রেসিপি : ||ভেড়ার মাংস রান্না|| ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @farhanshadik বাংলাদেশের নাগরিক।


আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে ভেড়ার মাংস রান্না রেসিপি সম্পর্কে উপস্থাপন করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% @shy-fox এর জন‍্য।


IMG_20211105_134329.jpg


ভেড়ার মাংস 😋
Device : Realme note 5


প্রয়োজনীয় উপকরন

  • মাংস ১ কেজি
  • তেল ৭ গ্রাম
  • লবন ১ চা চামচ
  • হলুদ গুঁড়া আধা চা চামচ
  • সজের গুঁড়া আধা চা চামচ
  • কাঁচা মরিচ ১২ টা
  • পিয়াজ ৪ টা
  • গরম মসলা ৯ গ্রাম
  • রসুন ১ টা

চলুন শুরু করা যাক


IMG_20211105_121105.jpg

IMG_20211105_121138.jpg

  • ধাপ-১ঃপ্রথমে মাংসের সংগ্রহ করতে হবে। তারপর প্রয়োজনীয় উপকরণ যেমন মরিচ পেঁয়াজ, রসুন, আদা,মরিচ,গরম মসলা এগুলো সংগ্রহ করে নিতে হবে।তারপর সব গুলো কে বেটে একটি পাত্রে রাখতে হবে।তারপর.....

IMG_20211105_121536.jpg

  • ধাপ-২ঃমাংস গুলোকে ভালোভাবে ধুয়ে নিতে হবে।তারপর....

IMG_20211105_122903.jpg

IMG_20211105_123017.jpg

  • ধাপ-৩ঃকরাই উপর তেল ছেড়ে দিয়ে। কিছু টা গরম করে নিতে হবে। উক্ত মসলা তেলের উপর দিয়ে গরম করে নিতে হবে।তারপর*.......

IMG_20211105_123205.jpg

IMG_20211105_123318.jpg

  • ধাপ-৪ঃমসলার বাদামি কালার হলে।মাংস গুলো কে মসলার উপর ছেড়ে দিতে হবে। ২৫ মিনিট এর মতো ঢেকে রাখতে হবে। তারপর.....

IMG_20211105_125806.jpg

IMG_20211105_125224.jpg

  • ধাপ-৫ঃ২৫ মিনিট রাখার পরে মাংস গুলো লালচে রং ধারন করবে।পানি ঢেলে দিতে হবে।তারপর.....

IMG_20211105_134313.jpg

IMG_20211105_134334.jpg

  • ধাপ-৬ঃ১৫ মিনিট পানি দিয়ে ঢেকে রাখতে হবে। এরপর রান্না হয়ে গেল পছন্দের
    ভেড়ার মাংস
    😋😋

ধন্যবাদ সবাইকে

Sort:  

আমি এখন পর্যন্ত কখনো ভেড়ার মাংস খাইনি। একবার খেয়ে দেখার ইচ্ছা আছে।খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন রান্নার প্রক্রিয়া টি। দেখতে বেশ সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আমাদের সাথে আনকমন একটি খাবারের রেসিপি শেয়ার করার জন্য ভাইয়া।

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া ❤️

 3 years ago 

ভেড়ার মাংস দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হয়েছে। তবে ভেড়ার মাংস আমি কোনদিন খাইনি। আমার কেন জানি ভেড়ার মাংস খেতে ইচ্ছে হয় না। তবে আপনার ছবি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আমি অবশ্যই একদিন বাসায় রান্না করার চেষ্টা করবো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া ❤️

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার ভেড়ার মাংসের রেসিপি টি দেখে খেতে ইচ্ছে করছে জিভে জল চলে এসেছে মনে হচ্ছে খেতে অনেক টেস্ট হবে উপস্থাপনা ও খুব সুন্দর করেছেন শুভকামনা থাকলো আপনার জন্য

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া ❤️

 3 years ago 

একটু আগেও দেখলাম একজন ভেড়ার মাংস রান্না করেছে ।ওনারটা দেখে আমার কাছে খুবই ভাল লেগেছিল খেতে ইচ্ছা করছে আপনারটাও দেখে খুবই খেতে মন চাচ্ছে মনে হচ্ছে খিচুড়ি দিয়ে খেতে ।ভেড়ার মাংশ আমি আগে কোনদিনও খাইনি খেতে কেমন লাগে জানিনা ।তবে অনেকেই খায় শুনেছি অনেক টেস্টি খাওয়ার ইচ্ছা আছে ।আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে রেসিপিটি তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো ।মাংসের রংটা অনেক সুন্দর হয়েছে লোভনীয় লাগছে ।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু ❤️

 3 years ago 

আপনার ভেড়ার মাংস রান্নার ধরণ ভালো ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ। 😍😍

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া ❤️

আপনার মাংসটা রান্না অসাধারণ হইয়েছে। আমি ভেড়ার মাংস কখনো খাই নি। আমাদের শহরে এই মাংস খুব একটা পাওয়া যায় না। তাই আমাদের কাছে এটা একদমই অপরিচিত। ইভেন এটা এতটাই নতুন যে আমি জানতাম ও না যে ভেড়ার মাংস খাওয়া যাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ যে আপনি এতো সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। অনেক শুভকামনা রইল আপনার জন্যে।

ধন্যবাদ আপু❤️

 3 years ago 

আমি কখনো ভেড়ার মাংস খাইনি,কেমন টেস্ট তা জানিনা,কিন্তু দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল। ধন্যবাদ আপনারই আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু ❤️

 3 years ago 

ভেড়ার মাংস আমিও কখনো খাইনি। আসলে ভেরা আমাদের এলাকায় খুব একটা পাওয়া যায় না। আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে মাংসটা খুবই সুন্দর হয়েছে।ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া❤️

 3 years ago 

ভেড়ার মাংস রান্না আমার অত্যন্ত প্রিয়। ভাই আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটা আমাদের নিকট উপস্থাপন করেছেন। আপনার পোষ্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

ধন্যবাদ ভাইয়া ❤️

ভাইয়া আমি জীবনেও ভেড়ার মাংস দেখি নাই আজ দেখলাম,ভেড়ার মাংস খাওয়ার খুব ইচ্ছা,

অনেক সুন্দর রেসিপি হয়েছে। শুভকামনা 😍😍😍

ধন্যবাদ ভাইয়া ♥️♥️

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66785.43
ETH 3494.10
USDT 1.00
SBD 2.83