রেসিপি : ||চাঁদা মাছ ভর্তা রেসিপি|| ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@farhanshadik বাংলাদেশের নাগরিক।

আজ - ১ কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | শরৎকাল |



আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে উপস্থাপনা করবো চাঁদা মাছ ভর্তা রেসিপি। আশা করি আপনাদের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরন

  • চাঁদা মাছ:২৫০গ্রাম
  • হলুদ গুড়া:0.2গ্রাম
  • সজের গুড়া:0.2গ্রাম
  • তেল:0.8গ্রাম
  • পেয়াজ:৪টা
  • মরিচ:6টা
  • রসুন:১টা

IMG_20211014_135036.jpg

আহ্ চাঁদা মাছ ভর্তা😋
Device : Realme note 5

চলুন শুরু করা যাক

IMG_20211009_070535.jpg

  • ধাপ-১ঃ পেয়াজ, মরিচ রসুন এবং প্রয়োজন মতো কেটে একটি পাত্রে রাখতে হবে।তারপর...

IMG_20211014_132216.jpg

  • ধাপ-২ঃথমে চাঁদা মাছ সংগ্রহ করতে হবে। মাছ গুলো ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

IMG_20211014_132900.jpg

  • ধাপ-৩ঃকরাই এর উপর তেল দিয়ে তাঁতিয়ে নিতে হবে।

IMG_20211014_132937.jpg

  • ধাপ-৪ঃকরাই এর উপর পিঁয়াজ,মরিচ,রসুন ছেরে দিতে হবে।

IMG_20211014_133030.jpg

  • ধাপ-৫ঃপিঁয়াজ,রসুন,মরিচ এর কলার বাদামি রং হলে।মাছ গুলো কে করাই এর উপর ছেড়ে দিতে হবে।

IMG_20211014_134314.jpg

  • **ধাপ-৬ঃদশ মিনিট ভাজি করার পর চুলা থেকে করাই নামিয়ে নিতে হবে। **

IMG_20211014_134458.jpg

IMG_20211014_134421.jpg

IMG_20211014_135028.jpg

ধাপ-৭ঃএর-পর বাটুনি দিয়ে বেঁটে নিতে হবে।
অতঃপর তৈরি হয়ে গেল পছন্দের চাঁদা মাছ ভর্তা।**

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

চাঁদা মাছ ভর্তা কখনো খাওয়া হয়নি।আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয় খেতে। আপনার রেসিপি খুবই ভালো লেগেছে আমার কাছে পরবর্তী সময়ে রেসিপি তৈরি করে খাবো আসতেছি। শুভকামনা রইল আপনার জন্য।

অবশ্যই ভাই আসেন আপনাদের খাওয়ানো হবে।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া কমেন্ট করার জন্য♥️

 3 years ago 

কখন ও খাওয়া হয় নাই ভাই। তবে রেসিপি টা দেখে মনে হল আলহামদুলিল্লাহ খুব মজাই হবে৷ অনেক সুন্দর আর ইয়াম্মি একটা রেসিপি শেয়ার করেছেন ❣️❣️❣️❣️❣️ আপনার জন্য অনেক অনেক দোয়া রইল

ধন্যবাদ ভাইয়া ♥️

 3 years ago 

🙏🙏🙏🙏🙏❤️❤️❤️❤️❤️

বাহ কি সুন্দর চাঁদা মাছের ভর্তা রেসিপি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। মাছের ভর্তা আমার অনেক প্রিয়। মাঝেমধ্যে খেয়ে থাকি। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া♥️

 3 years ago 

আপনার তৈরি চাঁদা মাছের রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। চাঁদা মাছের রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার উপস্থাপনাটা অসাধারণ ছিল। আপনি ধাপে ধাপে সুন্দরভাবে বর্ণনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া ♥️♥️

 3 years ago 

চাঁদা মাছ ভর্তা খেতে অনেক ভালো লাগে। যদিও চাঁদা মাছে প্রচুর কাঁটা থাতে তবে ভর্তা করে খেতে বেশ ভালোই লাগে। আপনার চাঁদা মাছ ভর্তার রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। দেখে মনে হচ্ছ অনেক সুস্বাদু হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান কমেন্ট করার জন্য

বাহ কি সুন্দর চাঁদা মাছের ভর্তা রেসিপি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। মাছের ভর্তা আমার অনেক প্রিয়। মাঝেমধ্যে খেয়ে থাকি। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া কমেন্টের মাধ্যমে আপনার মন্তব্য প্রকাশ করার জন্য♥️♥️

 3 years ago 

ভাইয়া আপনার চাঁদা মাছ ভর্তা রেসিপিটি খুব সুন্দর হয়েছে । দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু♥️

 3 years ago 

অনেকদিন হলো চান্দা মাছের ভর্তা খাইনি। তাই দেখে খাওয়ার খুব ইচ্ছা জাগল। আর এরকম পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

চাঁদা মাছ! এই নামের কোন মাছের নাম আমি কোনদিন শুনেছি বলে আমার মনে পড়ছে না। আর একদম চিনিও না তাই জন্য আসলে বলতে পারছি না। আর একদম নতুন একটি রেসিপি দেখলাম আপনার কাছে। কারণ যেহেতু মাছটি অপরিচিত সেহেতু রেসিপিটি অপরিচিত। আর নতুন রেসিপি দেয়ার জন্য অনেক ধন্যবাদ।

আপনি ট্রাই করে দেখতে পারেন আপু। এটি অত্যন্ত ভালো একটি রেসিপি। মূল্যবান কমেন্ট করার জন্য ধন্যবাদ আপু♥️

মাছ ভর্তা আমাকে অনেক সুন্দর লাগে। প্রায়ই মাছ ধরতাম খাই। মাছ ভর্তা আমার প্রিয় খাবার বলা চলে। প্রিয় খাবার আপনার পোস্টটি দেখে অনেক ভালো লাগছে ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্য করার জন্য♥️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68928.98
ETH 2500.45
USDT 1.00
SBD 2.54