DIY- (এসো নিজে করি) রাতে চাঁদ দেখার দৃশ্য অংকন ||-By @engtariqul | @shy-fox=10% & abb-school=5%

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুয়ালাইকুম
আশা করছি সবাই অনেক ভালো আছেন।
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @engtariqul

আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ। আবারো একটি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।আজ আমি আপনাদের কে একটি রাতে চাঁদ দেখার দৃশ্য অংকন করে দেখাবো । আসলে এই রকম দৃশ্য দেখতে ভিশন ভালো লাগে আমার কাছে। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20220528-WA0013.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ:

১. পেন্সিল।
২. রাবার।
৩.স্কেল।
৪.রং।
৫.সাদা কাগজ।
৬.কম্পাস।

IMG-20220530-WA0000.jpg

রাতের চাঁদের দৃশ্য অংকন গুলোর ধাপসমূহ:

ধাপ:০১

IMG-20220528-WA0005.jpg

প্রথমে আমি স্কেল এর সাহায্যে দাগ টেনে নিব।

ধাপ:০২

IMG-20220528-WA0006_1653818811486.jpg

এবার আমি পেন্সিল এর সাহায্য কম্পাস দিয়ে চাঁদের চিহ্ন দিয়ে দেব।

ধাপ:০৩

IMG-20220528-WA0007_1653818894772.jpg

এখন আমি গাড় নীল রং দিয়ে চাঁদ এর চার পাশে রং করে নেব।

ধাপ:০৪

IMG-20220528-WA0008.jpg

এবার আমি হালকা নীল রং দিয়ে রং করে নেব।

ধাপ:০৫

IMG_20220530_125903.jpg

তারপর আমি কালো রং দিয়ে রং করে নেব।

ধাপ:০৬

IMG-20220528-WA0010_1653819077011.jpg

এবার আমি কালো রঙের ওপর সাদা রং ছিটিয়ে দেব।

ধাপ:০৭

IMG-20220528-WA0011.jpg

এখন আমি কালো রং দিয়ে একটু মোটা দাগ দিয়ে দেব।

ধাপ:০৮

IMG-20220528-WA0012.jpg

এবার আমি পেন্সিল এর সাহায্য দুটি মানুষ আঁকবো।

শেষ ধাপ:

IMG_20220529_161621.jpg

এই তো হয়ে গেলো আমার আজকের রাতের চাঁদ দেখার দৃশ্য আঁকানো। আশা করি সবার ভালো লাগবে ।পরবর্তীতে আবার ও আসবো নতুন কিছু নিয়ে।
ধন্যবাদ সবাইকে।।

Sort:  
 2 years ago 

রাতে চাঁদ দেখার দৃশ্যটি আপনার খুব সুন্দর হয়েছে। আপনার রঙের মিশ্রণ টা অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ বর্ণনা করেছেন,, এভাবে এগিয়ে যান ভাল কিছু করতে পারবেন।

 2 years ago 

ধন্যবাদ আপু দোয়া করবেন।

 2 years ago 

রাতে চাঁদ দেখার দৃশ্য অংকন টি দারুন লাগছে। আপনি খুব সুন্দর করে আপনার নিজের মতো করে দৃশ্যটি অঙ্কন করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রাতে চাঁদ দেখার পেইন্টিং গুলো দেখতে অসম্ভব সুন্দর হয়, বিশেষ করে এমন মুহুর্ত গুলো আমার খুবই ভালো লাগে, মন চায় সারাজীবন এমন দৃশ্য গুলোর সাথে থেকে যাই, সত্যি ভাইয়া আপনি অসাধারণ একটি চিত্র অংকন করেছেন, আপনার চিত্র অংকনটি আমার খুবই ভালো লেগেছে, এভাবেই সামনে এগিয়ে চলুন ভাইয়া, আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার এই সুন্দর মন্তব্যের জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রাতে চাঁদ দেখার খুব সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার টা খুব সুন্দর ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

রাতের চাঁদ দেখার অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। এরকম দৃশ্য গুলো দেখতে ভালই লাগে। আপনি খুব সুন্দর ভাবে রঙিন কালার কম্বিনেশন করেছেন। এরকম একটা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও আন্তরিক ধন্যবাদ আপু

 2 years ago 

রাতে চাঁদ দেখার মনোরম একটি দৃশ্যের আপনি চিত্র অঙ্কন করেছেন। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দরভাবে চিত্রাংকনের প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার এই সুন্দর মন্তব্যের জন্য। দোয়া করবেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি রাতের চাঁদ দেখা চিত্র অঙ্কন করেছেন ভাই. আপনার চিত্র অংকন কিন্তু অসাধারণ হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে। আর আপনি এটা অংকন করার পদ্ধতি ধাপে ধাপে উপস্থাপন করেছেন অনেক অনেক ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

রাতে চাঁদ দেখার দৃশ্যটি খুবই সুন্দর হয়েছে আপনি অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছেন এবং সেটা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে রাতে চাঁদ দেখার অনেক চমৎকার একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এভাবে চেষ্টা করতে থাকুন ভবিষ্যতে আপনি আরো ভালো অঙ্কন করতে পারবেন বলে আশা রাখি।

 2 years ago 

আপনি রাতে চাঁদ দেখার দৃশ্যটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46