শঙ্খের ম্যান্ডেলা আর্ট।। ১০% shy-fox

আসসালামু আলাইকুম

কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আমার বাংলা ব্লগ পরিবারের সকালেই খুব ভালো আছেন। পরিক্ষা শেষে অনেক সময় হাতে পেয়ে এই শীতে কম্বল গায়ে নিয়ে আঁকা আঁকি করতে খুব ভালোই লাগছে। মুলত আমার পরিক্ষা শেষ করে আসার পর আমি আমার আঁকা আঁকি, গাছ লাগানো, বাগান করা ইত্যাদি কাজ করে থাকি। এ সময় আমি একদম ফ্রী থাকি। এসব কাজ করতে খুবই ভালো লাগে। আজকে আমি আপনাদের সাথে একটি শঙ্খের ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। আমি আমার প্রতিটি আর্ট প্রথমে একটি অন্য কাগজে করে নি তারপর মুল কাগজে করি।

CollageMaker_20211130_125224319.jpg

তাহলে চলুন দেখে নি উপকরণ :

উপকরণ :

-পেন্সিল
-রাবার
-কাগজ
-মার্কার পেন
-পেন্সিল কাটার

20211130_124333.jpg

অংকনের ধাপগুলি -১

প্রথমে একটি সবুজ রঙের কাগজে আমি পেন্সিল দিয়ে একটি শঙ্খের ফিগার একে নিব।

20211128_115149.jpg

ধাপ _২

এরপর আমি আমার মার্কার পেন দিয়ে ভাল করে মার্ক করে নিব পুরো চিত্রটি।

20211128_115415.jpg

ধাপ _৩

এরপর মাঝ ববারর একটি বাকা চিহ্ন দিয়ে নিব।

20211128_115521.jpg

ধাপ _৪

এরপর সাইড দিয়ে কিছু লম্বা লাইন একে দিব। এবং ভেতরে একটি ফুল একে নিব।

20211128_120218.jpg

20211128_120223.jpg

ধাপ _৫

এরপর আমি শঙ্খের মাথার অংশে ডিজাইন করে নিয়েছি।

20211128_120928.jpg

ধাপ _৬

এরপর আমি পুরো শঙ্খেই এভাবে ডিজাইন করে দেওয়ার চেষ্টা করব। এবং আমার নাম সাইন করে দেব।

20211128_123155.jpg

20211128_122801.jpg

20211130_130323.jpg

20211128_123241.jpg

20211128_124539.jpg

20211128_123336.jpg

20211128_123241.jpg

এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করছি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে আমাকে অবশ্যই জানাবেন। ইনশাআল্লাহ আরও ভালো পোস্ট আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব।

20211126_204517.jpg
https://what3words.com/dryness.hotness.roadmap

ধন্যবাদ সবাইকে

@farhanatonni

Sort:  
 3 years ago 

অসম্ভব সুন্দর একটি শঙ্খের মান্ডালা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে মান্ডালা আর্ট করে থাকেন। আপনার এই মান্ডালা আর্ট গুলো অসম্ভব সুন্দর হয়, আপনার আজকের এই শঙ্খের মান্ডালা আর্টি দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে অঙ্কন করেছেন। এর আগেও আপনি মান্ডালা আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যি বলতে আপনার মধ্যে অনেক ধৈর্য ধারণ করার ক্ষমতা আছে, ধৈর্য না থাকলে কেউ এত সুন্দর ভাবে মান্ডালা আর্ট করতে পারতো না।এত সুন্দর একটি মান্ডালা আর আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ💞💞

হ্যাঁ জীবন ভাইয়া। প্রায় ২-৩ ঘন্টার মতো সময় লাগে। প্রায় প্রতিটি ম্যান্ডেলাতেই। আপনি এই বিষয়টি বুঝতে পেরেছেন।
ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

আপনার শখের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে আপনি এতো সুন্দর করে আপনার সৃজনশীলতা প্রকাশ করেছেন তাতে আমি মুগ্ধ হয়েছি ।আমি যেটা একজন প্রেমিক সে ক্ষেত্রে আর্ট আমার কাছে খুব ভালো লাগে। আপনি সুন্দর ভাবে আপনার দক্ষতার মাধ্যমে ম্যান্ডেলা আর্ট টি চমকপ্রদ করেছেন ।এ জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

আপু আপনাকেও অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি ড্রয়িং শেয়ার করেছেন আমাদের সাথে। আমার কাছে অসাধারণ লেগেছে ড্রয়িং টি। খুব সুন্দর করে প্রত্যেকটি ধাপ আমাদের সাথে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

আপু আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্যে। ভালোবাসা রইল আপু। ❤️..

 3 years ago 

দারুন! আমাদের বাড়ির শাঁখ আর আপনার ম্যান্ডালা প্রায় একইরকম। বেশ সুন্দর লাগছে। আর যে কায়দায় ছবি তোলা হয়েছে তাতে ম্যান্ডালাটা আরো বেশি ভালো লাগছে। 🤗

অনেক ধন্যবাদ দাদা। আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো দাদা।
আরও ভালো লাগছে আমার শাঁখ আকা র সাথে আপনাদের বাসার শাঁখ প্রায় একই রকম। 😀।।

অনেক ধন্যবাদ দাদা। শুভকামনা রইল আপনার জন্যে।

আপনি খুব সুন্দর করে শঙ্খ এর মেন্ডেলাটি একেছেন খুব সুখ করে একেছেন, প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপাস্থপনা করেছেন শুভকামনা রইলো আপনার জন্য 💓💓

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার ম্যান্ডেলার অংকনটি খুবি সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে এই ম্যান্ডেলারটি করেছেন। আপনার ধাপে ধাপে উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল

আপনাকেও অনেক ধন্যবাদ রায়হান ভাইয়া।

 3 years ago 

বাহ আপনি অনেক সুন্দর করে আপনার মেধা দিয়ে অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে খুবই ভালো লাগলো। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

ভাইয়া অনেক ধন্যবাদ। আপনাদের কাছে ভালো লাগলেই আমার কাজের সার্থকতা।

 3 years ago 

ওয়াও আপু অসাধারণ ডিজাইন করেছেন আপনি। ম্যান্ডেলাটি আমার অনেক পছন্দ হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে তা উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ দক্ষতার সাথে অঙ্কন করেছেন। আপনাকে জানাই আমার অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার কাছে আমার টি পছন্দ হয়েছে শুনে আমার খুব ভালো লাগছে।

 3 years ago 

শংখের মেন্ডালা দেখতে খুবই সুন্দর লাগছে।প্রতিটা ধাপ খুব গুছিয়ে করেছেন।আমার খুবই ভাল লেগেছে শুভ কামনা আপনার জন্য।

অনেক ধন্যবাদ আশিক ভাইয়া আপনাকে। আমার ব্লগ এ আমার পাশে থাকবেন ভাইয়া।

 3 years ago 

ওয়াও আপু হেবি সুন্দর আপনার মার ডালা টি। অসাধারণ হয়েছে আপনি অনেক সুন্দর করে আপনার মান্ডালা আর্ট তৈরি করেছেন। আর আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58363.73
ETH 2484.43
USDT 1.00
SBD 2.39