ফোটোগ্রাফি 📸📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামুয়ালাইকুম
হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরছি সবাই অনেক ভালো আছেন। আজকে আমি আবারো প্রতি সপ্তাহে ন্যায় ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে আসলাম। আজকে আপনাদের সাথে রেনডম ফটোগ্রাফি শেয়ার করবো ইনশাআল্লাহ। আশা রাখছি আপনাদের ভালো লাগবে। নতুন নতুন ফুলগুলো ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে।চেষ্টা করছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য। চলুন তাহলে শুরু করা যাক আজকের ফটোগ্রাফি শেয়ার:-

1671797221584.jpg


📸📸 ফটোগ্রাফি :-০১ 📽️📽️


IMG-20221223-WA0013.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে ক্যালেন্ডুলা ।এই ফুলটি মূলত শীতকালীন সময়ে বেশি দেখা যায়। আমাদের দেশে এখন এই ফুলের চাষ করা হয়ে থাকে। এই ফুল বাহারী রঙের হয়ে থাকে।এই জন্য বেশি আকর্ষণীয় লাগে দেখতে।সাদা, হলুদ, কমলা, গাঢ় কমলা ও কমলা লাল রঙের ফুল হয়ে থাকে।


📸📸 ফটোগ্রাফি :-০২ 📽️📽️


IMG-20221223-WA0016.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে পাথরকুচি ফুল।এই গাছ হচ্ছে একটা ঔষুধি উদ্ভিদ।রোগ প্রতিরোধে পাথরকুচি অতুলনীয়। পুরনো সর্দিতে পাতার রস গরম করে খেলে অনেক উপকার পাওয়া যায়। ছোট বড় সবাই পাতার রস খেতে পারেন।মূত্রনালির যে কোন সংক্রমণে, রক্তপিত্তে, পেট ফাঁপায়, শিশুদের পেট ব্যথায়, মৃগী রোগীদের পাথরকুচির রস খাওয়ানো হয়।এছাড়া আরো অনেক উপকার পাওয়া যায়।


📸📸 ফটোগ্রাফি :-০৩ 📽️📽️


IMG-20221223-WA0012.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে রেড ভেলভেট ফুল।এই ফুল লাল রঙের হওয়ায় দেখতে অসম্ভব সুন্দর দেখায়।এই গাছের উচ্চতা ৬,৭ ফুট পর্যন্ত হয়ে থাকে।


📸📸 ফটোগ্রাফি :-০৪ 📽️📽️


IMG-20221223-WA0014.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে চন্দ্রমল্লিকা ফুল। শীতের সময়ে প্রচুর পরিমাণে দেখা যায়। বাগানের সৌন্দর্য বৃদ্ধি পায় এই ফুল।এই ফুলের অনেক গুলো প্রজাতি রয়েছে।এই ফুল গাছে অনেক দিন পর্যন্ত ধরে থাকে। সবার কাছে পরিচিত একটা ফুল।


📸📸 ফটোগ্রাফি :-০৫ 📽️📽️


IMG-20221223-WA0015.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে ব্লিডিং হার্ট। নয়নাভিরাম ফুল বলা হয়ে থাকে। ব্লিডিং হার্ট মানে হূদয়ে রক্তক্ষরণ। ফুলের গঠনই এর নামকরণের কারণ। ফুটন্ত ফুল দেখতে হার্টের আকৃতি মতো দেখতে। তবে এ ফুল গোলাপি, লাল ও সাদাসহ বিভিন্ন রঙের হয়ে থাকে। এই ফুল ছুঁলে চুলকানি এবং এলার্জি হতে পারে।


📸📸 ফটোগ্রাফি :-০৬ 📽️📽️


IMG-20221223-WA0011.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে জবা ফুল। মোটামুটি সবার কাছে অনেক পরিচিত। বিভিন্ন রঙের হয়ে থাকে এই জবা ফুল। আমার কাছে লাল রঙের জবা বেশি ভালো লাগে।এই ফুল সারাবছর পাওয়া যায়।


📸📸 ফটোগ্রাফি :-০৭ 📽️📽️


IMG_20221216_134843.jpg

Location

এইটা ক্যাকটাস গাছ। গাছটি অনেক ছোট মাএ তারা দেওয়া হয়েছে।এই গাছ গুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। কাঁচের টবের মধ্যে রেখে দিলে বেশ সুন্দর দেখায়। অনেক দিন পর্যন্ত ভালো থাকে।


ফটোমেকার@engtariqul
ডিভাইসশাওমি রেডমি নোট ৭


IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 last year 

ভাই প্রতিবারের মতো এবারও খুব চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে আপনার ফটোগ্রাফি গুলো মনোমুগ্ধ হয়ে দেখছিলাম। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর গঠনমুলক সমালোচনা করার জন্য। চেষ্টা করছি প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

এইরকম একটা ছোট ক‍্যাকটাস আমার বাড়িতেও ছিল। বেশ সুন্দর লাগছে। পাথরকুচি ফুলটা দেখে মনে হচ্ছে ফল। ফুলের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য। আপনার ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো শুনে ভালো লাগলো ভাইয়া।

 last year 

ক্যালেন্ডুলা ফুলটি দেখতে খুবই সুন্দর।ছোট ছোট ঘন ঘন পাপড়ি যেন আমাকে মুগ্ধ করে দিয়েছে। সবগুলো ফুলই এখানে অনেক আনকমন মনে হচ্ছে এই প্রথম দেখেছি ।নামগুলো বেশ সুন্দর আসলেই দারুন ফটোগ্রাফি করেছেন আপনি।

 last year 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপু। ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে ভিশন ভালো লাগে আমার কাছে।এই জন্য প্রতি সপ্তাহে কমবেশি ফটোগ্রাফি করার চেষ্টা করছি।

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি এবং পাথরকুচি ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

আমার শেয়ার করার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। চেষ্টা করছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য।

 last year 

ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। আমার কাছে তো ভীষণ ভালো লাগে ফুল। আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি সত্যি মুগ্ধ। প্রথম এবং ষষ্ঠ নাম্বার ফুলের ফটোগ্রাফি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। প্রত্যেকটি ফুলের কালারই অসাধারণ। ক্যাকটাস গাছের ফটোগ্রাফিও কিন্তু খুবই ভালো করেছেন। আপনি সব মিলিয়ে প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। বর্ণনা সহকারে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last year 

প্রথম এবং ষষ্ঠ নাম্বার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু।আর ফুল আমার অনেক পছন্দের। ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

ছবিগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে বিশেষ করে পাথরকুচি ফুল আমি এই প্রথম দেখলাম। বেশ অন্যরকম দেখতে ফুলটি। আর ব্লিডিং হার্ট তো আরো দারুন দেখতে। অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার পোস্ট আমাদের মাঝে ভাগ করে নেয়ার জন্য।

 last year 

পাথরকুচি ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 last year 

ফুল সৌন্দর্যের প্রতীক ফুল ভালোবাসা না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে পাথরকুচি পাতা দেখেছি পাথর কচি ফুল কখনো দেখিনি। পাথরকুচি পাতা আমাদের শরীরের জন্য এত উপকারিতা আগে আমার জানা ছিল না আপনার পোষ্টের মাধ্যমে জানতে পেরে খুবই উপকৃত হলাম। নয়নাভিরাম ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ঠিক বলেছেন আপু ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক। ফুল আমার কাছে অনেক ভালো লাগে। ফুল দেখলে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে।

 last year 
ফটোগ্রাফি পোস্ট গুলো পড়তে আমার খুব ভালো লাগে কারণ জানা অজানা অনেক সুন্দর সুন্দর ছবি ফটোগ্রাফি পোস্টে দেখা যায়। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফ আমার খুব ভালো লেগেছে। ক্যালেন্ডুলা ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। চন্দ্রমল্লিকা ফুলগুলো যে রঙেরই হোক দেখতে ভালো লাগে। হলুদ রঙের জবা দেখতে খুব ভালো লাগছে। আপনার ছবি তোলার দক্ষতা খুব ভালো। ধন্যবাদ ভাইয়া।
 last year 

আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া। চেষ্টা করছি প্রতি সপ্তাহে নতুন নতুন ফুলের ফটোগ্রাফি শেয়ার করার। ফুলের ফটোগ্রাফি গুলো করতে এবং দেখতে বেশ ভালো লাগে আমার কাছে।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া।আপনি বেশ কিছু ইউনিক ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমি অনেক গুলো নতুন ফটোগ্রাফির সাথে পরিচিত হয়েছি।যে ফুল গুলোর নাম আমি আগে জানতাম না।নাম গুলো বেশ কঠিন বলা যায়।ধন্যবাদ এমন সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে জানার সুযোগ পেয়ে গেল।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর গঠনমুলক সমালোচনা করার জন্য। চেষ্টা করছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য। অনেক গুলো ফুল আমার কাছে অজানা লাগছিল।

 last year 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর হয়েছে। আর আমার ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লাগে। আসলে ফটোগ্রাফি করা সহজ বিষয় নয়।কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি এ কাজে খুব দক্ষ।যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ভাইয়া আমি আমার শখ থেকে ফটোগ্রাফি করি।এখনি দক্ষ হতে পারিনি। চেষ্টা করছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য। ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.032
BTC 61133.31
ETH 2887.29
USDT 1.00
SBD 3.64