আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২ || শেয়ার করো তোমার লেখা সেরা - প্রেমের কবিতা 🦊

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @farhanshadik বাংলাদেশের নাগরিক।


আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


love-g041d09c21_1920.jpg

Link

ভালোবাসা শব্দটি খুব দামী একটি শব্দ। আমার কাছে ভালোবাসা শব্দটির মানে হচ্ছে প্রিয় মানুষদের নিয়ে অনেক দিন এক সাথে বেঁচে থাকা এবং দুরে থেকেও ভালোবাসার মানুষটিকে অসম্ভব ভালোবাসা।আমার এক প্রিয় মানুষটি নিয়ে লেখার চেষ্টা করছি।আমার লেখা কবিতার নাম দিয়েছি প্রিয়তা। যদিও আমি লেখালেখি অনেক পছন্দ করি। কিন্তু প্রেমের কবিতা লেখা হয় না বা ভালোভাবে লিখতে পারি না।প্রথমে ধন্যবাদ জানাতে চাই আমার বাংলা ব্লগ কে এমন একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।অনেক প্রতিযোগী অনেক সুন্দর সুন্দর কবিতা পোস্ট করেছে। পড়ে খুব ভালো লাগলো। যদিও আমি ভালো কবিতা লিখতে পারি না তার পরও চেষ্টা করলাম। ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং ভুল-ভ্রান্তি হলে অবশ্যই সুধরে দিবেন🙏।বেঁচে থাকুক পৃথিবীর সকল ভালোবাসা।

চলুন শুরু করি


প্রিয়তা

মনেরি যতনে কত যে আপনে,

এই হৃদয়ে এঁকেছি হাজারো আলপনা।
কাব্যিক মন তো কোনো বাধা মানে না।
ভেবেছিলাম তোমাকে নিয়ে আর কবিতা লিখবো না।
ভালোবাসার স্মরণে কবিতার নামটি লিখে দিলাম প্রিয়তা।

জগত মুগ্ধ করা সিদ্ধ রূপে স্বপ্ন সারথি হয়ে এসেছিলে তুমি প্রিয়তা।
মন্দিরের আলোকে, আঁখির পলকে।
মায়াভরা নয়নে প্রতিমা হয়ে দাঁড়িয়ে ছিলে তুমি প্রিয়তা।
সেদিন তোমাকে দেখে মনে হয়েছিল স্রষ্টার সৃষ্টি করা তুমি আরেকটা প্রতিমা।
তোমার সেই মুগ্ধ করা হাসি এখনো জানি কেন অসম্ভব ভালোবাসি।
যেখানে থেকো ভালো থেকো প্রিয়তা।

আমাদের হয়তো দেখা হবে না প্রিয় শিউলি তলায়।
প্রেম পূজোয় ডুববে না আর এই দুটি মন,
কুয়াশার চাদরে হাটবো দুজন। প্রকৃতি আর পাখির কুজন।
স্মৃতির পাতায় রেখে দেওয়া এমন হাজারো কত কল্পনা।
যেখানে থেকো ভালো থেকো প্রিয়তা।

মায়াভরা খুব ভোরে লাল গোলাপ হাতে।
ঘুরে দেখা হলো না প্রিয় শহর প্রিয়তার সাথে।
এই আমাদের অনেক দিনের অদেখা তোমারই জন্য এঁকেছি মহাকাব্য কাঁথা।
যখন সুখের স্মৃতির অনুনয়, জায়গা করে নেয় হাজার অভিনয়।
ফেলে আসা স্মৃতি গুলো কে যেন অনেক তুচ্ছ মনে হয়।
আমাদের এই স্মৃতিময় শহর, তুমিহীনা বিষাক্ত মনে হয়।
কোথায় হারালো গভীর রাতের মিথ্যা সাজানো গল্প।
অভিনয় গুলো বুঝি নি তখন বুঝিনি বিশ্বাস এর বিকল্প।
পরিশেষে বলতে চাই এই পোড়া হৃদয়ের মানুষটির কথা কি একবারও মনেও পড়েনা?
যেখানে থেকো ভালো থেকো সুখে থেকো প্রিয়তা।

🙏ধন্যবাদ সবাইকে🙏

Sort:  

আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন। একজন মানুষের প্রতি ভালোবাসা অত্যন্ত গাঢ় হলে এমন কবিতা লেখা যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লেখার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। ❤️🙏

 2 years ago 

আমাদের হয়তো দেখা হবে না প্রিয় শিউলি তলায়।
প্রেম পূজোয় ডুববে না আর এই দুটি মন,
কুয়াশার চাদরে হাটবো দুজন। প্রকৃতি আর পাখির কুজন।
স্মৃতির পাতায় রেখে দেওয়া এমন হাজারো কত কল্পনা।
যেখানে থেকো ভালো থেকো প্রিয়তা।

ওয়াও ভাইয়া সত্যি কবিতাটি অনবদ্য ছিল। বিশেষ করে উপরে সিলেক্ট করা এই অংশটুকু আমার অনেক ভালো লেগেছে। আপনি চমৎকার সব শব্দগুচ্ছ একত্রে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন‌ কবিতাটি অনেক রোমান্টিক ছিল ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️❤️❤️❤️❤️

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। ❤️🙏

 2 years ago 

আপনার কবিতার মধ্যে ভালবাসার স্ফুরণ ঘটিয়েছেন।ষ দেখছি। খুবই ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে আরো ভালো লাগলো। সুন্দর সুন্দর কবিতা আপনার কাছ থেকে আশা করি শেয়ার করার জন্য ধন্যবাদ।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।❤️🙏

আপনার লেখা কবিতা প্রিয়তা অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে প্রতিটি লাইন খুবই স্পর্শ কাতর ছিল যা আমার কাছে অনেক ভালো লেগেছে সত্যি যেখানে থাকুক ভালো থাকুক প্রিয়তা সেই প্রত্যাশাই করি🤪 শুভকামনা রইলো ভাইয়া

ভাইয়া ওটা প্রিয়তা হবে না ওটা উর্মিলা😀 হবে।সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ হবে।

 2 years ago 

আহা কি দারুন কবিতা কি দারুন শব্দ চয়ন। প্রতিটি লাইন বেশ দারুন ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া❤️🙏

 2 years ago 

ভালোবাসার নামের বিশালতা অনেক গভীর এবং এর বিশালতা পরিমাপ করা খুবই কঠিন। তবে যখন ভালোবাসা হারিয়ে যায় তখন ভালবাসার ওজন করা খুবই কষ্টকর হয়। তবে আপনি সত্তিকারের ভালোবাসার একটি কবিতা আমাদেরকে উপহার দিয়েছেন। আর কবিতার প্রতিটি লাইনে ছিল অনেক মূল্যবান এবং অনেক সুন্দর করে সাজিয়ে লিখেছেন যা পড়ে খুবই আনন্দ পেলাম। আর আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভালোবাসা শব্দটির মানে হচ্ছে প্রিয় মানুষদের নিয়ে অনেক দিন এক সাথে বেঁচে থাকা এবং দুরে থেকেও ভালোবাসার মানুষটিকে অসম্ভব ভালোবাসা।

আপনার এই কথাগুলো একদম মন ছুয়ে গেল। সত্যিকারের ভালোবাসার মানুষের মতো কথাটি বলেছেন।
আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে পড়ে একদম মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। খুবই চমৎকার হয়েছে কবিতাটি। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার কবিতাটি।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু ❤️🙏

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66902.93
ETH 3441.22
USDT 1.00
SBD 2.63