দীর্ঘ ২ মাস পর।

গত পোস্ট গুলোর কোনো একটার মধ্যে আমি হয়তো বলেছিলাম কলেজ নভেম্বর মাস থেকে বন্ধ। ঠিক করে খেয়াল নেই কোন পোস্টএ বলেছিলাম। আজ সেই ছুটির শেষ দিন। আজ ৩১ ডিসেম্বর। অনেক হৈহুল্লাস , অনেক আনন্দ। বছরের শেষ দিন বলে কথা। ঐযে কথায় আছে না " শেষ ভালো যার সব ভালো তার " . বছরএর শেষ দিনটা হোকনা একটু আনন্দের , একটু স্মৃতিময়। সেইতো আবার কাল থেকে নতুন বছরের নতুন যাত্রায় বেরিয়ে পড়তে হবে। আমার জানা মতে আগামীকাল সব কিছু বন্ধ থাকার কথা। তবে এখন শুনছি প্রায় সব কিছুই খোলা। কলেজ এর মিস আমাদের আরো ২দিন আগেই ক্লাস রুটিন দিয়ে দিয়েছে। দীর্ঘ ২ মাসের যাত্রা কাল ভাঙতে চলেছে।

আজ যে সময় আমি পোস্ট টি লিখছি সেটা হচ্ছে ৩১ ডিসেম্বর রাত। । আমি জানিনা আজ এটা পোস্ট করবো কিনা। আজ না করলে হয়তো কাল করবো। আজ রাতে ঘুমানো কষ্ট সাধ্য হয়ে পরবে আমি ভাবছি। কেননা , এখন থেকেই আসে পাশে বাজি ফোটানো শুরু করে দিয়েছে। সেটাও বড় কথা না , ১২ টার পর এমনিতেও সেটা বন্ধ হয়ে যাবে তবে আমাদের ঘরের নোটিফিকেশন এর শব্দ মনে হয়না আজ রাত থামবে। তাই আমি আগে থেকেই ভেবে রেখেছি আজ ঘুমানোর সময় হয় wifi লাইন অফ করবো আর না হয় ফোনেই অফ করে ঘুমাবো। তবে আমি সত্যি কথা বলতে ফোন অফ করে রাখাটা অনেক রিস্ককি মনে করি। আসলে কখন কি হয়ে যায় সেটা বলা যায়না। তাই আমি সব সময় চেষ্টা করি ফোন অন রাখার জন্য। তবে আজ কোনো উপায় দেখছি না।

কলেজ শুরু হয় সকাল ৮ টা থেকে। আর বাসা থেকে বের হতে হয় প্রায় সকাল ৭ টার দিকে। সকালে উঠে যখন হাত মুখ ধুয়ে প্রস্তুত হচ্ছিলাম কলেজ এর জন্য দেখি হাত পা সব কিছু জমে আসছে। যাই হোক , যখনি বাসা থেকে বের হলে দেখি চারি দিকে কুয়াশা আর কুয়াশা। সামান্য একটু দূরেও কি আছে অনুমান করা কঠিন হয়ে পড়ছিলো। বিশেষ করে আমার মনে হয় ঐদিনই সব থেকে বেশি ঠান্ডা পড়েছিল। বাসায় এসে আমি গুগল এ দেখেছিলাম কয়েকদিন নিম্নচাপ এর কারণে বেশ কয়েকদিন যাবৎ অনেক ঠান্ডা পড়েছিল।

আর সেই কারণে ঐদিন আমার বাস এর জন্য ভুগান্তিতে পড়তে হয়েছিল। তবে কলেজ এ গিয়ে সত্যিই অনেক ভালো লেগেছে। সবার সাথে দেখা , কথা বার্তা আড্ডা। অসাধারণ ছিল দিনটি। কিন্তু তারপর থেকে আমার জ্বর। আম্মু বলেছে হয়তো সেই ঠান্ডাটা আমি সহ্য করতে পারিনি তাই ঠান্ডা লেগে জ্বর এসে পড়েছে। আশা করছি আবারো সুস্থ হয়ে কলেজ নিয়মিত ভাবে করতে পারবো। ধন্যবাদ আপনাদের।

image.png

img

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67931.04
ETH 3244.57
USDT 1.00
SBD 2.67