ফটোগ্রাফি : গাঁদা ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা
"আসসালামু আলাইকুম"

গাঁদা ফুলের ফটোগ্রাফি

কেমন আছেন সবাই? আশা করছি ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। প্রতিদিনের মত আজও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন কিছু নিয়ে। তবে আজকে সম্পূর্ণ নতুন আরেকটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে খুব সুন্দর গাদাঁফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আপনারা জানেন আমি ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। সেজন্য আমি সবসময় ফটোগ্রাফিতে মেতে থাকি। নতুন কিছু দেখলেই ফটোগ্রাফী করতে ভীষণ ভালো লাগে।

আজ আমি মামার বাড়িতে গিয়ে এই সু্ন্দর গাদাঁফুলের গাছগুলোর দেখা পাই তাই ওদের কিছু সুন্দর ফটোগ্রাফি করেছি। আশা করবো আপনারাও আমার ফটোগ্রাফি পছন্দ করবেন। গাঁদা ফুল সবারই অনেক পছন্দের একটি ফুল বিশেষ করে শীতকালে। আসলে গাঁদা ফুল শীতের মৌসুমে সবচেয়ে বেশি দেখা যায় প্রায় ঘরবাড়ি কিংবা অফিস সজ্জার জন্য এই গাছ লাগানো হয়।এই সময় নার্সারিগুলো সেজে উঠে রঙবেরঙের ফুলে।



বিশেষ করে সরকারের সব প্রতিষ্ঠানের মধ্যে ডিসেম্বর মাসকে কেন্দ্র করে গাঁদা ফুল লাগিয়ে থাকে যেমনটা দেখেছি আমাদের বান্দরবান জেলাপরিষদে। আমার গাঁদা ফুল অনেক বেশি ভালো লাগে। এ যাবত আমি অনেকবার গাঁদা ফুলের সুন্দর সব ফটোগ্রাফি করেছি। যেকোনো জায়গায় অন্যসব ফুলের মধ্যে গাঁদা ফুল সবচেয়ে বেশি নজর কাড়ে। আসলে গাধা ফুলের অনেক ধরন রয়েছে। বড়ো-ছোট অনেক জাতও রয়েছে এই ফুলের।

আমার কাছে অনেক বেশি ভালো লাগে যখন বিভিন্ন রঙের গাঁদা ফুল দেখি। এই রঙের গাঁদাফুল সচরাচর চোখে পড়ে না তাই এই সুন্দর ফুলের দেখা পেয়েই ফটোগ্রাফি করেছি।আশা করছি আপনাদেরও ভালো লাগবে এই সুন্দর রঙের গাঁদাফুল।গাঁদাফুল দেখলেই মনে হয় শীতকাল। এই ফুলগুলো শূতের সৌন্দর্য অনেকগুণ বাড়িয়ে দেয়।প্রতিটি বাগানির বাগানে গাঁদাফুল থাকে।সরকারি অফিসগুলো দুইবার গাদাফুলের গাছ দিয়ে সাজানো একবার ১৬ই ডিসেম্বর উপলক্ষে আরেকবার ২১ ফেব্রুয়ারীকে কেন্দ্র করে এই চারা লাগানো হয় বাগানে।




54ty.jpeg

k1.jpeg



k2.jpeg

k3.jpeg

22k.jpeg

jt.jpeg


🐸 Happy Writing🐸

পোস্টবিবরণ
শ্রেণিফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্টতৈরি@farhanaaysha
লোকেশনবাংলাদেশ
ডিভাইসOPPO Find X3 Pro

Sort:  
 8 months ago 

গাঁদা ফুল গুলো দেখতে অসাধারণ লাগছে। সত্যিই এই ফুল আমাদের অনেকেরই খুব পছন্দের একটা ফুল। এই ফুল যদি বাড়ির আঙিনায় লাগানো যায় তবে আসলেই আঙ্গিনা টা দেখতে যেন মনোমুগ্ধকর হয়ে যায়। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই দারুণ লাগছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

মামা বাড়িতে গিয়ে সুন্দর গাঁদা ফুল দেখেছেন। আজকে ফটোগ্রাফির মাধ্যমে গাঁদা ফুলের সৌন্দর্যটা তুলে ধরেছেন যেখানে কাদা ফুলের পাপড়ি গুলো খুব কাছ থেকে ক্যাপচার করেছেন। সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

মামার বাড়িতে যাওয়ার পরে এই গাঁদা ফুল গুলো দেখেছিলেন, আর অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা গাঁদা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। গাঁদা ফুল আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে গাঁদা ফুলের ঘ্রাণ টা অনেক বেশি ভালো লাগে। অনেক সুন্দর করে সবগুলো ফটোগ্রাফি করে লেখাগুলো তুলে ধরেছেন। আপনার মাধ্যমে গাঁদা ফুলের এত সুন্দর ফটোগ্রাফি দেখতে পেরে আমার কাছে খুব ভালো লেগেছে।

 8 months ago (edited)

আমি আপনার বক কমিউনিটির বিগত দিনের পোস্ট গুলো বহুদিন যাবত অনুসরণ করছি আপনাকে দেখেই আমি আমার বাংলা ব্লগ এ আসার অনুপেরণা পেয়েছি।আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 8 months ago 

ভালো লাগার মত অনেকগুলো গাঁদা ফুলের ফটোগ্রাফি করে আজকে আপনি আমাদের মাঝে দেখিয়েছেন আপু। আনার ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন এবং এ ব্লগের মাঝে সাজিয়ে দেখেছেন তাই ধন্যবাদ।

 8 months ago 

গাঁদা ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। মামা বাড়ি থেকে এই গাঁদা ফুল গুলোর ফটোগ্রাফি করেছেন। আর আমি নিজেও যদি এরকম সুন্দর ফুল দেখতাম, তাহলে ফটোগ্রাফি করে ফেলতাম। কারণ এরকম ফুল দেখলে আমি ফটোগ্রাফি করা ছাড়া থাকতেই পারি না। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে করেছেন। যার কারণে ফুলের ফটোগ্রাফি গুলো একেবারে নজর কাড়ানো ছিল।

 8 months ago 

গাঁদা ফুলের সুগন্ধা টা আমার অনেক বেশি প্রিয়। গাঁদা ফুল দেখলেই আমার কাছে অনেক ভালো লাগে। খুবই সুন্দর সুন্দর গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58034.65
ETH 2448.81
USDT 1.00
SBD 2.38