"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফটোগ্রাফি || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @farhanshadik বাংলাদেশের নাগরিক।


আমি ফারহান সাদিক,আমার ইউজার নাম @farhanshadik।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

বসন্ত ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ

আমার বাংলা ব্লগ কমিউনিটি কর্তৃক বসন্ত ফুলের ফটোগ্রাফি এর উপর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য আপনাকে ধন্যবাদ দাদা।ইতিমধ্যে দেখলাম অনেকেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে।বসন্ত আসলেই মনে পরে যায় ছোট বেলার কথা আমার যখন বয়স ৮-৯ বছর তখন আমাদের গ্রামের বসন্ত উৎসব হতো।চারিদিকে মেলার আমেজ, গ্রামের প্রতিটি বাড়ি বসন্ত ফুলের গন্ধে মুখরিত হয়ে থাকতো। এখন সেই সময় অনেক মিস করি । তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করি।


🌻ফটোগ্রাফি-১🌻


2022-03-02-17-08-09-702.jpg

2022-03-02-17-09-00-028.jpg


📷Device: Realme note 5📷
লোকেশন

সূর্যমুখী:- বিস্তীর্ণ মাঠজুড়ে এ যেন সবুজের মাঝে হলুদের সমাহার। যতদূর চোখ যায়, সূর্যের দিকে মুখ করে হাসছে সূর্যমুখী। এমন মনোরম দৃশ্য যে কারো মন ভালো করে দিবে।সূর্যমুখী যেন আমার দিকে তাকিয়ে বলছে ভালোবাসি তোমাকে!!সূর্যমুখীর থেকে যেন মৌমাছি ভালোবাসা লুফে নিচ্ছে।


🌼ফটোগ্রাফি-২🌼


2022-03-02-17-12-45-082.jpg


📷Device: Realme note 5📷
লোকেশন

পিঁয়াজ ফুল:- এটি তুরস্কের একটা জাতের পিঁয়াজ। এই পিঁয়াজ গাছ গুলো ২ মাস আগে গবেষণা জন্য তুরস্ক থেকে পাবনা নিয়ে আসা হয়েছে।জাত বৃদ্ধি করার জন্য বীজ তৈরি করছে। এই পিঁয়াজের ফুল যেন বসন্তের সৌন্দর্য বৃদ্ধি করেছে।মৌমাছি পিঁয়াজ এর ফুল থেকে মধু সংগ্রহ করছে এই দৃশ্য আরো মনোমুগ্ধকর।


🏵️ফটোগ্রাফি-৩🏵️


2022-03-02-17-16-01-720.jpg

2022-03-02-17-14-39-263.jpg

2022-03-02-17-10-03-365.jpg


📷Device: Realme Y3📷
লোকেশন

জারবেরা:- এটি বসন্তের আরেকটি ফুল। এই ফুল টি দেখতে কিছুটা সূর্যমুখী ফুলের মত।এই ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে । উক্ত তিনটি রঙ আমার বেশ ভালো লাগে। এই ফুলের গাছের কাছে গেলে মনে হয় মায়াভরা নয়নে ডাকছে।


🏵️ফটোগ্রাফি-৪🏵️


2022-03-02-17-19-18-312.jpg

2022-03-02-17-20-00-893.jpg


📷Device: Realme Y3📷
লোকেশন

ডালিয়া:- ডালিয়া ফুলটি দেখতে অনেক সুন্দর হয়।কিন্তু কোন জানি এই ফুলের ছবি ভালো হয় না।এই ফুলটি পুরো বসন্ত জুড়ে পাওয়া যায়। আমার কাছে অসম্ভব সুন্দর লাগে এই ফুলটি।


🏵ফটোগ্রাফি-৫🏵


2022-03-02-17-38-28-474.jpg

IMG_20220302_202601.jpg


📷Device: Realme note5📷
লোকেশন

পনসেটিয়া:-এই ফুলটি বিভিন্ন রকম হয় পনসেটিয়া ২-৩ ফুট এর গাছের মাথায় ফুল আসে।লাল রং এর ফুল হয়।এই ফুল এর গাছ গুলো সাধারণত বাগান করা জন্য লাগানো হয়।এই ফুলো গুলো দেখতে এক কথায় অসাধারণ।


🌺ফটোগ্রাফি-৬🌺


IMG_20220302_202830.jpg


📷Device: Realme note5📷
লোকেশন

গাধা:-এই ফুল টি সবার কাছে সাধারণ একটি ফুল। বাংলাদেশ শীত মৌসুমে গাছ লাগনো শুরু হয়। শীতের শেষের দিক ফুল আসে।এই ফুলটি দেখতে যেমন গন্ধ তেমনি অসাধারণ। প্রিয়তাকে দেওয়ার জন্য অসাধারণ একটি ফুল। এই ফুলের সাথে আমার এক সুন্দর ইতিহাস জড়িয়ে আছে।


🏵ফটোগ্রাফি-৭🏵


received_701846350830989.jpeg


📷Device: Realme note5📷
লোকেশন

পিটুনিয়া:-এটি বসন্তের একটি ফুল। এটি সাধারনত টবে লাগানো হয়।এই ফুলের আয়ুকাল খুব অল্প কিছুদিন। তবে ফুল গুলো দেখতে বেশ ভালোই লাগে।ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে।তবে সাদা কালার আমার কাছে বেশ ভালো লাগে।


🌷ফটোগ্রাফি-৮🌷


2022-03-02-17-17-43-735.jpg


📷Device: Realme Y3📷
লোকেশন

স্যালভিয়া ফুল:-সালভিয়া বসন্তের মৌসুমের মনমাতানো ফুল। গাছ দুই ইঞ্চি থেকে দুই ফুট পর্যন্ত লম্বা হয়। জোড়ায় জোড়ায় লম্বা বোঁটার মাথায় পাতা হৃদয়াকৃতি। পাতার কিনারায় মিহি নকশা করা।মন ভালো করে দেওয়ার জন্য এটি একটি অসম্ভব সুন্দর একটি ফুল।


🌹ফটোগ্রাফি-৯🌹


2022-03-02-17-42-37-439.jpg

2022-03-02-17-43-43-461.jpg


📷Device: Realme note5📷
লোকেশন

বুগেনভেলিয়া:- অর্থাৎ কাগজ ফুল এই ফুলটি লতার জাতীয় ফুল। এই ফুলের অনেক গুলো গাছ যেখানে আছে আপনি যদি একবার ওখান থেকে ঘুরে আসেন বুঝতে পারবেন পৃথিবীটা কত সুন্দর। এই ফুল গাছে অনেক দিন থাকে।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি উপলক্ষে আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে যা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনার শেয়ার করা পেঁয়াজ ফুলের উপর মৌমাছি বসে থাকা দৃশ্যটি অনেক সুন্দর ছিল। আপনার জন্য অনেক শুভকামনা রইল আশা করি আপনি এই প্রতিযোগিতায় ভালো একটি ফলাফল করতে সক্ষম হবেন।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া 🙏❤️

 3 years ago 

অসাধারণ ছিল ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি। কলারফুল সেইসাথে দারুণ চমৎকার। আপনার তোলা ফটোগ্রাফির গুলোর মধ্যে বিশেষ করে পিয়াজের ফুল আমাকে বেশি মুগ্ধ করেছে। এর আগেও এমনিতে অনেক দেখেছি কিন্তু আজকে কেমন জানি বেশি ভালো লাগছে দেখে।

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🙏❤️

 3 years ago 

পেঁয়াজ ফুলের উপরে মৌমাছি বসে থাকার মুহূর্তটা সত্যিই বেশ চমৎকার লাগছিলো । আপনি আমাদের মাঝে দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে অনেক নাম-না-জানা ফটোগ্রাফি দেখতে পেলাম ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি করেছেন অসাধারণ হয়েছে। সূর্যমুখী 🌻 ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া🌹🙏

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল। প্রতিটা ফটোগ্রাফি আপনি সুন্দর ভাবে ক্যাপচার করেছেন ।যা ফুলের সৌন্দর্য ফুটে উঠেছে ।ফুল সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন ।
শুভকামনা রইল আপনার জন্য।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সত্যি আপনার ফটোগ্রাফি গুলা দেখে প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি এত সুন্দর ফটোগ্রাফি করেন কীভাবে ভাইয়া আমিতো বিশেষ করে সূর্যমুখী ফুল টা অনেক দিন পরে দেখলাম খুবই ভালো লাগলো দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া ❤️🙏

 3 years ago 

সত্যিই অসাধারণ ছিল প্রত্যেকটি ফটোগ্রাফি। আমার কাছে দারুন লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে ৩ নং ফটোগ্রাফির ফুলগুলো আসলেই খুব সুন্দর। আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন সবগুলা ফটোগ্রাফি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু

 3 years ago 

চমৎকার কিছু ফুলের ছবি তুলেছেন ভাইয়া।পিটুনিয়া ফুলটি দেখতে বেশ দারুণ দেখাচ্ছে। আমার কাছে সবগুলো ফুলের ছবিই খুব ভালো লেগেছে।এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা অসাধারণ কিছু দেখতে পেলাম, সবাই কত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করতে পারে।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ভাইয়া।

অনুপ্রেরণাদায়ক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর নতুন ধরনের কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে সব গুলো ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে। জারবেরা ও পনসেটিয়া ফুলের নাম আমি প্রথম শুনেছি। তাই আমার কাছে ফুলগুলো এবং এর নামও বেশ অদ্ভুত লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুল ফটোগ্রাফি করে আমাদেরকে উপহার দেয়ার জন্য।

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56714.19
ETH 2341.70
USDT 1.00
SBD 2.37