নার্সারি ভ্রমন করতে যেয়ে কিছু ফুলের ছবি তুললাম ।(১০%shy-fox)

GridArt_20220115_220700915.jpg
https://what3words.com/dryness.hotness.roadmap

আসসালামু আলাইকুম



অনেকদিন পর একটু ঘুরতে গেলাম। খুব বেশি ব্যাস্ততার কারনে ঘুরতে যাওয়া হয় না অনেকদিন। আমার একটা লাল কালারের ক্যাপ্সিকাম গাছ দরকার ছিল। তাই বিকালে ফ্রি হয়ে একটু গেলাম নার্সারিতে। যেয়ে খুব ভালো লাগলো আমার। অনেক রকম ফুল দেখে মনটা একদমই ভালো হয়ে গেলো। আজকে আমি আপনাদের সাথে সেই অসাধারণ কিছু ফুলের চিত্র শেয়ার করবো। তাহলে চলুন দেখে নি আমার আজকের ফটোগ্রাফি গুলো।❤️

১ নং ছবি

IMG-20220115-WA0032.jpg

২ নং ছবি


IMG-20220115-WA0036.jpg

৩ নং ছবি


IMG-20220115-WA0037.jpg

৪ নং ছবি

IMG-20220115-WA0039.jpg

৫নং ছবি

IMG-20220115-WA0038.jpg

৬ নং ছবি

IMG-20220115-WA0041.jpg

৭নং ছবি

IMG-20220115-WA0034.jpg

৮ নং ছবি

IMG-20220115-WA0033.jpg

গাদা ফুলের বিভিন্ন জাত।

৯ নং ছবি

20220115_170025.jpg

এই ফুলটির নাম জানি না। তবে বিভিন্ন কালারের হয়। অসাধারণ দেখতে।

১০নং ছবি

20220115_165955.jpg

নীলকন্ঠ ফুল গাছ

১১নং ছবি

20220115_165647.jpg

টাইম ফুল গাছ।

১২নং ছবি

20220115_165451.jpg

এটি নাকি ইন্ডিয়ান সূর্যমুখি ফুল। খুব ছোট আকৃতির।

১৩নং ছবি

20220115_164755.jpg

১৪নং ছবি

20220115_164619.jpg

এই হলুদ কালারের ফুলটি জাস্ট অসাধারণ। আমার খুবই ভালো লেগেছে এটি।

১৫নং ছবি

20220115_164457.jpg

এই গোলাপটি আমার কাছে খুব ডিফারেন্ট লেগেছে।কালারটা খুব সুন্দর।

১৬নং ছবি

20220115_164434.jpg

এটি খুব ছোট জাতের গোলাপ। কিন্তু দেখতে খুবই আকর্ষণীয়।

আশা করছি আপনাদের সবার আজকের আমার ব্লগটি ভালো লাগবে। ভালো লাগলে আমাকে অবশ্যই জানাবেন। ভুল হলে ধরিয়ে দিবেন দয়া করে।অনেক ধন্যবাদ

@farhanatonni

ডিভাইসsumsung A30s
লোকেশননড়াইল
ফটোগ্রাফার@farhanatonni

Sort:  

আপু আপনার নার্সারিতে তোলা প্রত্যেকটি ছবি অসাধারণ হয়েছে । বিশেষ করে গোলাপের ফটোগ্রাফিতে আমার কাছে অসাধারণ লেগেছে । কারণ এর আগে গোলাপটি আমি কখনো দেখিনি । 👌

জি ভাইয়া আসলেই। গোলাপটি খুবই ইউনিক ছিলো। আমিও আগে এরকম কালার দেখি নি।

ফুলের ছবি দেখলে মনটা এমনিতেই ভরে ওঠে। অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনাকে প্রফেশনাল ফটোগ্রাফার বলা যেতেই পারে। আশা করি সামনে আরও অনেক ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করবেন।শুভকামনা আপনার জন‍্য

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।
 3 years ago 

আপনার প্রতিটা ছবি অসাধারন ছিল। যেই গাছ এর খোজে গিয়েছেন সেটা পেয়েছেন ? আপনাকে একটা কথা বলি। যেই পোস্ট টা করেছেন এখানে প্রতিটা ছবির সাথে যদি একটু বিবরন দিতেন পোস্ট টা সুন্দর হতো। আর আপনি তো লেভেল ৪ এর ট্যাগ পেয়েছেন এটা জানার কথা পোস্ট করলে সেখানে কম পক্ষে ১০০ ওয়ার্ড লিখতে হয়। আমার মনে হয় না আপনার পোস্টে ১০০ ওয়ার্ড ছিল। আসলে আমরা সবাই এক পরিবারের তাই আপনাকে এই ভাবে বলা হয়েছে মন খারাপ করবেন না। আমার ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন প্লিজ।

প্রথমেই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আমার ভুল ধরিয়ে দেওয়ার জন্য। মন খারাপের কিছুই নেই। ভুল হতেই পারে। এটা স্বাভাবিক। আপনার চোখে যে ভুল গুলো ধরা পড়েছিল তা ঠিক করে নেওয়ার চেষ্টা করেছি। পরবর্তীতে আশা করছি এরকম হবে না। ❤️
না ভাইয়া পাই নি। 😅আমি আসলে লাল কালারের ক্যাপ্সিকাম খুজতে ছিলাম। কিন্তু উনাদের কালেকশন এ শুধু সবুজই আছে। তাই আর কিনলাম না।
 3 years ago 

🙏🙏🙏

 3 years ago 

ছবিগুলো সুন্দর ছিল। থাম্বনেইল টা মোটামুটি ভালই বানিয়েছেন। কিন্তু টাইটেল লেখাটি একটু এলোমেলো মনে হয়েছে। শুধরে নিবেন আশা করি। আস্তে আস্তে ঠিক হয়ে যাবে সব। আর লেখার পরিমাণটা একটু বাড়াতে হবে। ধন্যবাদ।

আসলে ভাইয়া আমার একটু রিভাইস করে নেওয়া উচিত ছিল। নেক্সট বার থেকে আর হবেনা ইনশাআল্লাহ। ❤️ধন্যবাদ ❤️
 3 years ago 

আসলেই আপু অনেকদিন পর বাসা থেকে বের হলে ভালোই লাগে। তাছাড়া যদি এত সুন্দর একটি ফুলের নার্সারিতে যাওয়া যায় তাহলে তো কথাই নেই। আপনি খুব সুন্দর করে ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন। বিশেষ করে আপনার তিন নম্বর ছবিটি আমার কাছে অসাধারণ লেগেছে । শুভকামনা রইল আপনার জন্য।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে তানিয়া আপু। ভালোবাসা নিয়েন ❤️
 3 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। নার্সারী ভ্রমনে করতে গেলে বিভিন্ন রকমে ফুল দেখে মন আলোকিত হয়ে যাই। আপু আপনার প্রতিটি ফুলের ফোটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

ধন্যবাদ আপনাকে ভাইয়া।
 3 years ago 

➡️ আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। প্রত্যেকটি ফুল দেখতে খুবই আকর্ষণীয় লাগতেছে। ফুলের ফটোগ্রাফি সবসময় দেখতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে 15 নাম্বার গোলাপের ফটোগ্রাফিতে আমার খুবই ভালো লেগেছে। রংবেরঙের এমন গোলাপ আমার চোখে পড়ে নাই এখন পর্যন্ত। এটি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনার তোলা নার্সারি ভ্রমন করতে যেয়ে কিছু ফুলের ছবি তুলে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

ফুল আমি অনেক পছন্দ করি। ফুল পছন্দ করি বলেই বাসায় বিভিন্ন ফুলের চারা লাগিয়ে থাকি প্রতিমাসে দুটি করে। যাই হোক, আপনি তো অসাধারণ ফটোগ্রাফি করেন। আমি অনেক ফুলের নাম জানিনা তবে আপনার এখানে কিছু নতুন ফুলের নাম জানতে পারলাম। এত সুন্দর ফটোগ্রাফি করে এবং নতুন নতুন ফুল আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি এমনই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আমাদের উপহার দিবেন। শুভকামনা রইলো আপনার প্রতি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41