একটি ঘড়ির ম্যান্ডেলা আর্ট। ১০% shy-fox

আসসালামু আলাইকুম

কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আমার বাংলা ব্লগ পরিবারের সকালেই আপনারা ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। যদিও একটু টেনশনের ভেতর দিয়ে যেতে হচ্ছে তাও সব মিলিয়ে ভালোই আছি।
টেনশন কমিয়ে রাখতে হচ্ছে আর্ট করে তাই কয়েকদিন ধরে আর্ট করছি বেশি বেশি আর শেয়ারও করছি কয়েকদিন ধরে।
আজকেও একটা ঘড়ির ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো আপনাদের সাথে।

20211201_152639.jpg

চলুন দেখে নি উপকরণ লিস্ট :

উপকরণ লিস্ট
১.কাগজ
২.পেন্সিল
৩.রাবার
৪.কম্পাস
৫.কাটার
৬.স্কেল


20211130_160336.jpg

এবার দেখে নি অংকনের ধাপগুলি :

ধাপ _১


20211130_200059.jpg

১। কম্পাস এর সাহায্যে প্রথমে একটি বৃত্ত একে নিতে হবে।

ধাপ _২

20211130_200300.jpg

একই ভাবে কয়েকটি বৃত্ত একে নিতে হবে।

ধাপ _৩

20211130_201528.jpg

স্কেল দিয়ে মাঝ বরাবর দাগ কেটে, ফুল একে নিতে হবে।

ধাপ _৪

20211130_202240.jpg

আস্তে আস্তে ফুল এর পাপড়ি গুলো উপর দিয়ে একে ফুলটিকে বড়ো করতে হবে।

ধাপ _৫

20211130_204217.jpg

এভাবে একে ফুলটিকে বড়ো করে সাইড দিয়ে ৩ টি বৃত্ত একে নিতে হবে।

ধাপ _৬

20211130_205659.jpg

এরপর ঘড়ির কাটা একে নিতে হবে।

ধাপ _৭

20211130_205731.jpg

এরপর সংখ্যা এবং উপর দিয়ে একটু ডিজাইন করে নিতে হবে।

ধাপ _৮

20211130_205810.jpg

এরপর নাম সাইন করে নেব।

সর্বোশেষে

20211201_152639.jpg

20211201_152617.jpg

20211201_152626.jpg

https://what3words.com/dryness.hotness.roadmap

আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যের সুস্থতা ও উন্নতি কামনা করছি। আমি আশা করছি আমার ব্লগে আপনারা আমার পাশে থাকবেন। এবং আরও ভালো কাজ করার জন্য উৎসাহিত করবেন।
মোবাইল মডেলসামস্যাং A30s


CollageMaker_20211202_021346796.jpg

ধন্যবাদ

@farhanatonni

Sort:  
 3 years ago 

ঘড়ির ম্যান্ডেলা আর্ট টি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। এক পাশে ঘড়ি আরেক পাশে ম্যান্ডেলার করেছেন সত্যি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। ছোট ছোট ফুলের ম্যান্ডেলা দেখতে অনেক সুন্দর দেখায়। কেমন আছো কে আজকের আপনার ম্যান্ডেলা আর্টটি দেখতে অনেক সুন্দর হয়েছে। এক কথায় অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ম্যান্ডেলা অংকন করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপু আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগছে। ধন্যবাদ।

 3 years ago 

বাহ আপু অনেক সুন্দর ম্যান্ডেলা অংকন করেছেন। হলুদ কাগজের উপর বেশ ফুটে উঠেছে। আমার কাছে দারুণ লেগেছে। আপনাকে ধন্যবাদ আপু এতো সুন্দর ম্যান্ডেলা অংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। কিন্তু আসলে এটি হলুদ কাগজ না। সবুজ কাগজ৷ আলোর জন্য হলুদ হলুদ লাগছে ভাইয়া।
অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্যে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

মেন্ডালা আর্ট গুলো খুবই কঠিন হয় যারা পারে না তাদের কাছে।আপনি খুব সুন্দর সহজ ভাবে আপনার অংকন টি করেছেন এবং উপস্থাপনাও সহজ ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য।শুভ কামনা।

অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল।

 3 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে ভালো লাগে কিন্তু ম্যান্ডেলা আর্ট করা খুব কঠিন কাজ। ছোট ছোট নকশা করে একটি পুরোপুরি ম্যান্ডেলা আর্ট করতে হয়। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু 🥰

পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যি আপু অনেক কিছুর ম্যান্ডেলা আর্ট দেখেছি কিন্তু ঘড়ির ম্যান্ডেলা আর্ট আপনার কাছ থেকে পেয়ে ভালো লাগলো।আপনি অনেক ক্ষুদ্র ক্ষুদ্র ভাবে অংকন করেছেন । সব মিলিয়ে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে এত সুন্দর একটি ঘড়ির ম্যান্ডেলা অংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

আপু ধন্যবাদ আপনাকে। ভালোবাসা নিয়েন।

 3 years ago 

বাহ খুব সুন্দর মেন্ডেলা এঁকেছেন তো আপনি। আর অংকনের বর্ণনা গুলো ঠিকঠাক দিয়েছেন। তবে সবচেয়ে যে ব্যাপারটি ইউনিক লেগেছিল আমার কাছে তা হল পরবর্তীতে অঙ্কন এর ব্যাকগ্রাউন্ড এ পরিবর্তন আনা।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 
আপনি ঘড়ির ম্যান্ডেলা দারুণভাবে অঙ্কন করেছেন কিন্তু আমি আমার কাছে মনে হচ্ছে আপনি যদি সাদা কাগজে করতেন তাহলে আরও সুন্দরভাবে ফুটে উঠত আপু। যদি ইচ্ছা হয় আপনি করে দেখতে পারেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল

জি ভাইয়া পরের আর্টটি আমি সাদা কাগজ এই করবো ইনশাআল্লাহ।

 3 years ago 

বাহ আপু দারুন হয়েছে আপনার ঘড়ির ম্যান্ডেলা আর্ট টি।খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি এটি আমাদের মাঝে। আপনাকে ধন্যবাদ আপু আমাদের মাঝে প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালোবাসা এবং শুভকামনা রইল।

বাহ আপু অনবদ্য পোস্ট হয়েছে আপনার আজকে। অনেক সুন্দর করে ঘড়ির ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে শেয়ার করে আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

অনেক ধন্যবাদ। আপনার জন্যেও শুভকামনা রইল।

 3 years ago 

ঘড়ির ম্যান্ডেলা অসাধারণ হয়েছে আপু। আপনি খুব সুন্দর করে এই ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট আমার খুবই ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

আপনাকেও ধন্যবাদ এবং শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68140.53
ETH 3250.90
USDT 1.00
SBD 2.65