে বেশি সুখী।সত্যি বলতে আমি নিজেও এই দলেই।আমার কাছে শখ পূরন করাটাই আসল,যা আমাকে তৃপ্ত করে।

নিজ নিজ জীবনে এ অভিজ্ঞতা আপনারা সবাই পেয়েছেন জানি।তবুও যার স্বভাব তার কাছে।টাকা থাকলে নিজের ভেতর অবশ্যই অন্যরকম একটা ভাব থাকে কিন্তু তা জমিয়ে পাহাড় বানিয়ে রাখলেও ভয় কাজ করে।ভবিষ্যতে লাগবে তার জন্য অবশ্যই জমাবেন কিন্তু জমাবেন জন্য শখকে বলি দিয়ে পানসে জীবন পরিচালনা করা একপ্রকার ব্যর্থতাই বলা চলে।

Cc.@farhantanvir
Date.04/11/21

Sort:  
 3 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া টাকা কখনো সুখ আনতে পারে না। যাদের অনেক বেশি টাকা আছে তারাই দেখবেন যে দিন শেষে নিঃসঙ্গ ।আর যাদের অল্প টাকা তারাই সুখী হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি বিষয়ে আলোচনা করার জন্য।

 3 years ago 

ভালোবাসা নিয়েন😊

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাইয়া। আসলেই কাগজের এই নোট এর পিছনে ছুটতে সবাই ব্যস্ত। এই ব্যস্ততায় নিজের শখগুলো অনেকেই পূরণ করে না। শুধুমাত্র এই কাগজের নোট কে জমিয়ে রাখার ইচ্ছায়। আমার মতে তারাই সুখী মানুষ যারা তাদের সব শখ পূরণ করে এবং এই কাগজের নোট নিয়ে বেশি চিন্তা করে না। আপনার পোষ্টের টাইটেল টি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলেই টাকা সুখ কিনতে পারে না। সুখ কিনতে সাহায্য করে। ধন্যবাদ আপনাকে এই কথাগুলো শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি ধন্য🥰ধন্যবাদ🥀

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61023.73
ETH 2948.98
USDT 1.00
SBD 2.51