ব্যাচেলার:||জীবনের ইতিবৃত্ত|| ১০% প্রিয় লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@farhanshadikবাংলাদেশের নাগরিক।



আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে ছাএ জীবন এর হোস্টেল লাইফ নিয়ে আলোচনা করব। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% @shy-fox এর জন‍্য।


চলুন শুরু করা যাক

IMG_20211115_174651.jpg


Device : Realme note 5
What's 3 Word Location :https://w3w.co/dicey.monsoons.stuttered

ব্যাচেলর জীবন যেন কোনো এক নাম না জানা শহরে মাঝে বয়ে চলা এক এলোমেলো জীবন। ব্যাচেলার লাইফ বা হোস্টল লাইফ যাই বলেন। অনেক কষ্ট কর মুহূর্ত পার করে সবাই। তবে কষ্ট মধ্যে অনেক সুন্দর মুহূর্ত লুকিয়ে থাকে।তবে আমার হোস্টল লাইফ টা কিন্তু সুন্দর কেটেছে। আজ থেকে প্রায় ৫ বছর আগে শুরু হয় আমার হোস্টল লাইফ।এসএসসি পরীক্ষার পরে অনিচ্ছা থাকা সত্বেও চান্স পেয়ে যাই। একটা বাংলাদেশের সরকারি কলেজে। যদিও ইচ্ছে ছিল স্থানীয় একটা কলেজে। বাবা জোর করে রেখে গেলেন একটা হোস্টল এ প্রথমের দিকে হোস্টল থাকতে অনেক কষ্ট হত।বিশেষ করে একাকিত্ব বেশি কষ্ট দিত।কারো সাথে কথা বলতে পারতাম না।তার পরে ছিল খাবার দাওয়ার কষ্ট পানির কষ্ট। ৬-৭ মাস যাওয়ার পরে হোস্টল এর পরিবেশের সাথে নিজে কে মানিয়ে নিলাম। আস্তে আস্তে বড় ভাই দের সাথে ভালো মিল হয়ে গেল। তাঁরাও আমাকে খুব পছন্দ করতেন। এই ভাবে তাদের সাথে পার করি ২ বছর। ২ বছর পরে তাঁরাও বিদয় নিয়ে চলে যায়। অন্য কোনো স্থান আলোকিত করতে।

IMG_20211115_174108.jpg

IMG_20211115_174317.jpg


Device : Realme note 5
What's 3 Word Location :https://w3w.co/dicey.monsoons.stuttered

তাদের শাসন এর মাঝে অনেক আমরা ভালোবাসা খুজে পেতাম।আমরা হোস্টলে ১৫ জন মেম্বার আছি। আমরা সবাই পরিবার এর মত। এক জনের সমস্যা কে সবাই নিজের সমস্যা মনে করি।এক ঘটনা বলি করোনা আসার আগে আমরা একটি মেস এ উঠি বাড়ি ওয়ালা বলে তাদের বাড়ি টা মাসে পনেরো হাজার টাকা ভাড়ায় নিয়ে নি।কিছু যদি পরে এসে বলে তাকে মাসে বিষ হাজার টাকা ভাড়া দেওয়া লাগবে।ব্যাচেলার দের কাছে বাড়িওয়ালা যেন ভয়ের নাম।

IMG_20211115_174445.jpg

IMG_20211115_174400.jpg


Device : Realme note 5
What's 3 Word Location :https://w3w.co/dicey.monsoons.stuttered

ব্যাচেলার দের মাঝে সেই রকম কোন আভিজাত্য থাকে না।তাদে জন্মদিনে অনুষ্ঠান বা বিশেষ আয়োজন তাঁরা করে থাকে। বাসার ছাদে কিংবা রুমে। ব্যাচেলরদের বাসা ভাড়া পাওয়া কিংবা মেস ভাড়া পাওয়া কতটা কষ্ট কর বলে বোঝানো যাবে না। ব্যাচেলার লাইফ এ বড় লোক বাবার মাংস খাওয়া এবং গাড়ি করে ঘুরে বেড়ানো ছেলে যেমন ভাবে চলে।তেমনি গরিব বাবার ডাল মাছ খাওয়া ছেলে একই ভাবে চলাচলের করে।পরিবার থেকে দুরে থেকেও তাঁরা অনেক খুশি থাকে। সব পুরি বলতে চাই ভালো থাকুক ব্যাচেলার ছেলে গুলো।

IMG_20211108_213102.jpg


Device : Realme note 5
What's 3 Word Location :https://w3w.co/dicey.monsoons.stuttered

দীর্ঘ ৫ বছর পর শেষ করতে যাচ্ছি আমার ব্যাচেলার জীবন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন ভাই। ঠিকই বলেছেন ভাই ব্যাচেলররা খুব সাধারণ জীবন যাপন অতিবাহিত করে। তাদের জন্মদিন পিকনিক অনুষ্ঠান এসবে কোন আভিজাত্য থাকে না। সুন্দর লিখেছেন।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।♥️♥️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66256.41
ETH 2643.78
USDT 1.00
SBD 2.68