লেভেল০৩ থেকে আমার অর্জন।১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @farhanshadik বাংলাদেশের নাগরিক।

আশা করি সবাই অনেক ভাল আছেন, আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। এর আগে আমি আমার বাংলা ব্লগ এ লেভেল ২ কমপ্লিট করতে পেরেছি। আজকে আমি লেভেল ৩ জন্য পোস্ট করছি।

IMG_20220302_014232.jpg

প্রশ্ন নং: ১

মার্কডাউন কি ?

স্টিমিট প্লাটফর্মে আমরা সকলেই ব্লগিং করে থাকি। স্টিমিট প্লাটফর্মে করা আমাদের পোষ্টগুলো আকর্ষণীয় করে তোলার জন্য আমরা কিছু কোড ব্যাবহার করে থাকি। এই কোডগুলো ব্যবহার করার কারণে আমাদের পোষ্ট গুলো অন্যান্য ব্যবহারকারী সামনে একটু ভিন্নভাবে উপস্থাপন হয় এবং পোস্টটি দেখতে অনেক আকর্ষণীয় হয়। যেমন হেডিং, লেখাকে বোল্ড করা, লেখাকে মাঝখানে নিয়ে আসা এরকম আমরা আরো অনেক কাজ করতে পারি এই মার্কডাউন এর ব্যবহার করে। আমরা এরকম যে কোডগুলো ব্যবহার করে থাকি, এই কোডগুলো কেই মূলত মার্কডাউন বলা হয়।

প্রশ্ন নং: ২


মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

আমরা চাই যে, আমাদের পোস্টটি অনেক আকর্ষণীয় হোক এবং দেখতে অনেক সুন্দর হোক। আমরা যদি এই মার্কডাউন ব্যবহার করি, তাহলে আমরা বিভিন্ন মার্কডাউনের বিভিন্ন কোডিং এর মাধ্যমে লেখাকে আকর্ষণীয় করতে পারি এবং আমরা এই মার্কডাউনেরর কোডগুলো ব্যবহার করার কারণে আমাদের পোস্টের মান অনেক বৃদ্ধি পাবে। যারা পোস্টটি পড়বে আমার পোস্টটি যদি তার কাছে দেখতে অনেক ভালো লাগে, তাহলে সে আগ্রহের সাথে পোস্টটি পরতে চাইবে। কিন্তু আমি যদি শুধুমাত্র লেখা গুলোই পোস্ট করি, তাহলে আমার পোস্টটি দেখতে অনেক অগোছালো লাগবে। তাই পোস্টে আমি যতই গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরি না কেন মানুষের কাছে এটি তেমন একটা ভালো লাগবে না। তাই আমাদের পোস্ট টি মানুষের কাছে আকর্ষণীয় করার জন্য এবং সুন্দর করার জন্য মার্কডাউনের ব্যবহার করা অনেক গুরুত্বপূর্ণ।


প্রশ্ন নং: ৩


পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

আমরা দুইভাবে পোস্টের মধ্যে আমরা যে মার্কডাউনের কোডগুলো ব্যবহার করেছি, সেগুলোর প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করতে পারি।

  • আমরা যে মার্কডাউনের কোডগুলো ব্যবহার করব, সেটির আগে ৪ টি স্পেস ব্যবহার করব। তাহলে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো যায়।
  • এছাড়াও আমরা যেকোন মার্কডাউনের কোডগুলো এর আগে এবং পরে যদি আমরা apostrophe ( ' ) ব্যবহার করি, তাহলেও মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো যায়।


প্রশ্ন নং: ৪


নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করব।

# ইনপুট
|User | Post | Steem power |
|--- | --- | --- |
|User1 | 10 | 500
|User2 | 20 | 900

আউটপুট

UserPostSteem power
User110500
User220900


প্রশ্ন নং: ৫


সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

সোর্স উল্লেখ করার জন্য প্রথমে থার্ড ব্র্যাকেটের মধ্যে আমরা যে লেখাটি দৃশ্যমান করতে চাই এবং এরপরে ফাস্ট ব্রাকেট এর মধ্যে আমরা যে লিঙ্কটি লেখার ভিতরে দিতে চাই সেই লিংকটি দিতে হবে।

ইনপুট

[SOURCE](https://steemit.com/@farhanshadik/posts)

আউটপুট
SOURCE


প্রশ্ন নং: ৬


বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

ইনপুট
# name 1
## name 1
### name 1
#### name 1
##### name 1
###### name 1


আউটপুট

name 1

name 1

name 1

name 1

name 1
name 1


প্রশ্ন নং: ৭


টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

 <div class="text-justify">
</div>


প্রশ্ন নং: ৮


কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

আমরা জানি এবং ক্লাসে আমরা শিখেছি যে কনটেন্ট সাধারণত তিন ধরনের হয়ে থাকে।

1. টেক্সট কনটেন্ট
2. ভিডিও কনটেন্ট এবং
3. অডিও কনটেন্ট


প্রশ্ন নং: ৯


কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

আমরা যে বিষয়ের উপর কনটেন্ট লিখতে চাই, সেই বিষয়ে অবশ্যই ব্লগ লিখতে গেলে যথেষ্ট জ্ঞান থাকা অতীব জরুরি। কেননা আমরা যে বিষয়ে ব্লগ লিখতে চাই, সেই বিষয়ে ব্লগের ভিতর অনেক তথ্যবহুল কনটেন্ট আমাদেরকে লিখতে হবে। কিন্তু আমরা যে বিষয়ের উপরে ব্লগ লিখতে চাই, সেই বিষয়ের উপর যদি আমার যথেষ্ট ধারণা থাকে এবং যথেষ্ট জ্ঞান না থাকে। তাহলে কিন্তু সে বিষয়ের উপর তথ্য বহুল কনটেন্ট আমি লিখতে পারবো না এবং তখন আমার ব্লগটিতে অনেকগুলো ভুল থাকার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে আমরা যদি মানসম্মত পোস্ট করতে চাই, তাহলে অবশ্যই আমরা যে বিষয়ের উপরে ব্লগ লিখতে চাই সে বিষয়ে আমাদের জ্ঞান থাকা জরুরী।

আমাদের সে বিষয়ে কনটেন্ট লেখা উচিত, যে বিষয়ে আমার যথেষ্ট জ্ঞান রয়েছে। তবেই আমার কনটেন্ট এ ভুল থাকার সম্ভাবনা অনেক কম হবে। যেহেতু সেই বিষয়ে আমার পর্যাপ্ত জ্ঞান রয়েছে।


প্রশ্ন নং: ১০


ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

$3.50 USD পাওয়া যাবে।


প্রশ্ন নং: ১১


সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

পোস্টে সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার জন্য যেকোন পোষ্ট করার ৫ মিনিট পর ভোট দিতে হবে। কেননা আমরা জানি যে, পোস্ট করার সময় থেকে ৫ মিনিট পর্যন্ত যদি কেউ ভোট দিয়ে থাকে, তাহলে প্রতি ৩ সেকেন্ডে ১% করে রিওয়ার্ড কমে যাবে। সেই রিওয়ার্ড চলে যাবে রিওয়ার্ড পুলে। যেমন কেউ যদি পোস্ট করার আড়াই মিনিট সময় এ ভোট দেয়।তাহলে সেযে কিউরেশন রিওয়ার্ড পাবার কথা তার অর্ধেক রিওয়ার্ড পুলে চলে যাবে এবং বাকি অর্ধেক সে পেয়ে যাবে।

এবং এছাড়াও যে পোস্টে অলরেডি ৬ দিন ১২ ঘন্টা হয়ে গেছে, সেই পোস্টেও ভোট দেয়া যাবে না। তাহলে যে রিওয়ার্ড পাবার কথা ছিল, সে তা পাবে না। কিছু পার্সেন্ট রিওয়ার্ড পুলে দিয়ে চলে যাবে। যেমন কেউ যদি ৬ দিন ১৮ ঘন্টা যখন হবে তখন যদি ভোট দেয়, তাহলে সে যে কিউরেশন রেওয়ার্ড পাবার কথা ছিল তার অর্ধেক পাবে এবং বাকি অর্ধেক সে হারাবে। বাকি অর্ধেক হলে চলে যাবে রিওয়ার্ড পুলে।

প্রশ্ন নং: ১২


নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি ডেলিগেশন করলে বেশি আর্ন হবে? এ প্রশ্নের উত্তরে আমি বলতে পারি যে, আমি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। কেননা আমি যদি ভোট দেই, তাহলে আমি শুধুমাত্র স্টিম পাওয়ার পাব। কিন্তু @Heroism এ ডেলিগেশন করলে, আমার পোস্টে @Heroism থেকে ভোট পাবার সম্ভাবনা থাকবে। আর আমি যদি ভোট পাই, তাহলে আমি স্টিম পাওয়ার পাবার সাথে সাথে আমি লিকুইড স্টিম ডলার ও রিওয়ার্ড হিসেবে পাব, আরে স্টিম ডলারকে আমি যদি স্টিম কনভার্ট করি, তাহলে নিজে কিউরেশন করার জন্য যা পাব তার থেকে @Heroism এ ডেলিগেশন করলে অনেক বেশি পাব। । আমি যদি নিজে কিউরেশন করি তাহলে দেখা যাবে যে, নিজেকে কিউরেশন করার থেকে @Heroism এ ডেলিগেশন করলে আমি বেশি উপকৃত হচ্ছি বা বেশি রিওয়ার্ড পাচ্ছি।


Cc: @alsarzilsiam

Sort:  
 2 years ago 

প্রথমত বলি আপনার উপস্থাপনাটি সত্যি অনেক ভালো ছিল তবে দুইটি বিষয়ে আপনি এখানে একটু মিসটেক করেছেন। প্রথম বিষয়টি হলো আপনি ঠিকমতো টেবিলটি তৈরি করতে পারেননি, এটি তৈরি করে নেবেন এবং আপনার জাস্টিফাই এর কোডটি ও সঠিক হয়নি। এই দুই বিষয়টি আপনি খুব তাড়াতাড়ি আপডেট করে নেন ধন্যবাদ।

ঠিক করছি ভাইয়া।ধন্যবাদ ভাইয়া❤️🙏

লেভেল০৩ থেকে অনেক কিছুই অর্জন করেছেন দেখছি। লেভেল ৩ টি আমাদের জন‍্য অনেক গুরুত্বপূর্ণ একটি ধাপ। আপনি সুন্দর পরিক্ষা দিয়েছেন। সামনের দিনগুলোর জন‍্য শুভকামনা রইল।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

আমি একসময় এবিবি স্কুলের একজন ছাত্র ছিলাম। আর দক্ষতার সাথে সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আজ একজন ভেরিফাই মেম্বার এ পরিণত হয়েছে। আশা করি আপনিও খুব তাড়াতাড়ি সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আমাদের সাথে কাজ করুন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া❤️🙏

 2 years ago 

আপনি এবিবি স্কুলের ক্লাস গুলো নিয়মিত করছেন আর সেখান থেকে নিত্যনতুন বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করছেন। level3 থেকে আপনি যে বিষয়গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো খুব সুন্দর ভাবে সাজিয়ে-গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া 🙏❤️

 2 years ago 

আপনার অর্জন আপনার ভবিষ্যতের অতন্দ্র প্রহরী ।আপনাকে এই অর্জন সামনে বিভিন্ন বাধা-বিপত্তি থেকে মোকাবেলা করতে সাহায্য করবে।তাই নির্ধিধায় অর্জন করতে থাকুন আর এই অর্জনই আপনার সম্বল হয়ে দাঁড়াবে ধন্যবাদ।

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া❤️🙏

 2 years ago 

Level3 থেকে আপনি অনেক কিছু শিখেছেন দেখে বোঝা যাচ্ছে। আপনি যা শিখেছেন তা খুব সুন্দরভাবে গুছিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর ভাবে level-3 শিক্ষনীয় বিষয় গুলো আমাদের কাছে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু🙏

 2 years ago 

আপনি level3 ক্লাস থেকে অনেক কিছু শিখতে ও জানতে পেরেছেন। যেটা আপনার steemit.com সম্পর্কে অনেক ধারণা পেয়েছেন যেটা খুবই গুরুত্বপূর্ণ ।পরবর্তী ক্লাসে পড়ে সফলতা অর্জন করুন সেটাই কামনা করি ধন্যবাদ।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া❤️🙏🙏

 2 years ago 

এবিপি স্কুল থেকে লেভেল 3 সকল বিষয় আপনাকে ভালোভাবে অর্জন করেছেন । যেটা আপনার পোস্টটি পড়ে বুঝলাম । দোয়া করি যেন পরবর্তী লেভেল গুলো ভালো ভাবে পার করে আসতে পারেন

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া🙏❤️

 2 years ago 

level3 ক্লাস করে আপনি তো মনে হয় অনেক কিছু শিখতে পেরেছেন। আপনি যা যা শিখলেন সেগুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আমরাও এবিপি স্কুলের ক্লাস গুলো করে অনেক গুরুত্বপূর্ণ বিষয় শিখতে পেরেছি। আশা করব বাকি ক্লাসগুলো করে আপনি অনেক কিছুই শিখতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু🙏

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44