ফটোগ্রাফি : শীতকালীন গাঁদা ফুল

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা

"আসসালামু আলাইকুম"

IMG_20240113_151931.jpg

গাঁদা ফুলের ফটোগ্রাফি

IMG_20240113_151955.jpg

কেমন আছেন সবাই? আশা করছি ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। এখন থেকে আমার বাংলা ব্লগে নিয়মিত পোস্ট পাবলিশ করবো আজ আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে খুব সুন্দর দেখতে গাদাঁফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আপনারা জানেন আমি ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। তেমনি বাগান করতেও ভালোবাসি।সেজন্য আমি সবসময় ফটোগ্রাফিতে মেতে থাকি। সুন্দর কিছু পেলেই তা সংরক্ষণের চেষ্টা করি।

এই সময় নার্সারিগুলো সেজে উঠে রঙবেরঙের ফুলে। গত সপ্তাহে গিয়েছিলাম আমাদের এলাকার সরকারি হর্টিকালচার সেন্টারে। দেখলাম পুরো জমজমাট অবস্থা সামনের ফাল্গুনের প্রস্তুতি চলছে পুরোদমে। নতুন গাছের জন্য চলছে মাটি তৈরি এবং প্যাকিং। ছাদ বাগানের জন্য কিছু ফলের আর ফুলের গাছ এনেছি। বড়ো বড়ো সাইজের গাদাফুল গুলো সত্যি বেশ আকর্ষণীয় দেখতে।


গত সপ্তাহে লাগানো গাছগুলো ফুলে ফুলে সেজে ওঠেছে।
আজ দুপুরে রোদ পোহাতে দিয়ে তাদের এই উজ্জ্বলতা আমার নজর কাড়লো। ফুলের ওপর রোদ পড়াতে বেশ উজ্জ্বল লাগছিলো হলুদ রঙটা। পাপড়িগুলোর বেশ স্পষ্ট আর সুন্দর ঝলমল করছিলো।আশা করবো আপনাদের ভালো লাগবে এই সুন্দর উজ্জ্বল রঙের গাঁদাফুলের ফটোগ্রাফিগুলো।



IMG_20240113_152640.jpg

IMG_20240113_152625.jpg

IMG_20240113_152318.jpg

IMG_20240113_152303.jpg

IMG_20240113_152248.jpg

IMG_20240113_152228.jpg

IMG_20240113_152023.jpg

🐸 Happy Writing🐸

পোস্টবিবরণ
শ্রেণিফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্টতৈরি@farhanaaysha
লোকেশনবাংলাদেশ
ডিভাইসiQOO Z3 5G

Sort:  
 6 months ago 

শীতকালীন গাঁদা ফুলের দারুন কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি যে গাঁদা ফুল গুলো শেয়ার করেছেন সেগুলোর আকৃতি দেখছি অনেক সুন্দর। এমন সুন্দর ফুল দেখলে যে কেউ মুগ্ধ হয়ে যাবে।

 6 months ago 

শীতকাল আসার সাথে সাথে পরিবেশের যে ফুল সব থেকে বেশি দেখতে পাওয়া যায় সেটা হচ্ছে গাঁদা ফুল। এই ফুলের সৌন্দর্য প্রতিটি মানুষকেই মুগ্ধ করে দিতে সক্ষম। আপনি শেয়ার করা গাঁদা ফুলের ছবিগুলো দেখে আমার কাছে খুবই ভালো লাগলো।

 6 months ago 

শীতের সময় গাঁদা ফুলের ঘ্রাণ চারিদিকে একেবারে ছড়িয়ে পড়ে। গাঁদা ফুল দেখলেই অনেক বেশি ভালো লাগে নিজের কাছে। আমার খুবই পছন্দের একটা ফুল হচ্ছে গাঁদা ফুল। আপনি এত সুন্দর করে গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছেন যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। যেকোনো ফুলের ফটোগ্রাফি দেখলেই আমার কাছে অসম্ভব ভালো লাগে। আপনি হলুদ এবং কমলা কালারের গাঁদা ফুলের ফটোগ্রাফি করে সবার মাঝে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো।

 6 months ago 

গাঁদাফুলের ঘ্রাণ সত্যি মনোমুগ্ধকর যখন ছবিগুলো তুলছিলাম তখন মনে হচ্ছিলো ছবি সাথে যদি ঘ্রাণ ও শেয়ার করতে পারতাম আপনাদের সাথে

 6 months ago 

গাঁধা ফুলের ফটোগ্রাফি দেখে তো মুগ্ধ হয়ে গেলাম ৷ চমৎকার ফটোগ্রাফি করেছেন ৷ আসলে এই সময়টায় ফুল গুলো সাজে নতুন সাজে , দেখতে খুবই ভালো লাগে ৷ নার্সারী থেকে গাঁধা ফুলের দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন ৷ আপনার চমৎকার ফটোগ্রাফিতে গাঁধা ফুলের সৌন্দর্য চমৎকার ভাবে ফুটে ওঠেছে ৷ বিমোহিত হয়ে গেলাম ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য তবে ফটোগ্রাফি গুলো আমার বাগানের গাছের ফুলের যেগুলোর চারা আমি নার্সারি থেকে সংগ্রহ করেছিলাম

 6 months ago 

শীতকাল মানেই গাঁদা ফুলের সমরহ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বাসা বাড়ি,বাড়ির আঙিন,ছাদ, নার্সারি সব জায়গায় যেন এই ফুলের দৃশ্য দেখা যায়। তবে আপনি খুব সুন্দরভাবে প্রত্যেকটা ফটোগ্রাফি মোবাইলে বন্দি করেছেন। বেশ ভালো লাগলো আপনার তোলা এই ফুলগুলোর দারুন দারুন ফটো দেখে। একদম যেন মনে হচ্ছে আমিও ফুলের বাগানে প্রবেশ করে ফেলেছি।

 6 months ago 

আপনি চমৎকার একটা ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। গাঁদা ফুল যেমন সুন্দর তার ঘ্রাণ টাও অনেক সুন্দর। সব থেকে তার ঘ্রাণ টা আমার কাছে বেশি ভালো লাগে। আপনি তো দারুণ ভাবে গাঁদা ফুলের ফটোগ্রাফি করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদের হৃদয় ছুঁয়ে দেয়‌। আপনার হলুদ রঙের গাঁদা ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। গাঁদা ফুলের সৌন্দর্য সত্যি বেশ দারুন। ফুলের সৌন্দর্য নিশ্চয়ই বেশ সুন্দর ভাবে উপভোগ করেছেন। গাঁদা ফুলের চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

সত্যিই তাই ফুলের সৌরভ আর সৌন্দর্য দুটোই আমাদের হৃদয় ছুয়ে যায় খারাপ মনকেও ভালো করে দেয়। আমি প্রতিদিন দুপুরের পর রোদ পোহাতে যাই আর গাছের সাথে সময় কাটাই। প্রতিটি বিকেল যেন আলাদা সুন্দর হয়ে উঠে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43