কিছু তিক্ত অভিজ্ঞতার মাঝে মনের অনেক প্রশান্তি থাকে || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @farhanshadik বাংলাদেশের নাগরিক।


আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


চলুন শুরু করি


IMG_20220314_031620.jpg

IMG_20220314_031557.jpg


📷Device: Realme note 5📷
লোকেশন


পাকশী কথা মনে পড়লেই সবার চোখের সামনে ভেসে উঠে পাকশী হার্ডিং ব্রিজ। বাংলাদেশের প্রাচীনতম এলাকার মধ্যে পাকশী অন্যতম একটি গ্রাম। এই গ্রামের মানুষ নানান সাংস্কৃতির সাথে জড়িত।বাংলাদেশের দীর্ঘতম রেল সেতুটি পাকশীতে অবস্থিত। এটি এশিয়ার মধ্যে একটি প্রাচীনতম রেলসেতু যার নাম হার্ডিং ব্রিজ।এই সেতু কে কেন্দ্র করে জনপদ সৃষ্টি হয়েছিল। পাকশীতে রয়েছে বিশাল গম্বুজবিশিষ্ট মসজিদ।এই মসজিদ টি নাম পাকশী খানকা শরীফ। এই মসজিদ টি প্রায় একশ বছরের পুরাতন। এখনকার আধুনিক মসজিদ বিভিন্ন স্থাপনার কারুকাজ এই মসজিদের কারুকাজের কাছে যেন কিছুই না।এ মসজিদের দিকে তাকালে যে কেউ তার কারুকাজের প্রেমে পড়া যাবে কি অসম্ভব সুন্দর মসজিদের কারুকাজ!! মসজিদ টির দিকে তাকলে মনে হয় এটা যেন নতুন ভাবে দেখছি।আমার বাসা থেকে প্রায় ২৫-৩০ কিলোমিটার দূরে অবস্থিত মসজিদ টির।প্রায় ১০০ বছর ধরে তিন দিনব্যাপী মসজিদে দোয়া মাহফিলের আয়োজন হয়।উপমহাদেশের প্রায় সকল উলামায়ে কেরামগণ এখানে আসেন। এই দোয়া মাহফিল কে দ্বিতীয় বিশ্ব ইজতেমা বলে অনেকজন।ছোট বেলা বাবার সাথে যেতাম প্রতিবছর শুক্রবারে। কিন্তু বাইরে থাকার কারণে পরীক্ষার ঝামেলায় অনেক বছর যাওয়া হয়নি। এইবার মধ্য বর্ষ পরীক্ষা শেষ করে যাওয়ার সুযোগ হয়ে গেল। তো বন্ধু দের সাথে বেরিয়ে পরলাম। যদিও গরম এর তীব্রতা এত বেশি ছিল যে রোদে অনেক কষ্ট হচ্ছিল। কিন্তু দুই রাকাত নামায পরার পরে বেশ ভালোই লাগছিল।

IMG_20220314_031510.jpg

IMG_20220304_133553.jpg


📷Device: Realme note 5📷
লোকেশন

চরিদিকে সবুজে ঘেরা রাস্তায় মোটরসাইকেল যাওয়ার অনুভূতি বলে বোঝানো যাবে না।চারিদিকে নানান রকম সবুজ ফসল দেখে যে কারো মন ভালো হয়ে যাবে।যত দূর চোখ যায় চারিদিকে সবুজ এর যেন এক মিলন মেলা বসেছে।যদিও তীব্র রোদের মধ্যে দিয়ে যাওয়ার বজে এক অভিজ্ঞতা ছিলো। তবুও সফর টা আমার কাছে অসাধারণ লেগেছে।

IMG_20220314_031531.jpg

IMG_20220304_145227.jpg


📷Device: Realme note 5📷
লোকেশন

যাওয়ার আগে কল্পনাও করিনি ওখানে এত মানুষ হবে। যাওয়ার পরে দেখি লক্ষ লক্ষ মানুষের মিলনমেলা। ২ কিলোমিটার আগে আমার এক বন্ধু মামার দোকানে গাড়ি রেখে হাটা শুরু করলাম। প্রায় ৪০ মিনিট হাঁটার পরে চলে আসলাম সেই কাঙ্খিত স্থানে। আসে দেখি যত দুর চোখ যায় মানুষ আর মানুষ। আমি ওখানকার খাদেম সাহেবকে জিজ্ঞেস করলাম এই বার কত লোকের আইডিয়া করছেন আপনারা তিনি বললেন প্রায় ৩ লক্ষ লোকের উপরে হবে।কথাটি শুনে আমার চোখ কপালে উঠে গেল। আসলে জার্নি টা খারাপ হলেও ওই স্থানটি বেশ ভালই ছিল।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

নিজ নিজ সৃষ্টিকর্তাকে খুশি রাখতে সবাই সব কিছুই করে। হার্ডিং ব্রিজ সম্পর্কে তথ্য গুলো জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ জানাই অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আসলেই চারিদিকে নানারকম ফসল। সৃষ্টিকর্তার ঘরে গিয়েছেন প্রশান্তি এমনি কাজ করবে। বেশ ভালই লাগলো অনেক মানুষ দেখতে পাচ্ছি। সত্যি অবাক 3 লক্ষ মানুষ হবে।আসলে কষ্ট হলেও এর সুফল আপনি পাবেন ♥️🤲

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আমি বিশ্বাস করি আপনি একজন ভাল মানের ব্লগার হতে পারেন কিন্তু দুঃখের বিষয় আপনি এই কমিউনিটিতে নিয়মিত কাজ করেন না। আশা করি খুব দ্রুত নিয়মিত হবেন।

ভাইয়া পরীক্ষার জন্য ভালোভাবে কাজ করতে পারছি না।পরীক্ষার শেষ হইলে পুরো দমে শুরু করব ইনশাল্লাহ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56465.77
ETH 2331.79
USDT 1.00
SBD 2.36