এসো নিজে করি -দেওয়াল হ্যাংগিং DIY Event ||(10% shy fox)

আসসালামু আলাইকুম
কে মন আছেন আপনারা সবাই? আশা করছি সবাই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে আমার করা একটি ডি.আই.উয়াই. শেয়ারে করবো। এটি করতে আমার প্রায় ২ ঘন্টা সময় লেগেছে। কারন আমি খুব এক্সপার্ট না। মোটামুটি চেস্টা করেছি। আমি আপনাদের সাথে আমার কাজটি শেয়ার করে নিচ্ছি। আশা করি আপনাদের পছন্দ হবে।

CollageMaker_20211125_014324291.jpg

উপকরণ লিস্টপরিমাণ
রঙ্গিন কাগজ৫টি
আঠা১টি
কাইচি১টি
উলের সুতা১ কটন
পেপার১টি
শলারকাঠি১টি

CollageMaker_20211125_012607866.jpg

ধাপ:১

প্রথমে একটি শলার কাঠির সাথে খবরেরকাগজ দিয়ে ভালো করে পেচিয়ে নিতে হবে। তারপর কস্টেপ দিয়ে তা ভালো করে সেট করে নিয়ে হবে। এরপর উলের সুতা দিয়ে খুব সুন্দর করে পেচিয়ে নিতে হবে।

CollageMaker_20211125_012639023.jpg

ধাপ:২

এরপর আমি কিছু ফুল বানিয়ে নেওয়ার চেষ্টা করেছি। এর জন্য আমাকে একটা হলুদ কাগজকে ৪×৪ সে.মি. করে কেটে নিতে হয়েছে। এবং ভাজ করে নিয়ে ফুল বানাতে হয়েছে।

CollageMaker_20211125_013209244.jpg

CollageMaker_20211125_013114836.jpg

CollageMaker_20211125_013028860.jpg

CollageMaker_20211125_012834818.jpg

ধাপ:৩

আমি এবার কাগজ গুলোকে ফুলের পাপড়ির সাইজ করে কেটে নিব। তাহলে ভাজ খোলার পর দেখা যাবে যে একটি সুন্দর ফুলের আকৃতি এসেছে।

CollageMaker_20211125_013328788.jpg

ধাপ:৪

আমি এবার একে একে প্রায় ৯টি ফুল এভাবে বানিয়ে নিব। এবং আমি এর পাপড়ি দিয়েছি প্রায় ৩ টি করে। যাতে করে ফুলটির পাপড়ি গুলো দেখতে ঘন এবং সুন্দর লাগে।এগুলো আমি আবার আগের সে-ই কাঠিটির সাথে পেচিয়ে নিয়েছি।

CollageMaker_20211125_013403602.jpg

ধাপ:৫

এবার আমি ফুলের ভেতর এর অংশ বানিয়ে নেব। এর জন্য আমি অন্য একটি পেপার কেটে নিয়েছি। এবং তাতে রং করে নিয়েছি।এবং কাগজ গুলো ফুলের ভেতর বসিয়ে নিয়েছি।

CollageMaker_20211125_013541898.jpg

CollageMaker_20211125_013449456.jpg

ধাপ:৬

এবার আমি সব ফুল 🌻গুলো সেই কাঠির সুতার সাথে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি এবং ঝুলিয়ে দিয়েছি আমার দেওয়ালে।

CollageMaker_20211125_013635384.jpg

https://what3words.com/dryness.hotness.roadmap

CollageMaker_20211125_012718604.jpg

https://what3words.com/dryness.hotness.roadmap

কাজের মাঝে ছোট ভাই কোল্ড কফি বানিয়ে নিয়ে আসলো। যদিও খুব শীত পড়েছে আমাদের এদিকে তবুও খেতে ভালোই লেগেছিল।

এই ছিলো আমার আজকের কাজ। আশা করছি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি ভালো লাগে আপনাদের তাহলে আমাকে জানাবেন। খারাপ হলেও আমাকে আমার ভুলটা ধরিয়ে দিবেন।যাতে আমি তা শুধরিয়ে নিতে পারি। আজকের পোস্টে আমি কিছু কোড ব্যবহার করেছি।যা আমি আরিমি দাদার কোড এর ২ টি পোস্ট পড়ে শিখেছি এবং এবিবি স্কুলের লেভেল ৩ এর ক্লাস করে হাফিজুল্লাহ স্যার এর কাছ থেকে শিখেছি। তাই আমি আমার দাদা ও স্যার এর কাছে কৃতঙ্গ।ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্টেটি পড়ার জন্য।
শুভেচ্ছান্তে
@farhanatonni

Sort:  
 3 years ago 

আমার কাছে ওয়াল হ্যাঙ্গিং টা দারুন লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ ও প্রয়োজনীয় উপকরণ সঠিকভাবে তুলে ধরেছেন এবং আপনার হাতের কাজ খুবই পরিষ্কার। আপনার জন্য শুভকামনা রইল।

ভাইয়া চমৎকার একটি মন্তব্য করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দারুণ বানিয়েছেন আপু 🥰🥰 শুভ কামনা রইলো।
আমার ঘরেও এমন বানানো আছে,যদিও আমার ভাইয়ের বানানো😁

ভাইয়া নামের সাথে ওয়াল হ্যাঙ্গিং এরও মিল রয়েছে। হিহি।
ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপা আপনার তৈরি করা ওয়াল হ্যাংগিংটি অনেক সুন্দর হয়েছে।ওয়াল হ্যাংগিংটির ফুলগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে ধাপ আকারে এটি তৈরি করার প্রক্রিয়া ব্যাখ্যা করেছেন। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্যে।

 3 years ago 

অসাধারণ একটা ওয়াল হ্যাংগিং তৈরি করেছেন। আপনার হাতের কারুকাজ প্রশংসনীয়। হাতে অনেক সময় নিয়ে অনেক সুন্দর করে দেয়ালের হ্যাংগিং তৈরি করেছেন। এবং আমাদের সাথে ধাপে ধাপে শেয়ার করেছেন। শীতের মাঝেও যে কোল্ড কফি খেতে ভালো লাগে এটা আপনার কাছ থেকে শুনে আরো ভালো লাগছে। যাই হোক আমাদের সাথে ওয়াল হ্যাংগিং শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া আমার ছোট ভাই খুব সুন্দর করে কোল্ড কফি বানাতে পারে। আমার আমার তখন এমনিতেই পানির পিপাসা লেগেছিল। তাই পানির পিপাসা আর টেস্টি কফির ভেতরে আর শীত কোন ম্যাটার করে নি। 😀।।
অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া গঠোনমূলক একটি মন্তব্য করার জন্য।

সুন্দর দেয়াল হ্যাংগিং তৈরি করেছেন আপু। প্রথমে জিনিসটা তেমন একটা ভাল না লাগলেও পরে দেয়ালে লাগানোর পরে অনেক ভালো লাগছে দেখতে জিনিসটা। শুভকামনা রইল।

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

ওয়াল হ্যাংগিং এর জন্য তৈরি ফুল গুলো অনেক সুন্দর হয়েছে আপু। আপনার ওয়াল হ্যাংগিং তৈরির ধাপ গুলো দারুন ভাবে উপস্থাপন করেছেন। আমার অনেক ভালো লেগেছে। হলুদ রঙের ওয়াল হ্যাংগিং দেখতে আরও বেশি ভালো লাগছে। রঙিন কাগজ দিয়ে তৈরি ফুল গুলো সত্যি অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। শুভকামনা রইল।

 3 years ago 

আপনার দেওয়াল হ্যাংগিং খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে তৈরি করেছেন, আমার অনেক ভালো লেগেছে।শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া। খুব ভালো লাগল।

 3 years ago 

আপনার তৈরি করা ওয়াল হ্যাংগিং টি অনেক সুন্দর ছিল। দেয়ালে এটি খুব সুন্দর মানিয়েছে। সুন্দরভাবে ধাপ আকারে ওয়াল হ্যাংগিংটি তৈরি করার পদ্ধতি বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42