আল্লাহ প্রদত্ত পরীক্ষা

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

সবাইকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক

কেমন আছেন সবাই নিশ্চয় আল্লাহর রহমতে অনেক অনেক ভাল আছেন। সবাই নিশ্চয়ই অনেক অনেক আনন্দের সাথে ঈদুল ফিতর উদযাপন করলেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো কাটলো ঈদের দিন। তবে প্রতিবারের চেয়ে এবার একটু ভিন্ন বাচ্চার অসুস্থতার জন্য। প্রতিবছর চাঁদ রাতে আমরা কাজিনরা একসাথে বসে মেহেদী পরি।

এবারও চাঁদ রাতে আমাদের মেহেদির আসর জমে ছিল। সবাই নিজেদের মতো ব্যস্ত ছিলো। ছোট কাজিনদের সাথে আমার বড় বাচ্চাটা খেলতে গিয়ে পায়ে আঘাত পায় পাশে কন্সট্রাকশনের কাজ চলছিল সেখানে কোনভাবে ব্যথা পায় প্রথমে ভেবেছিলাম ইট জাতীয় ভারী কিছু পরেছে পায়ের উপর।

রাতে তেমন কোন সমস্যা না হলেও ঈদের দিন ভোরবেলা থেকে শুরু হয় সমস্যা। ঈদের দিন হওয়ায় হসপিটালে কোন ডাক্তার পাওয়া যায়নি তাই ঈদের পরের দিন বাচ্চাকে হাসপাতালে নিয়ে গিয়েছিলাম।এক্সরে করে ডাক্তার রিপোর্ট দেখে বললেন পায়ের জয়েন্ট সরে গিয়েছে সে ওই অবস্থায় হাটাহাটি করেছে বলে সমস্যা বেড়ে গিয়েছে। ফলাফল এখন প্লাস্টার করাতে হলো।

IMG_20240413_173445.jpg

পরিবারে যেন অসুস্থ হওয়ার প্রতিযোগিতা লেগেছে একজনের পর একজন একজন। ২৪ রোজায় ছোট জন তীব্র জ্বর নিয়ে হাসপাতালে। ছোট জন সুস্থ হতেই না হতেই এখন বড় জনের অসুস্থতা। এমন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি যে লিখ পোস্টগুলো যে পাবলিশ করব সে সুযোগটাও পাচ্ছিনা।

একদিকে এক্সামের প্রস্তুতি এর মাঝে ঈদের প্রস্তুতি অন্যদিকে বাচ্চাদের অসুস্থতা এখন নিজের অসুস্থতা সাথে বাচ্চার ও। গতকাল থেকে আমারও গরম থেকে ঠান্ডা কাশি জ্বর। ঈদের ছুটিও শেষ হয়ে আসছে সবাই ফিরে যাবে তার কর্মস্থানে মায়ের ও যাওয়ার সময় ঘনিয়ে এলো।

একা কি করে বাচ্চা নিয়ে স্টাডি করে এক্সাম দিবো ফাইনাল এক্সাম শুরু এই মাসেই জানিনা সবকিছু কিভাবে সামলাবো। সবকিছু হয়তো আমার রবের পক্ষ থেকে আমার জন্য পরীক্ষা। এই কষ্টের সময়টা আমি সবর করবো এই পরিস্থিতি একদিন কাটিয়ে উঠবো ইনশাআল্লাহ আল্লাহর সে আয়াতের প্রতি তাওয়াক্কুল করবো ধৈর্য্য ধরে অপেক্ষা করবো।

IMG_20240411_180027.jpg

"ফাইন্না মা'আল উসরি ইউসরা "
অর্থ : নিশ্চয়ই কষ্টের পরেই আছে স্বস্তি
বাচ্চাদের অসুস্থতার মধ্য দিয়ে আল্লাহ হয়তো আমার পরীক্ষা নিচ্ছেন। আমি জানি এমন পরিস্থিতি হয়তো সব সময় থাকবে না তাই আমি এই পরিস্থিতিতে ধৈর্য ধারণ করব।
হাসবুনাল্লাহু ওয়া নি'মাল ওয়াকিল
অর্থ : আমার জন্য আমার আল্লাহ যথেষ্ট।
পরিস্থিতি এমন যে না চাইতেও আমি বারবার হতাশ হয়ে যাচ্ছি। সবকিছু সামলাতে সামলাতে বড্ড ক্লান্ত হয়ে পড়েছি ইচ্ছে করছে সবকিছু থেকে ছুটি নিয়ে নিজেকে কিছু টা সময় দেই যেন নতুন উদ্যমে সবকিছু আবারও শুরু করতে পারি।

কিন্তু সব চাওয়া পূরণ হওয়ার নয় তেমনি আমার এ চাওয়াও অপূর্ণ থেকে যাবে। আমিও চাইলেও বাচ্চাদের এই পরিস্থিতিতে একা ছাড়তে পারবো না হোক সেটা কিছু সময়ের জন্য। আবার এক্সাম না দিয়েও পারবো না ভবিষ্যতে একটা সুন্দর সময়ের জন্য আমাকে এখন স্ট্রাগল করা চালিয়ে যেতে হবে। চাইলেও আমি পিছু হটতে পারবো না কোনোকিছু থেকে। সবকিছুর মাঝে rmeদাদার কাছে ঈদের সালামি পাওয়াটা আনন্দকে দ্বিগুণ করেছে।
আজকের মতো এখানেই শেষ করছি সবাই দোয়া করবেন যেন সবকিছু সামলে নিয়ে সামনে এগোতে পারি।

পোস্টবিবরণ
শ্রেণিরাইটিং
ক্যামেরাস্মার্টফোন
পোস্টতৈরি@farhanaaysha
লোকেশনবাংলাদেশ
ডিভাইসiQOO Z3 5G
Sort:  
 2 months ago 
 2 months ago 

জীবনের সব কিছুই একটা পরীক্ষা, জীবনের প্রতিটি অধ্যায়ে-নতুনভাবে নতুন রূপে ফিরে আসে সেই পরীক্ষা। আশা করছি আপনি বাস্তব জীবনের এই কঠিন পরীক্ষায়ও উত্তীর্ণ হয়ে যেতে পারবেন, সেই দোয়া করি। আপনার লেখাগুলোর উপস্থাপন ঠিক আছে, কিন্তু কিছু কিছু জায়গায় “,” এবং “?” বসার কথা কিন্তু সেটা হয় নাই, এই বিষয়ে একটু সতর্ক হওয়ার অনুরোধ করছি। ধন্যবাদ

 2 months ago 

ঠিক আছে ভাইয়া নেক্সট টাইম খেয়াল রাখবো এসব বিষয়ে

Steem/SBD doller sell korle inbox. 01700817832 ডলার বিক্রি করলে যোগাযোগ করেন ধন্যবাদ.💖
Whatapp 01700817832

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65156.13
ETH 3530.38
USDT 1.00
SBD 2.48