ফুড রিভিউ:||খাবারগুলো আমার কাছে অসাধারণ লাগে||১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @farhanshadik বাংলাদেশের নাগরিক।


আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


চলুন শুরু করি


PhotoCollage_1644056869595.jpg


📷Device: Realme note 5

বাঙালি সব সময় ভোজন প্রিয়। আমি ও তার ব্যতিক্রম নয়। আমার সব থেকে বেশি প্রিয় লাগে রাস্তার পাশের ছোট দোকান এর খাবার গুলো। আমার পছন্দের খাবার এর মধ্যে গ্রিল,কাবাব,জিলাপি,বার্গার,পিয়াজু, নুডলস,ঝাল মুড়ি প্রিয়।এই খাবার গুলো আমার কাছে অমৃত্র মতো লাগে।জানি খাবার গুলো স্বাস্থ্যের জন্য হ্মতিকর তবুও কেন জানি খাবার গুলো আমাকে চম্বুক এর মতো টেনে নিয়ে যায়।

🍗গ্রিল🍗


IMG_20220205_202012.jpg

IMG_20220205_142354.jpg


📷Device: Realme note 5
লোকেশন

গ্রিল মুরগী ভালোবাসেন না এমন মানুষ পাওয়া যাবে না বললেই চলে । বড় বড় রেস্তরাঁর,রাস্তা ধারে ছোট দোকানে কাবাব হতে থাকা মুরগী গুলো দেখলে আর এর সুবাস একবার নাকে গেলে লোভ সামলানো যায় না মোটেই।আমিও তার ব্যতিক্রম নয় কিছু দিন আগে বাইক নিয়ে এক বন্ধুর সাথে বিকালে বের হয় ঘুরতে।ঘুরতে ঘুরতে এলাকা থেকে প্রায় ২৩ কিলোমিটার দূরে চলে আসি। দুজনেরই ভালোই খিদা লাগে। রাস্তার পাশে রকি নামের এক কাকার দোকান ছোট একটি দোকান কিন্তু এই দোকান এর খাবার খাওয়ার জন্য দুরদূরান্ত থেকে মানুষ ছুটে আসে। রকি কাকার হাতে গ্রিল, তান্দুরি রুটি খেতে। তার হাতের তৈরি মসলা আমার কাছে বেশ ভালোই লাগে।আমি বাসায় গেলে ছুটে যায় রকি কাকার দোকানে।আহ!! কি অসাধারণ গ্রিল তৈরি করেন। খেতে আমার কাছে ও অমৃত্র এর মত লাগে।


🍟ঝাল মুড়ি🍟


IMG_20220131_025930.jpg

IMG_20220205_202053.jpg


📷Device: Realme note 5
লোকেশন

স্কুল জীবনের স্মৃতিগুলো কখনো ভোলা যায় না।এই ঝাল মুড়ির সাথে জড়িয়ে আছে অনেক স্মৃতি। এখানে যে ব্যক্তিটি ঝাল মুড়ি বিক্রি করেন উনার নাম নজরুল ইসলাম এলাকার মানুষ গুলো তাকে নসু বলে ডাকে।আমার গ্রামের স্কুলের পাশে তার দোকান। গ্রামের ছোট, বড় সবার কাছে নসু ভাই নামে পরিচিত। এই দোকানের ঝাল মুড়ি আমার জীবনে খাওয়া ঝাল মুড়ি মধ্যে সেরা। আমাকে ছোট বেলায় বাসা থেকে টিফিন দেওয়া হত আর ৫ টাকা হাত খরচ দিত।প্রতিদিন বন্ধুদের নিয়ে টিফিন খাওয়া শেষ করে দৌড় দিতাম। স্কুলের পাশে দোকান দিয়ে বসে থাকা নসু ভাইয়ের কাছে। ছোট বেলার সেই ঝাল মুড়ির সাদ ঠিক ১৫ বছর পরেও ঠিক আগের মতোই আছে।


🥘জিলাপি🥘


IMG_20220205_201916.jpg

IMG_20220205_201936.jpg


📷Device: Realme note 5
লোকেশন

বাঙ্গালীদের কাছে একটি জনপ্রিয় মিষ্টান্ন নাম জিলাপি। এটি একটি রসালো মিষ্টান্ন। জিলাপি উপমহাদেশে এসেছে প্রায় ৫০০ বছর আগে। এটি চিনি ও ময়দা দিয়ে তৈরি করা হয়। অসম্ভব সুন্দর খেতে লাগে এই মিষ্টান্ন।জিলাপি তৈরি করা সহজ হওয়ায় এটি প্রায় প্রতিটি এলাকাতে তৈরি করার কারিগর থাকে। শীতের সময় জিলাপি বেশি তৈরি হয়।জিলাপি খেতে আমার কাছে অমৃত এর মতো লাগে।

🍪মসলা🍪


PhotoCollage_1644084176940.jpg


📷Device: Realme note 5
লোকেশন

রুটির সাথে মসলা আমার অসাধারণ প্রিয় একটি খাবার। গ্রিল খেতে গেলে আমি আগে মসলার রুটি খেয়ে নিয়ে গ্রিল খাওয়া বাদ দিয়ে। সাথে যদি এমন সালাত থাকে তা হলে তো কোনো কথায় নেই।সব মিলিয়ে মসলা রুটি সাথে সালাত এটি হলে আমার আর কিছু লাগে না।আপনারা খেয়ে দেখতে পারেন আশা করি খারাপ লাগবে না বেশ ভালোই লাগবে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি যে যে খাবার গুলোর কথা বললেন এই খাবারগুলো আমারও খুবই পছন্দ আমার কাছেও অমৃত লাগে ।আমি মাঝেমধ্যে খাই এই খাবারগুলো। ঝালমুড়ি দেখলেতো না খেয়ে পারাই যায় না। নান আর গ্রিলের কথা কি বলব। গরম গরম জিলাপি খেতে খুব ভালো লাগে রোজার দিনে প্রায় খাওয়া হয় ।খুব সুন্দর ভাবে আপনি ফুড রিভিউ দিয়েছেন দেখে ভালো লাগলো।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু 🙏

 2 years ago 

আপনি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনার ফুড রিভিউ টি যখ বেশ সুন্দর ছিল আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া 🙏❤️

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অসাধারন কিছু লোভনীয় খাবারের রিভিউ করেছেন ভাইয়া। আপনি যে খাবারগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন সেগুলো দেখে যেকোনো মানুষের লোভ হবে এটা স্বাভাবিক। আমার নিজেরও অনেকটা লোক লাগবে যদি এখন এটা খেতে পারতাম তাহলে হয়তোবা অনেক ভালো হতো।

এসে খেয়ে যান ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ❤️🙏

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি আমার পছন্দের রেসিপিগুলো তুলে ধরেছেন😋♥️ আপনার রিভিউ করা রেসিপি গুলোর মধ্যে আমার সবচেয়ে পছন্দের রেসিপি হচ্ছে কাবাব এবং জিলাপি সাথে ঝাল মুড়ি খেতে আমি অনেক ভালোবাসি। আপনি অনেক সুস্বাদু রেসিপি গুলো আমাদের মাঝে সাজিয়ে গুছিয়ে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।‌পোস্টটি দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া ❤️🙏

অসাধারণ ফুড রিভিউ। একাই খাবেন আমাদের ডাকলেও পারতেন। খুব লোভনীয় খাবার। আমার পছন্দের খাবার গুলো আপনি খেয়ে নিলেন। যাইহোক ভালো লেগেছে আপনার ফুড রিভিউটি। আরো ফুড রিভিউ আপনার কাছ থেকে আশা করছি। শুভেচ্ছা রইল প্রিয় ভাইয়া আমার 🥰🥰💖💖

নিশ্চয় ভাইয়া এক সাথে বসে আবার চিল হবে।আপনাকে ধন্যবাদ ভাইয়া ❤️🙏

 2 years ago 

ভাইয়া আপনার ফুট রিভিউ আমার কাছে অনেক ভালো লেগেছে। খাবার গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। গ্রিল, ঝাল মুড়ি আমার খাইতে বেশ ভালো লাগে। কিন্তু জেলাপি আমি তেমন একটা খাইনা। খাবার সম্পর্কে সুন্দর কথা বলেছেন ভাইয়া। পোস্টটি পড়ে খুবেই ভালো লাগলো আমার। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া ❤️🙏

 2 years ago 

বাহ খাবারের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ভাবে করেছেন। মুহূর্তটা খুব এনজয় করেছে দেখছি। এরকম ফুড রিভিউ গুলো খুবই ভালো লাগে। জিলিপি গুলো দেখতে সুন্দর দেখাচ্ছে মনে হচ্ছে অনেক মিষ্টি। খুবই ভালো লাগলো আপনার পোস্ট। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু 🙏🙏

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70427.25
ETH 3798.65
USDT 1.00
SBD 3.50