রেসিপি : ||আলু দিয়ে টার্কি মাংস রান্না রেসিপি|| ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @farhanshadik বাংলাদেশের নাগরিক।


আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আলু দিয়ে টার্কির মাংস রান্না রেসিপি সম্পর্কে উপস্থাপন করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% @shy-fox এর জন‍্য।


IMG_20211208_212236.jpg


টার্কির মাংস 😋
Device : Realme note 5


প্রয়োজনীয় উপকরন

  • মাংস ১ কেজি
  • তেল ২০ গ্রাম
  • লবন ৩ চা চামচ
  • হলুদ গুঁড়া ২ চা চামচ
  • সজের গুঁড়া ১.৫ চা চামচ
  • কাঁচা মরিচ ১০ টা
  • পিয়াজ ৫ টা
  • গরম মসলা ৭ গ্রাম
  • রসুন ২ টা
  • তেজপাতা ৮ টা

IMG_20211208_211608.jpg

IMG_20211208_211646.jpg

  • ধাপ-১ঃ টার্কির মাংস রান্না করার জন্য প্রথমে প্রয়োজনীয় উপকরণ যেমন মরিচ,পিঁয়াজ,রসুন,মাংসের মসলা, জিরা গুড়া,তেল গরম মসলা বেটে একটি পাত্রে রাখতে হবে।মাংসে আলু দেয়ার জন্য আলু গুলোকে ভালোভাবে কেটে গরম পানি দিয়ে ধুয়ে নিতে হবে।তারপর........

IMG_20211208_211528.jpg

IMG_20211208_211448.jpg


  • ধাপ-2ঃমাংসগুলোকে ভালোভাবে ধুয়ে নিতে হবে। এবং পিস পিস করে সুন্দর করে কেটে নিতে হবে। তারপর........

IMG_20211208_212105.jpg

IMG_20211208_212028.jpg

  • ধাপ৩ঃকড়াই কে পাঁচ মিনিট গরম করে নিয়ে তার উপরে তেল ঢেলে চার থেকে পাঁচ মিনিট রেখে দিতে হবে।তারপর.......

IMG_20211208_211949.jpg

  • ধাপ৪ঃকড়াই এর উপর উক্ত মসলা বাটা গুলো ঢেলে দিতে হবে। ৫-৭ মিনিট রাখার পরে লালচে কালার হলে মাংস গুলো কে ঢেলে দিতে হবে।তারপর......

IMG_20211208_211749.jpg

IMG_20211208_211859.jpg

  • ধাপ৫ঃমাংস গুলো কে করাই এর উপর ঢেলে দিতে হবে।এরপর মাংস গুলো কে ভালোভাবে মাখিয়ে নিতে হবে। তারপর....

IMG_20211208_212310.jpg

IMG_20211208_212329.jpg

  • ধাপ৬ঃ ৫০-৬০ মিনিট চুলার উপর রাখার পর তৈরি হয়ে যাবে পছন্দের টার্কির মাংস😋😋

টার্কির মাংস নিয়ে ব্যক্তিগত মতামত

টার্কি যদিও একটি পাখি।টার্কির মাংস খেতে অনেক সুস্বাদু। এর মাংস অনেকটা মুরগির মাংসের মতো। টার্কির যদিও একটি বিদেশি পাখি। কিছু বছর আগে টার্কি বাংলাদেশের সেরকম পাওয়া যেত না। কিন্তু বিগত কয়েক বছরে টার্কির মাংস বাংলাদেশের অনেক জনপ্রিয় খাবারের পরিণত হয়েছে।আপনারাও টার্কির মাংস খেয়ে দেখতে পারে।আশা করি আপনাদেরও ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago (edited)

টার্কি পাখির মাংস আমার কাছে খুবই ভালো লাগে। রেসিপিটি দেখে মনে হচ্ছে মাংসগুলো অনেক মজাদার হয়েছে। সুন্দর হয়েছে আপনার রেসিপিটি। ইচ্ছে করছে খেয়ে দেখি। আপনাকে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। এবং আপনার জন্য শুভকামনা রইল।

অবশ্যই আপু দাদাকে বলতে হবে খেয়ে দেখার অপশন তৈরি করে দেয়ার জন্য😃।আপনার মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু ♥️♥️

 3 years ago 

আপনার টার্কির রেসিপিটি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। আমি এখন পর্যন্ত টার্কি খাইনি ,তবে খাওয়ার ইচ্ছা আছে। কিন্তু আপনার রেসিপি টা এত সুন্দর হয়েছে দেখেই তো খেতে মন চাইছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপের বর্ণনা দিয়েছেন খুবই সুন্দর।যেটি আমার কাছে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু

 3 years ago 

টার্কি মুরগির মাংসের রেসিপি আমার এখনও খাওয়া হয়নি তবে অনেকের কাছে শুনেছি টার্কির মাংস নাকি খেতে খুবই মজাদার। আপনার তৈরি রেসিপি দেখে খুব লোভ হচ্ছে। লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

খেয়ে দেখবেন ভাইয়া আশা করি মজা পাবেন।মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ♥️

 3 years ago 

টার্কির মাংস রেসিপি খেতে খুবই মজা। আপনি খুবই সুন্দরভাবে রেসিপি তৈরি করেছেন। দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। যদি খেতে পারতাম তাহলে খুবই ভালো লাগতো আপনার জন্য শুভকামনা রইল।

খেয়ে যান ভাইয়া😍।আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41