আমার পরিচিতি

ব্যক্তিগত পরিচয় ও শিক্ষাগত জীবন :

আমার পুরো নাম : মুহাম্মদ ফয়সাল আহমেদ । আমি ১৯৮৫ সালের ৫ই জানুয়ারী বাংলাদেশের নোয়াখালী জেলায় জন্মগ্রগণ করি । সরকারি বিজ্ঞান কলেজ (বর্তমান নাম: সরকারি বিজ্ঞান কলেজ সংযুক্ত হাইস্কুল) থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ , ঢাকা থেকে উচ্চ মাধ্যমিক এবং এডিথ কোয়ান ইউনিভার্সিটি, পার্থ, অস্ট্রেলিয়া থেকে উচ্চতর শিক্ষা সম্পন্ন করেছি । বর্তমানে একজন বেসরকারি চাকুরিজীবি হিসেবে কর্মরত আছি । একজন দৃঢ়চেতা মানুষ হিসেবে নিজেকে পরিচয় দিতে পছন্দ করি । নিজেকে বিশ্বাস করি ও নিজেকে অন্বেষণে বিশ্বাস করি এবং প্রত্যাশার চেয়ে অসংখ্য মানুষের সাথে যোগাযোগ রাখতে পছন্দ করি ।

কোন বিষয়ের অন্তর্নিহিত বিষয়বস্তু ও গুণাগুণ বিশ্লেষন করা এবং সেগুলোর কাঠামো দাড় করাতে আমি অনন্য । উদাহরণস্বরূপ, রসায়নের বিভিন্ন শাখায় বিচরণ ও আলোচনায় আমি বরাবরই খুব উৎসুক একজন মানুষ । ইদানীং কালে গণিতের “সংখ্যা ও সংখ্যা মূলক” বিশ্লেষনে নিজেকে নিয়োজিত করেছি ।

আমার বাংলা ব্লগ- আমার পরিচিতি । ছবি ১.JPG

”মিষ্টি”, ”চা” ও ”নোয়াখালীর আঞ্চলিক ভাষা”:

আমি একজন “মিষ্টি সমৃদ্ধ” মানুষ । মিষ্টি খেতে খুব পছন্দ করি, এর পাশাপাশি ”দুধ চা” আমার মাঝে তড়িৎ গতিতে প্রাণ সঞ্চার করে । মাঝে মাঝে বন্ধুবান্ধবদের মজা করে বলি “এক বালতি মিষ্টি আর এর সাথে এক বালতি চা হলে, আমার সারাদিন আর কিছু লাগবে না ।” মিষ্টি নিয়ে গত সপ্তাহে একটি ইংরেজি কনটেন্ট লিখেছি ।

আমার গ্রামের বাড়ি নোয়াখালী জেলায়। আর একটি বিষয়ের কথা না বললেই নয় : নোয়াখালীর আঞ্চলিক ভাষা আমার খুবই পছন্দ, যদিও শৈশব ও কৈশোর ঢাকায় অতিবাহিত করেছি। নোয়াখালী ভাষায় অনর্গল কথা বললে এর শ্রতিমধুরতা অনুভব করে অনেকেই আমার দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে ।

পারিবারিক পরিচয় :

আমার বাবা অবসরপ্রাপ্ত সরকারি চাকুরিজীবি। আমার মা আদ্যোপান্ত ঘরের কাজে ব্যস্ত একজন মহিলা । আমার বড় বোন একটি বেসরকারি ব্যাংকে চাকুরিরত এবং আমার বড় ভাই একজন ব্যবসায়ী ।

পারিবারিক জীবন :

আমি এবং আমার স্ত্রী দুজনই বেসরকারি চাকুরিজীবি ও ঢাকায় বসবাস করছি ।

আমার বাংলা ব্লগ- আমার পরিচিতি । ছবি ২.JPG

লেখালেখির ”পাকা হাত” :

আমার লেখালেখির হাত পেকেছে অনেক আগে থেকেই । অন্যের লেখার হাতকে শক্ত করার জন্য কীভাবে সহায়তা করা যায় অর্থাৎ নিজের বুদ্ধিমত্তা দিয়ে কীভাবে একজন লেখক অন্যকে অনুসরন না করে তার লেখালেখির হাত পাকা করতে সমর্থ হবে --সেই সব সক্রিয় পদ্ধতিগুলো বের করেছি ।

লেখোলেখির স্তরগুলো:

ছাএজীবন থেকে একজন উচু মানের ইংরেজি কনটেন্ট লেখক হিসেবে নিজেকে সমৃদ্ধ করেছি । যে কোন ধরনের ইংরেজি কনটেন্ট একটি স্বল্প সময়ের মধ্যে লিখে সমাপ্ত করতে পারব । এটি উল্ল্যেখযোগ্য যে, বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত বিষয় গুলোতে আমার আগ্রহ খুবই বেশী । বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়গুলোর সমান্তরালে যে বিষয়গুলো আমার মাঝে আগ্রহ জন্মায়, সেগুলো নিয়েই লিখতে মনোনিবেশ করি । সাম্প্রতিক সময়ে রসায়ন (হাইড্রোকার্বন), মানুষের মস্তিষ্ক সিদ্ধান্ত নেয়ার জন্য নির্দেশনা এক কোষ থেকে আরেক কোষে পৌছানোর পথ পরিক্রমা , মিষ্টি, গাছপালা, এবং খাবার এর গুণাগুণ নিয়ে ইংরেজিতে কনটেন্ট লিখেছি ।

আমার বাংলা ব্লগ- আমার পরিচিতি । ছবি ৩.JPG

খেলাধুলা :

খেলাধুলার জগতে ফুটবল ও ক্রিকেট দুটোই পছন্দ করি । ঢাকা বঙ্গবন্ধু জাতীয় সেস্টিয়ামের অনেক ঘরোয়া ও আর্ন্তজাতিক ম্যাচের একজন স্বাক্ষী । ষষ্ঠ শ্রেণী থেকে ঢাকা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্যালারির একজন নিয়মিত দর্শক এবং এখনও সময় পেলে মাঝে মাঝে খেলার টানে মাঠে যাই । স্টেডিয়ামে আমার পদচারনা নিরব পরিবেশকে বহুবার সরব ও মুখরিত করেছে ।

এবার বিভিন্ন আন্তজার্তিক ও ঘরোয়া ম্যাচ নিজেকে কীভাবে মুখরিত করেছে তার দুই একটা নমুনা দিচ্ছি । এমনও দিন গেছে, প্রিয় দল জয়ী হবার পর বিমুদ্ধ চিত্ত ঠিক পরের দিনই রসায়নে “৮0” এর উপরে নম্বর নিয়ে আসতে সমর্থ হয়েছে । এমনও দিন গেছে, দুই বিপরীত দলের সমর্থক পক্ষ সামনাসামনি অবস্থান নেয়ার পরিপ্রেক্ষিতে পুরো এলাকা সম্মুখযুদ্ধে অবতীর্ন হওয়ার পরেও প্রিয় দলের খেলা দেখা থেকে কোনসময়ই পিছ পা হয় নি ।

আমার লক্ষ্য :

তথ্য, তথ্য মুলক ও প্রাসঙ্গিক বিষয়বস্তু নিয়ে চিন্তাভাবনা এবং সেসব চিন্তাধারা খেকে প্রাপ্ত ফলাফলকে কাজ লাগিয়ে সর্বত নিজেকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টায় ও সফলতায় অঙ্গীকারাবদ্ধ ।

আমার বাংলা ব্লগ :

অনলাইনসহ বর্তমানে লেখায় নিবেদিত এমন মানুষদের সান্নিধ্যে আশার ফলশ্রুতিতে, এপার বাংলা ও ওপার বাংলাতে বাংলা ভাষায় সমৃদ্ধ লেখার মাধ্যম সম্পর্কে অনুসন্ধান করতে গিয়ে ”আমার বাংলা ব্লগ” আমাকে প্রবলভাবে আকর্ষন করেছে। ”আমার বাংলা ব্লগ” এ লেখার অভিপ্রায় ব্যক্ত করে একজন সক্রিয় ও উপযুক্ত সদস্য হিসেবে আমি নিজেকে ও ”আমার বাংলা ব্লগ”কে সমৃদ্ধ করার চেষ্টা অক্ষুন্ন রাখব ।

                                                                                                       ধন্যবাদ
Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগের মেম্বার হতে চাইলে, এই মুহূর্তে এডিট করে
আপনার হাতের পেইজের তারিখ ঠিক করুন। এবং এখনই আমাদের discord এ জয়েন করুন

 2 years ago 

অনেক সুন্দর ভাবে আপনার পরিচিত মূলক পোস্ট উপস্থাপন করেছেন, আপনার সম্পর্কে জেনে ভালো লাগলো। তবে আমার বাংলা ব্লগ যেহেতু আমার বাংলা ব্লগ কমিউনিটি ভেরিফাইড মেম্বার ছাড়া অন্যদের রেফার গ্রহণ করে না। তাই সেই কারনে আপনাকে অপেক্ষা করতে হবে। সকল দিক বিবেচনা করে আপনাকে জানিয়ে দেয়া হবে। সেই পর্যন্ত একটিভ থাকুন আমাদের Discord server এ
Discord link: https://discord.gg/esbZH6GU

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58861.70
ETH 2499.51
USDT 1.00
SBD 2.48