প্রজাতির ম্যান্ডেলা আর্ট।১০% shy fox

আসসালামু আলাইকুম

কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমি আবারও আপনাদের সাথে একটি প্রজাতির ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। এর আগেও আপনাদের সাথে অনেক গুলো ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছি। আপনাদের থেকে অনেক উৎসাহ পেয়েছি। তাই আবারও একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। তাহলে চলুন দেখে নি আজকের ম্যান্ডেলা আর্টটি।

20211130_192153.jpg

https://what3words.com/dryness.hotness.roadmap

তাহলে চলুন দেখে নি উপকরণ লিস্ট

উপকরণ লিস্ট

★পেন্সিল
★রাবার
★কাগজ
★ কলম
★পেন্সিল কাটার

20211130_160336.jpg

অংকনের ধাপগুলি

ধাপ _১

প্রথমে আমি একটি প্রজাতির ফিগার একে নিব।

20211130_162920.jpg

ধাপ _২

এরপর প্রজাতির ডানায় খুব সুন্দর করে আমি গোল গোল করে এবং আকা বাকা দাগ দিয়ে ডিজাইন করে নেব।

20211130_170700.jpg

20211130_171016.jpg

20211130_163631.jpg

ধাপ _৩

এরপর আমি প্রজাতির পুরো ডানাতেই এভাবে আমি ডিজাইন করে নেব।

20211130_171546.jpg

ধাপ _৪

এরপর আবার ওই ভাবে গোল গোল করে নিয়ে একা বাকা দাগ কেটে ডিজাইন করে নেব। পুরো ডানা তেই।

20211130_174540.jpg

ধাপ _৫

এরপর প্রজাতির ৩ নং ডানায় ডিজাইন করে দেব।

20211130_175111.jpg

ধাপ _৬

এবার পুরো চিত্র একে নিব যেখানে যেখানে সমস্যা হয়েছিল বা রাবার দিয়ে মুছে নিতে হবে ওইসব যাইগা আমি মুছে ঠিক করে নিব।

20211130_175518.jpg

আমার অংকন শেষে পুরো চিত্র

20211130_200006.jpg

20211130_192140.jpg

20211130_175930.jpg

20211130_175520.jpg

https://what3words.com/dryness.hotness.roadmap
ডিভাইসসামস্যাং A30s
ফটোগ্রাফার@farhanatonni

আমার পরিচয়


CollageMaker_20211105_014531146.jpg

আমার নাম ফারহানা তন্নি। আমি অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী। বাসা নড়াইল। আমি একজন ফ্যাশান ডিজাইনার হতে চাই। ছোট বেলা থেকে এই একটাই স্বপ্ন আমার। স্বপ্নগুলোকে বাস্তব রুপ দেওয়ার চেষ্টায় আছি।

আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের জন্য আন্তরিক ভালোবাসা এবং শুভকামনা রইল। আমার আজকের কাজটি কেমন লাগলো আপনাদের আমাকে অবশ্যই জানাবেন।

ধন্যবাদ

@farhanatonni

Sort:  
 3 years ago 

প্রজাপতির মান্ডালা টি সত্যিই অসাধারণ হয়েছে। প্রজাপতির মান্ডালা টি দেখে আমি মুগ্ধ। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগল।

 3 years ago 

তোমার আঁকা ছবি খুব সুন্দর, বন্ধু তুমি বাটিক বাটিক দিয়ে রঙ দাও।
এটা অসাধারণ ছিল.

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার প্রজাপতির মান্ডালা টি সত্যিই অসাধারণ হয়েছে। দেখে চোখ জুড়িয়ে গেছে। এবং আপনি অসম্ভব সুন্দর করে উপস্থাপন করেছেন যার প্রশংসা না করে পারলাম না। এবং আমাদের সাথে অনেক সুন্দর করে ভাগাভাগি করে নিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনার প্রজাপতির ম্যান্ডেলার আর্টটি চমৎকার হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে আর্টটি করেছেন। রঙিন কাগজে ম্যান্ডেলার আর্টটি করার কারণে আরো বেশি চমৎকার লাগছে। তাছাড়া আপনার ফটোগ্রাফি গুলো সুখ খুব সুন্দর হয়েছে। যার ফলে এটি দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটা মন্তব্যর জন্য।

বাহ আপু রঙিন কাগজের উপর অনেক সুন্দর একটা প্রজাপতির ম্যান্ডেলা তৈরি করেছেন আপনি। আমার কাছে অসম্ভব সুন্দর মনে হয়েছে। প্রতিটা ধাপ অনেক সুন্দরভাবে সাজিয়ে-গুছিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে। ধন্যবাদ সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি প্রতিবারের মতই আপনার কাজ দেখে মুগ্ধ। অবাক হলাম আপনি এত সুন্দর প্রজাপতির ম্যান্ডেলা অংকন করেছেন। প্রতিটি ধাপ এত সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। দেখে খুবই ভালো লাগলো আপু। আপনার অঙ্কনের হাত অনেক ভালো। আপনার জন্য শুভকামনা রইল

আমার ব্লগে বরাবরই আপনার সাপোর্ট পেয়ে আসছি। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার এভাবে সাপোর্ট দেওয়ার জন্য।

 3 years ago 

সুন্দর প্রজাপতি কেমনে অঙ্কন করা সম্ভব আপু! আপনাদের কাজ গুলো দেখে প্রায় সময় ও অবাক হয়ে যায়। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি আপনাদের এই সুন্দর সুন্দর কাজের জন্য সামনের দিকে এগিয়ে যাচ্ছে। অনেক সুন্দর হয়েছে আপনার অঙ্কন করা প্রজাপতিটি। ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক ধন্যবাদ আপনাকে গঠোনমুলক একটি মন্তব্য করার জন্য।

আপু আপনার প্রজাপতির মেন্ডেলাটি খুব চমৎকার হয়েছে, প্রতিটি ধাপ খুব সুন্দর হয়েছে। লাইটিং এর কারনে আরো সুন্দর লাগছে।💓💓💓

 3 years ago 

প্রজাতির ম্যান্ডেলা আর্ট ও‌য়াও!!!!
খুবই নিখুঁত এবং সুন্দর ভাবে আপনি আপনার অঙ্কন করেছেন। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখতে অসাধারণ লাগছে।

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। ভালোবাসা এবং শুভকামনা রইল।

 3 years ago 

প্রজাপতির ম্যান্ডেলা আর্টটি দেখে আমি মুগ্ধ আপনি এত সুন্দর ভাবে অঙ্কন করেছেন। যা দেখে আমি সত্যিই অবাক হয়ে গেছি। আপনার উপস্থাপন খুবই ভাল হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক ধন্যবাদ রায়হান ভাইয়া। আমার পোস্টে আপনি সবসময়ই আমাকে সাপোর্ট করেন।
অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68148.22
ETH 3249.65
USDT 1.00
SBD 2.67