এক মুঠো প্রশান্তি(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।হুদাই বললাম ভালো আছি,একটু আগেই হাত থেকে ফোনটা পড়ে গিয়ে বাম পাশের ডিসপ্লে খাতাম বাই বাই🙂।অনেক কষ্টে পোস্টটা লিখতেছি।

যাইহোক,কথায় আসি।যারা আমার পোস্ট পড়েন তারা জানেন যে ছুটি পেয়ে আমি বাসায় গিয়েছিলাম।বাসায় যাবো আর ফুডুল-শয়তান বুড়ির সাথে সময় কাটাবোনা এটা কখনো হয় নাকি?ফুডুল আর শয়তান বুড়ির সাথে কিন্তু আগেই অনেকবার পরিচয় করিয়ে দিয়েছি।আমার প্রিয় মানুষগুলোর মধ্যে এই দুইজনও আছে।যদিও ওরা এখনো তেমন মানুষ হয়ে ওঠেনি তার পরেও তো জাতিগতভাবে মানুষ।
বাসায় তো যেতে যেতে রাত ১০ টার মতো বেজেছিলো।তাই ওদের কারো সাথে আর দেখা হইছিলোনা। রাতটা কাটিয়ে সকালে ঘুম থেকে উঠেই ফুডুলের কাছে গিয়েছিলাম।গিয়ে দেখি ব্যাটা ঘুম।নানান কাহিনি করে আগে ওকে ঘুম থেকে উঠাইছিলাম।তারপর আবার আমায় বাসায় নিয়ে এসে ওর সাথে কিছুক্ষন দুষ্টামি করার পর ওকে নিয়ে শয়তান বুড়ির কাছে গিয়েছিলাম।বুড়ি অবশ্য উঠেছিল ঘুম থেকে,আমি ডাকার সাথেই মামা মামা বলে কাছে এসেছিলো।এরপর মনে মনে ভাবলাম এদের নিয়ে গিয়ে হোটেল থেকে নাস্তা করে আসি।এরা ছাড়াও অবশ্য আমার ছোট ভাই আর ফুডুলের বড় ভাই ছিল,কিন্তু আমার ছোট ভাইটার তো কিছুদিন আগে অপারেশন হলো সেজন্য তরল খাবার ছাড়া এখন কিছু খাচ্ছেনা আর ফুডুলের ভাই ঘুমিয়েই ছিল।তাই ফুডুল আর বুড়িকে নিয়েই হোটেলে গিয়েছিলাম।
IMG20220317082210.jpg

IMG20220317082208.jpg

IMG20220317081541.jpg

IMG20220317081544.jpg

বাসার পাশেই একটা হোটেল ছিল।দুজনকে দু পাশে নিয়ে সকালের মনোরম পরিবেশে মৃদু ঠান্ডা হাওয়ায় হাটতে হাটতে হোটেলে গিয়েছিলাম।বুড়িকে বললাম কিরে কি খাবি?বললো কিছুনা।আমি বললাম তাহলে কি এখানে এমনি বসে থাকতে আসছিস?পরোটা খাবি?বললো হ্যাঁ। আবার বললাম সাথে কি খাবি?এর উত্তরেও বললো কিছুনা।আমি আবার বললাম মিষ্টি নাকি রসমালাই?বললো কালো মিষ্টি।
ওর পালা শেষ করে আবার ফুডুলকে জিজ্ঞাসা করবো তার আগেই ফুডুল বললো আমি পরোটা আর রসমালাই খাবো।
খাওয়ার সময় বললাম খায়িয়ে দিতে হবে?দুজনেই বললো না।তারপরেও ফুডুল আরো ছোট তো সেজন্য ওকে পরোটা একটু ছিড়ে দিতে হয়েছিল।প্রায় ২০ মিনিট ধরে দুজন দুটো পরোটা খেয়েছিল।বুড়ি মিষ্টি খেয়ে ফেললেও ফুডুল রসমালাই খাইতে পারছিলোনা।তাই ওর জন্য ওটা পার্সেল করে নিয়েছিলাম।আর সাথে ফুডুলের বড় ভাই এর জন্যও দুটো পরোটা আর মিষ্টি প্যাকেট করে নিয়েছিলাম।তারপর দুজনকে নিয়ে আবার হাটতে হাটতে বাসায় গিয়েছিলাম।

বাসায় গিয়েছি সেজন্য আমি হোটেলে কিছু খাইনি,বাসাতেই খাবো ভেবেছিলাম।পুরোটা সময় ওদের খাওয়াই দেখছিলাম।অদ্ভুত একটা ভালো লাগা কাজ করছিলো।আপনা আপনি একটা শান্তির হাওয়া বইছিলো মনের ভেতরে।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.20/03/22

Sort:  
 2 years ago 

আপনার ফুডুল ও শয়তান বুড়ি সাথে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগলো। আপনি বাড়িতে গিয়ে তাদেরকে নিয়ে হোটেলে খাওয়ানোর ব্যাপারটি আমার কাছে অনেক ভালো লাগলো ।ছোটবেলার অনুভূতির কথা মনে পড়ে গেল কোথাও নিয়ে গেলে অনেক খুশি হতাম। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও ভাই😅 ছোট থাকতে যখন বাবার হাত ধরে হোটেলে যেতাম খুবই ভালো লাগতো।সময় কতই না দ্রুত চলে যায়,তাইনা!

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.024
BTC 51418.20
ETH 2293.14
USDT 1.00
SBD 1.99