রেসিপি : ||মুরগির মাংসের টিকিয়া রান্না রেসিপি || ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @farhanshadik বাংলাদেশের নাগরিক।


আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


2022-03-11-03-38-34-566.jpg


📷Device: Realme note 5


টিকিয়া রান্নার জন্য প্রয়োজনীয় উপকরন


উপকরণপরিমাণ
মাংস১কেজি
লবন২০ গ্রাম
গরম মসলা২৫ গ্রাম
তেল১৮০ গ্রাম
পিঁয়াজ৪০ গ্রাম
জিরা৫০ গ্রাম
তেজপাতা২ গ্রাম
বিস্কুট১০ পিচ
ছোলার ডাল৫০০ গ্রাম
ডিম৩ টা
হলুদ গুঁড়া৮ গ্রাম

চলুন শুরু করি


IMG_20220310_234928.jpg

  • ধাপ-১ঃ প্রথমে টিকিয়া রান্না করার জন্য প্রয়োজনীয় উপকরন সমুহ জোগাড় করে নিতে হবে।তারপর ছোলার ডাল আগের দিন ভিজিয়ে রাখতে হবে।পরের দিন গরম পানি করে সিদ্ধ করে হালুয়া বানিয়ে নিতে হবে।তারপর........

IMG_20220310_234835.jpg

  • ধাপ-২ঃবিস্কুট গুলোকে ভাল ভাবে ভেঙে গুড়া বানিয়ে নিতে হবে। যাতে ছোলার হালুয়া সাথে ভালোভাবে মিশে যায়। তারপর......

IMG_20220311_035610.jpg

IMG_20220310_234905.jpg

  • ধাপ-৩ঃপ্রথমে মাংসগুলো ভালোভাবে ধুয়ে নিতে হবে। তারপর মসলা দিয়ে মাংস গুলো ভালোভাবে সিদ্ধ করে নিতে হবে।তারপর.....

IMG_20220310_234942.jpg

IMG_20220310_235004.jpg

  • ধাপ-৪ঃ মাংসগুলোকে বেশ কিছুক্ষণ রেখে দিতে হবে ঠান্ডা করার জন্য। তারপর....

IMG_20220310_235025.jpg

IMG_20220310_235037.jpg

  • ধাপ-৫ঃ মাংসগুলোকে ছোট ছোট পিস করে কেটে নিতে হবে। যাতে সুন্দরভাবে গোলাকৃতির করা যায়। তারপর.....

IMG_20220310_235054.jpg

  • ধাপ-৬ঃ উক্ত ছোলার হালুয়া এবং মাংস গুলো ভালোভাবে মাখিয়ে নিতে হবে। যেন এক সাথে মিক্স হয়। তারপর.......

IMG_20220310_235120.jpg

  • ধাপ-৭ঃউক্ত রাখা মাংস গুলো এবং ছোলার হালুয়া অল্প অল্প করে দুই হাতের তালুর মধ্যে নিয়ে চপ বানিয়ে নিতে হবে। তারপর.....

IMG_20220310_235142.jpg

  • ধাপ-৮ঃ ডিম ভেঙে ভালোভাবে একটি পাত্রের মধ্যে গুলিয়ে নিতে হবে। তারপর.....

IMG_20220311_035520.jpg

IMG_20220310_235213.jpg

  • ধাপ-৯ঃ উক্ত বানিয়ে রাখা চপ গুলো ডিমের মধ্য দিয়ে তেল এর উপর ছেড়ে দিতে হবে। তারপর ৬-৮ মিনিট রাখার পরে তৈরি হয়ে যাবে মুরগির মাংসের টিকিয়া।

IMG_20220310_235154.jpg

তৈরি হয়ে গেল মুরগির মাংসের টিকিয়া

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

standard_Discord_Zip.gif

আমার বাংলা ব্লগ

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

টিকিয়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।আমারে প্রায়ই বন্ধুরা মিলে টিকিয়া খেতে তাই। আপনার মুরগির মাংসের টিকিয়া রেসিপি খুবই সুন্দর ভাবে দেখিয়েছেন ।দেখতে খুবই লোভনীয় লাগছে ।খেতেও অনেক সুস্বাদু হবে হয়তো ।
শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আমি এখন অবদি খাশির টিকিয়া খেয়েছি মুরগির টা এখনো খাওয়া হয়নি।আসলে টিকিয়ার তুলনা হয়না কোনো।আপনার রেসিপিটা আমার খুবই ভালো লেগেছে ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

মুরগির টিকিয়া অসম্ভব ভালো লাগে আপনি খেয়ে দেখতে পারেন ভাইয়া। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

মুরগির মাংসের টিকিয়া রেসিপি অনেক মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই মুরগির মাংসের টিকিয়া রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত আমার জন্য কিভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

মুরগীর কাবাব খেতে আমার কাছে ভালো লাগে।আমিও মাঝে মাঝে বানিয়ে খাই।আপনি খুব সুন্দর করে বানিয়ে ছবির মাধ্যেমে আমাদের দেখিয়েছেন।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু

 3 years ago 

মুরগির মাংসের টিকিয়া খুবই মজার একটি খাবার।আমি মাঝে মাঝে বাসায় তৈরি করে থাকি। আমার অনেক ভালো লাগে। আপনার এই টিকিয়া দেখে অনেক খেতে ইচ্ছে করছে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপির প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু

আপনার রেসিপিটি আমার কাছে আনকমন মনে হয়েছে।এর আগে এরকম রেসিপি আমি কখনো খাইনি বা দেখিনি। অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন আপনি। ইচ্ছা আছে বাসায় একদিন চেষ্টা করে দেখব।শুভকামনা রইল আপনার জন্য

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেকদিন পরে ভালো লাগার মত একটা রেসিপি দেখেছি। আসলে এই রেসিপিটি সচরাচর কারো মধ্যে দেখিনি। বিশেষ করে এখনো পর্যন্ত আমার বাংলা ব্লগে আপনি নতুন করে এটি উপস্থাপন করেছেন, এর আগে অন্যান্য অসংখ্য রেসিপি আমি দেখেছি। তবে এটি আমার কাছে ইউনিক মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

মুরগির মাংসের টিকিয়া রেসিপি খুবই সুন্দর হয়েছে। এই ধরনের সুস্বাধু খাবার দেখে জিভে জল চলে আসে ।যেটা খুবই লোভনীয় খাবার। আপনি খুব সুন্দর করে মুরগির মাংস দিয়ে টিকিয়া রেসিপি তৈরি করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ অনেক সুন্দর এবং ইউনিক একটি রেসিপি ছিল। এর আগে আমার বাংলা ব্লগে কেউ মুরগির টিকিয়া এর রেসিপি দিয়েছে কীনা আমার জানা নেই। আমি আপনার পোস্টেই প্রথম দেখলাম। বেশ সুন্দরভাবে রেসিপি টা শেষার করেছেন। এবং দেখেই মনে হচ্ছে এটা বেশ সুস্বাদু একটি খাবার। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন আর আপনি রেসিপিটি খুবই সহজে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মুরগির টিকিয়া খেতে আসলেই খুবই মজার। আর এটা এটা খেতে অনেক বেশি সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56430.09
ETH 2323.65
USDT 1.00
SBD 2.35