DIY ( (এসো নিজে করি) রঙিন কাগজ দিয়ে জিনিয়া ফুল||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম।

হ্যালো বন্ধুরা। সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। 'আমার বাংলা ব্লগ' কমিউনিটিতে প্রায় সব সময় দেখি সকল ইউজাররা বিভিন্ন ধরনের কাগজ দিয়ে ফুলের ছবি নিয়ে পোস্ট করে। এই পোস্টগুলো দেখে আমার অনেক ভালো লাগে। আমার কাছে মনে হয় একটা রঙ্গিন কাগজ দিয়ে ফুল বানাতে অনেক সময়ের প্রয়োজন হয়। কিন্তু আমি সেই সময় পাচ্ছিলাম না তার জন্য আর করা হয়ে উঠেছিল না।অবশেষে আজকে একটু সময় পেলাম তাই দেরি না করে রঙ্গিন কাগজ দিয়ে জিনিয়া ফুল বানানোর জন্য বসে পড়লাম।

আজকের এই ফুল বানাতে আমার অনেক সময় লেগেছে। জানি না আমার মতো আপনাদেরও একটি ফুল বানাতে এত সময় লাগে কি না। 'আমার বাংলা ব্লগ' কমিউনিটির সকল সদস্যদের আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং ভালবাসা জানিয়ে শুরু করলাম আজকের নতুন পোস্ট। রঙিন কাগজ দিয়ে জিনিয়া ফুল তৈরি। আশা করছি আপনাদের সকলের আমার বানানো এই ফুল অনেক ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার আজকের রঙিন কাগজ দিয়ে জিনিয়া ফুল বানানো।

IMG_20220304_231544.jpg

জিনিয়া ফুল বানাতে যা যা লাগবে

IMG_20220304_231721.jpg

১. রঙিন কাগজ
২. কাঁচি
৩.গাম
৪. স্কেল
৫. কলম

জিনিয়া ফুল বানানোর ধাপসমূহ:

প্রথম ধাপ

IMG_20220304_232623.jpg

প্রথমে একটি টিয়া কালার রঙ্গের কাগজ নিব।এর পর লম্বা ভাবে স্কেল দারা কাটা হয়েছে।

দ্বিতীয় ধাপ

IMG_20220304_233826.jpg

টিয়া কালার কাগজ গুলো আমি লাঠির মতো বানিয়ে নেওয়া হয়েছে।

তৃতীয় ধাপ

IMG_20220304_232851.jpg

ফুল বানানোর জন্য কাগজ গুলো কেটে নিলাম।

চতুর্থ ধাপ

IMG-20220201-WA0034.jpg

এবার টুকরো কাগজ গুলো দিয়ে সুন্দর ভাবে ফুলের আকৃতি দিয়ে দিব। এরপর কাঁচির সাহায্য দিয়ে কেটে নেব। তারপর অনেক গুলো ফুল বানিয়ে নিলাম।

পঞ্চম ধাপ

IMG-20220201-WA0035.jpg

কাগজ গুলো কে ফুলের নিছে দেওয়ার জন্য কেটে নেওয়া হয়েছে।

ষষ্ঠ ধাপ

IMG-20220306-WA0000.jpg

এবার গামের সাহায্যে ফুলের নিছের অংশ গুলো লাগানো হয়েছে।

সপ্তম ধাপ

IMG-20220304-WA0033.jpg

লম্বা লম্বা লাঠি গুলো ফুলের সাথে সুন্দর ভাবে লাগিয়ে নিব।

অষ্টম ধাপ

IMG-20220306-WA0007.jpg

এবার আমি ফুলের ভিতরে দেওয়ার জন্য কলি বানিয়ে নেব।তার জন্য একটি লাল কাগজকে কেটে নিয়েছি। এরপর সেই কাগজকে ভাঁজ করে তার মধ্যে চিকন চিকন করে কেটে নিলাম।

নবম ধাপ

IMG-20220306-WA0008.jpg

এবার এটিকে ভাঁজ করে গাম দিয়ে লাগিয়ে নেব। তারপর শুকানোর জন্য রেখে দেব। এরপর ফুলের মধ্যে লাগিয়ে নেব।

দশম ধাপ

IMG-20220304-WA0034.jpg

এবার আমি একটি পাতা বানাবো।তার জন্য টিয়া রঙের কাগজ থেকে ছোট একটা অংশ কেটে নেব। এরপর এটিকে ভাঁজ করে পাতার মতো করে কেটে নেব।

শেষ ধাপ

IMG_20220304_231636.jpg

তারপর ডালের মধ্যে পাতা সুন্দর করে গাম দিয়ে লাগিয়ে নেব। এরপর শুকানোর জন্য কিছু সময় রেখে দেব। তাহলে হয়ে যাবে আজকের জিনিয়া ফুল। আমি নতুন এই জন্য হয়তোবা ভালো হয় নাই বেশি। ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করছি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

আপনার তৈরি করা রঙিন কাগজের ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। লাল টুকটুকে কাগজ ব্যবহার করে ফুলগুলো তৈরি করার কারণে সেগুলো দেখতে বাজারে কেনা ফুলের মত লাগতেছে। বানানোর পদ্ধতি টি আপনি অনেক সুন্দর করে ব্যাখ্যা করেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি জিনিয়া ফুল তৈরি করে আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করেছেন দেখছি। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের জিনিয়া ফুল টি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কি অসাধারণভাবে জিনিয়া ফুল গুলো তৈরি করলেন। আমি তো ভাবতেই পারতেছিনা যে আপনি রঙিন কাগজ দিয়ে এত সুন্দর ভাবে জিনিয়া ফুল গুলো তৈরি করলেন। আমার কাছে তো জিনিয়া ফুল খুবই ভালো লাগে। আজকে আপনার তৈরি করা রঙিন কাগজের জিনিয়া ফুল গুলো দেখে আরো ভালো লাগতেছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে জিনিয়া ফুল তৈরি দেখতে খুবই চমৎকার লাগছে। দেখে মনে হচ্ছে যে সত্যি কারের জিনিয়া ফুল। ঠিকই বলেছে রঙিন কাগজের ফুল বানাতে অনেক সময়ের প্রয়োজন। কিন্তু আপনি অনেক নিখুঁতভাবে সময় নিয়ে কাজটি করেছেন যার কারণে আপনার ফুলটি এত চমৎকার লাগছে দেখতে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। আসলেই আমার ফুল টা তৈরি করতে অনেক সময় লেগেছে। সুন্দর হবে কিনা টেনশন এ ছিলাম। আপনাদের কমেন্ট পেয়ে আরো উৎসাহিত হলাম।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে জিনিয়া ফুল তৈরি করেছেন দারুন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর ভাবে জিনিয়া ফুল বানিয়েছেন। ফুল গুলো দেখতে সত্যিই খুব সুন্দর লাগছে। দারুণভাবে বানিয়েছেন আপনি। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে আমাদের সাথে প্রতিটি ধাপ। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য। দোয়া করবেন আপু। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমি প্রথমে ফুলের ছবি দেখে মনে করেছিলাম এটি হয়তো বাজার থেকে কেনা ফুল। কিন্তু আপনার পুরোপুরি পোস্ট দেখে বুঝতে পারলাম এটি আপনি নিজ হাতে তৈরি করেছেন। আমার কাছে ফুলটি মনমুগ্ধকর ছিল। এগিয়ে যান ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আসলে আমি এই প্রথম ফুল বানিয়েছি। বানানোর সময় অনেক টেনশন এ ছিলাম যে কেমন হয় না হয়।

 2 years ago 

প্রথমেই একদম তাক লাগিয়ে দিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে জিনিয়া ফুল প্রস্তুত করে সুন্দরভাবে তার সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে সত্যিই আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা করতেই হয়

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 years ago 

আসলেই জিনিয়া ফুল মানে অসাধারণ। আপনি দারুন দক্ষতা নিয়ে রঙিন কাগজ ব্যবহার করে জিনিয়া ফুল তৈরি করেছেন। আসলে এধরনের কাজগুলোকে বেশি প্রধান্য দিয় কারণ অনেক সময় এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনি নিজের মেধাকে কাজে লাগিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন। যা আমাদের খুবই ভাল লাগল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার সুন্দর গঠন মূলক কমেন্ট করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

খুব চমৎকারভাবে আপনি ফুল তৈরি করেছেন। দেখেই আমার খুবই ভালো লেগেছে। আপনার হাতের দক্ষতা খুবই ভালো দেখা যাচ্ছে। রঙিন কাগজ দিয়ে জিনিয়া ফুল খুবই অসাধারণ হয়েছে। ধাপে ধাপে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43