পাখি:||এরা আমার কাছে সন্তানের মত||১০% প্রিয় লাজুক খ‍্যাঁকের জন‍্য||

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@farhanshadikবাংলাদেশের নাগরিক।



আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমি আজ আপনাদের মাঝে আমার পছন্দের কিছু পাখি নিয়ে উপস্থাপন করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% @shy-fox এর জন‍্য।


চলুন শুরু করা যাক


IMG_20211016_032037.jpg

IMG_20211016_031957.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/nests.pass.honeybees

ময়ূর পাখিঃ-আমার পছন্দের তালিকায় আমি প্রথমে রেখেছি প্রিয় পাখিটিকে যার নাম ময়ূর পাখি।এই পাখিটির সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হয়।আমি যখনই কোন চিড়িয়াখানায় যাই তখনই সর্বপ্রথম পাখি দেখা শুরু করি।ময়ূরের প্রতি আমার ছোটবেলা থেকেই অনেক ভালোবাসা রয়েছে।ময়ূর যখন ডানা ছাট করে তখন অপরূপ সুন্দর দৃশ্যের সৃষ্টি হয়।

IMG_20211020_212131.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/overhaul.lashed.blush

কাকাতুয়া পাখিঃ-অনেক শান্ত মেজাজের এ পাখিটিকে আমার খুবই ভালো লাগে আমি নিজে বাসায় কিনে এনেছি এই পাখিটি কে।সারাদিন পাখিটি খাঁচার বাইরে থাকে কিন্তু কোন জায়গায় যায় না এবং রাত্রে হলে আমি তাকে খাঁচার মধ্যে রেখেদি অনেক শান্ত মেজাজের পাখি এটি।


IMG_20211024_003719.jpg

IMG_20211024_003635.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/overhaul.lashed.blush

কবুতরঃ-আমি আমার পাখি সংগ্রহশালায় সবচেয়ে বেশি পালন করে থাকি কবুতর।কবুতর হচ্ছে শান্তির প্রতীক ।আমার বাসায় ৫৫+ জোড়া কবুতর আছে।উপরের একা একটি কবুতর একা বসে আছে কবুতর নাম শের।এটি বিশেষ এক প্রজাতির কবুতর।কবুতরের দাম প্রায় ২০০০+ টাকা প্লাস। কবুতরটি আকাশে তিন থেকে চার ঘণ্টা উঠতে পারে।কবুতরটি আমার অনেক শিকারি সে আমার হাতের উপরে এসে গম খায়।

আমাদের সকলের উচিত পশু-পাখি দের রক্ষা করা।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনি আপনার পছন্দের পাখি গুলোকে নিয়ে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন।কবুতোর এবং কাকতাড়ুয়া এক সময় আমিও পুশেছি খুব ভালো লাগতো।বিড়াল এর জন্য পাখি আর পুশি না।শুধু কবুতোর পুশি অনেক দারুন ভাবে গুছিয়ে লিখেছেন।

ধন্যবাদ ভাইয়া ♥️

 3 years ago 

আপনি আপনার পোষা পাখির ফটোগ্রাফির মাধ্যমে খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আমাদের মাঝে আপনার উপস্থাপনাটি পড়ে বুঝতে পারলাম আপনি খুব পাখি প্রেমিক।

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া♥️

 3 years ago 

পাখি কার না ভালো লাগে।যদি হাতে নিয়ে একটু আদর করা যায় তাহলে তো কথাই নাই।আপনার কাছে ৫৫+ জোড়া কবুতর যেন তো অবাক হলাম।সত্যিই ভাই আপনি পাখি প্রেমিক একজন মানুষ।

আমি ক্লাস ৪ খেকে কবুতর পালন করি ভাইয়া।আগে ৫৫ জোড়া ও বেশি ছিল।এখন বাসা থেকে চলে আসার পর। কবুতর গুলো হারিয়ে যাচ্ছে ভাইয়া।ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার দেখছি একদম বিশাল কালেকশন। বেশ কাজের মানুষ দেখছি আপনি। যদি কাজের মানুষ না হওয়া হয় তাহলে এত কিছু মেইনটেইন করা সত্যি খুব কঠিন ব্যাপার। আপনার পাখি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে বেশি ভালো লেগেছে ময়ূর পাখি গুলো। সত্যিই খুব দারুণ অনেক ভালো লাগলো আপনার পোস্ট টি পড়ে।

ধন্যবাদ আপু ♥️

 3 years ago 

সত্যিই এদের দেখলে মনে শান্তি হয়,কারণ এরা কখনো বিশ্বাসঘাতকতা করে না।প্রত্যেকটি পাখি আমার বেশ পছন্দের এবং আপনার ছবিগুলো খুব সুন্দর।তবে কাকাতুয়াকে বেশি কিউট লাগছে ।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাইয়া ♥️

 3 years ago 

আমি ভাইয়া নয়,আপু।

সরি আপু মিস্টেক হয়ছে।

 3 years ago 

আপনার পাখির ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাই। বিশেষ করে ময়ুরের ছবিটা অনেক ভাল লেগেছে আমার কাছে। পাখি যে আপনার অনেক পছন্দের তা পোস্টের মাধ্যমে বুজতে পারলাম। শুভকামনা রইল ভাই।

ধন্যবাদ ভাইয়া ♥️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65744.86
ETH 3466.75
USDT 1.00
SBD 2.62