আবেগের কবিতা - অন্তরালে তুমি (১০% টু শাই-ফক্স)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আশা করি সবাই কুশল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।
আমি যা লিখতে যাচ্ছি বা দেখাতে যাচ্ছি আপনাদের একটু পর সেটাকে কবিতা বলাটা আমার হজম হয়না।ছন্দ মিললেই তা কবিতা হয়, এমন কিছু আমার জানা নেই।তবে এর আগে ছন্দ মিলিয়ে যা লিখেছি তাতেই আপনারা সেটাকে কবিতা বলেই আখ্যায়িত করেছিলেন এবং ওই জায়গা থেকেই ক্যাপশনে কবিতা লিখেছি।

তো চলুন মূল বিষয়ে যাই-

woman-1995624_640.jpg
Source

অন্তরালে তুমি

জানি কখনো ভালোবাসোনি!
আর এখন তো তেমন কল্পনাও করিনা।
তবে এখন অন্যকিছু ভাবি,
আগের সবকিছুই কি এখন হয়ে গেছে ঘৃণা?
ডোপামিন আগের মতোই এখনো করে বেয়াদবি,
তোমার উপস্থিতি হয়তো ব্যাটার এখনো সহ্য হয়না।

নির্লজ্জ মন বারবার চায় তোমায়,
তোমার অসম্মতি সবকিছুর অন্তরায়!
কিছুতেই তোমার ভুল পাইনে খুঁজে,
সবকিছুই যেন বলে,তুমি ছিলে নির্ভেজালের আসনে বসে।
হয়তো তুমি কপালেই নাই,
চিন্তা-ভাবনা গুলো তাও তোমাকে নিয়ে করি হুদাই।

তবে সত্যিটা কি জানো!
তোমায় পেলে এ জীবন আসলেই হতো ধন্য।
অন্য দশজনের মতো তোমাকে ভাবতেই পারিনা,
বারবারই মনে হয় তুমি অনন্যা।
কপালে নেই,কল্পনাতে আছো,
যেখানে আছো সেখানেই ভালো থাকো।

girl-2696947_640.jpg

Source

পটভূমি -

আবেগ হিসেবে হোক বা প্রেম হিসেবেই হোক বা যাই বলেন না কেন,মানুষের জীবনে হয়তোবা একবার একজন প্রিয় কেউ আসেই।কখনো থেকে যায় আবার কখনো চলে যায়।
আমার কাহিনি একটু আলাদা।ভাল্লাগতো, তাকে জানিয়েছিলাম বিষয়টা।তিনি এগুলোতে আসবেন না।আমি জোরও করতাম না।বাট দিন দিন আমার আবেগটা বেশি হয়ে গেলো আর অবশেষে ফ্রেন্ডশিপ টাও নেই আর।তো মাঝে মাঝে যখন মনে হয় এটা সেটা তখন কথাগুলো নোটপ্যাডে জমিয়ে রাখি আর সময় পেলে আপনাদের সাথে ভাগ করে নিই।

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZtm3HURy4wug6Rz8y8y6urHgoeNpqLzWBZX71ZQU3cWrxUjsnCvK7pardjuDo...jJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

এইটুকুই ছিল আমার আজকের আয়োজন। আশা করি,ভালো লাগবে।আমি কিন্তু দেবদাস না🥱।ভাল্লাগে, তাই লিখেছি।ভুল-ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন 🙏।

cc.@farhantanvir
Date.29/11/22

2qM6R7emm7dUzqimiCUWALVV5Azjzuxs9rpmpFFPRJaLmdohUqB6kp4YL944YiourLu5AZ6Qr6oqkdqSfxc7Xq8mAGPVKxDSsdiew74MLR...iwkAgvYEzmYSST8DyNUvARfVHi817Kui6K3LAMUfTNjGyfb8skvWpChEnpc8jhy7qCGjqU7LHDVMeTuRJVgevX2S4cwbBmpUsLDLU5BK4y3Aj77xmXMFwrHhE6.png

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TbQ2118FZiUiRWrqBpbVTAosXdnWwQdGDEqp68e6R3FHY9kjbpJrRwo359CBif1drQstHigS4okPch22toxYkJvKXT1G.png

Sort:  
 2 years ago 

নির্লজ্জ মন বারবার চায় তোমায়,
তোমার অসম্মতি সবকিছুর অন্তরায়!
কিছুতেই তোমার ভুল পাইনে খুঁজে,
সবকিছুই যেন বলে,তুমি ছিলে নির্ভেজালের আসনে বসে।

লাইনগুলো অনেক সুন্দর লেগেছে ভাইয়া। ভালোবাসাটা হয়তো বা একতরফা ভালোবাসা। তবে আপনার লেখা কবিতায় ভালোবাসার প্রতি আলাদা একটা ফিলিংস পাওয়া যায়।

 2 years ago 

আসলেই এক তরফা।প্রচন্ড প্যারাদায়ক🙂

 2 years ago 

নির্লজ্জ মন বারবার চায় তোমায়,
তোমার অসম্মতি সবকিছুর অন্তরায়!

লাইন গুলো মন ছুয়ে যায়। যে মানুষটি ছেড়ে যায় আমাদের। সে মানুষকেই কল্পনায় পাই সারাদিন সারাক্ষন। মন তো আমাদের এমনই মানতে চায়না কোনো কিছু সহজে।

 2 years ago 

বড্ড বেপরোয়া 🤦‍♂️ লাগাম টেনে ধরতে হবে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। ছন্দের মত হলেও কবিতা পড়তে কিন্তু খুব ভালো লাগে। এটাকে হয়তো আমরা ছোট কবিতা বলতে পারি। আমার কাছেও কবিতা লিখতে ও পড়তে অনেক ভালো লাগে। আপনাদের সবার কবিতাগুলো পড়ে আমি খুব মজা পাই। আপনি খুব সুন্দর কবিতা লিখেন তা আজকের কবিতা পড়ে বুঝতে পারলাম । ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।ভালোবাসা নিয়েন।

 2 years ago 
অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতা পড়ে আমার ভাল লেগেছে। আবেগ জড়ানো কবিতাগুলো মনকে নাড়া দিয়ে যায়। কবিতার কিছু কথা খুব ভাল লেগেছে আমার। কবিতাটি আরও বড় আশা করেছিলাম। আপনার নিচের লাইনগুলো আমার কাছে ভালো লেগেছে।

তবে সত্যিটা কি জানো!
তোমায় পেলে এ জীবন আসলেই হতো ধন্য।

ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

সত্যি বলতে এভাবে আগে কখনো চর্চা করা হয়নি তো ভাইয়া,তাই একটু অসুবিধা হচ্ছিলো।ইনশাআল্লাহ এ সমস্যা আর খুব বেশিদিন হবেনা।

 2 years ago 

এটা কিন্তু ঠিক সবার জীবনেই একবার না একবার প্রিয় মানুষ আসেই। কারো কারো জীবনে তার প্রিয় মানুষটি থেকে যায়, আবার কারো কারো জীবন থেকে সে একেবারেই চলে যায়। যাকে মন থেকে ভালো ভালোবাসা হয় তাকে কখনো ভোলা যায় না। শত চেষ্টা করলেও মন থেকে তার নাম মোছা যায় না। মনের মাঝে সেই নামটি চিরকালের জন্য থেকে যায়। আপনি তো দেখছি খুবই দারুণ কবিতা লিখতে পারেন। প্রত্যেকটি লাইন যেন মন ছোঁয়া ছিল। খুবই ভালো লিখেছেন।

 2 years ago 

একটু করে চেষ্টা করছি ভাই,আপনারা সবাই তো আধ্যাত্মিক পর্যায়ের লেখা লেখেন ভাই😊।
দোয়া রাখবেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। ছন্দ মিলিয়ে কবিতা লেখতে হয়। আপনার কবিতার ছন্দ গুলো খুব অসাধারণ। আমিও মাঝেমধ্যে অনেক সুন্দর করে কবিতা লেখার চেষ্টা করি। প্রত্যেক মানুষের জীবনে একবার প্রেম আসে। কিছু প্রেমের মানুষ থাকে আবার কিছু প্রেমের মানুষ চলে যায়। আমি কবিতা পড়তে অনেক পছন্দ করি। খুব অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক অনুপ্রেরণা পেলাম আপু,ভালোবাসা নিয়েন💚

 2 years ago 

কি বলেন এখন আর ফ্রেন্ডশিপ টাও নেই। তাহলে তো মনে হচ্ছে আপনি বেশ আবেগের মধ্য দিয়ে যাচ্ছেন। আবেগী হয়ে ভীষণ দুর্দান্ত একটি কবিতা লিখে ফেলেছেন। আমি তো এটাকে কবিতা বলেই আখ্যায়িত করলাম। লাইনগুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আমি এ ধরনের কবিতা ভীষণ পছন্দ করি। আশা করি নোটপ্যাড থেকে আমাদের মাঝে আরো কিছু শেয়ার করবেন।

 2 years ago 

প্রথম প্রথম বেশি লাগতো😪 এখন আর কিচ্ছু মনে হয়না আপু😌।
নোটপ্যাড এখন ফাকা,কিছু লিখলে নিশ্চয়ই শেয়ার করবো।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81