সুপারি পাতার প্লেটের ওপর ফুলের ডিজাইন ||-By @engtariqul | @shy-fox=10% & abb-school=5%

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম।
কেমন আছেন আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।

আজকে আপনাদের সাথে নতুন একটি পোস্ট শেয়ার করবো ইনশাআল্লাহ। আজকে আপনাদের সাথে সুপারি পাতার প্লেট এর উপর সুন্দর একটি পেইন্টিং আর্ট করবো। আশা করছি আপনাদের ভালো লাগবে। এই পেইন্টিং করতে আমার অনেক সময় লেগেছে। তারপরও শেষ করার পর ভালো লেগেছে দেখে।

IMG-20220709-WA0009.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG-20220709-WA0010.jpg

১. সুপারি পাতার প্লেট।
২. রং।
৩. তুলি।



নিম্নে নিচে ধাপগুলো এক এক করে দেখানো হলো:-

ধাপসমূহ:-০১

IMG-20220708-WA0000_1657354523546.jpg

প্রথম আমি একটা সুপারি পাতার প্লেট নিব।


ধাপসমূহ:-০২

IMG-20220708-WA0001.jpg

এরপর আমি পুরোটা প্লেট খয়েরী রং দিয়ে রং করে নিব।


ধাপসমূহ:-০৩

IMG-20220708-WA0002_1657354858170.jpg

এখন আমি অর্ধেক কালো কালার রং দিয়ে রং করে নেব।


ধাপসমূহ:-০৪

IMG-20220708-WA0003.jpg

এবার আমি কালো রং দিয়ে একটা গাছের আকৃতি দিয়ে দেব।


ধাপসমূহ:-০৫

IMG-20220708-WA0004.jpg

এখন আমি সাদা রং দিয়ে ফুলের আকৃতি দিয়ে দিব।


ধাপসমূহ:-০৬

IMG-20220708-WA0005.jpg

এবার আমি ফুলের ওপর হলুদ কালার রং দিয়ে দেব।


ধাপসমূহ:-০৭

IMG-20220708-WA0006.jpg

এখন আমি গাছের পাতা আঁকবো। এর জন্য সবুজ কালার রং দিয়ে রং করে নিব।


শেষ ধাপসমূহ:-০৭

IMG-20220708-WA0007_1657355253394.jpg

এবার আমি ফুলের চারপাশে কালো রং দিয়ে বর্ডার দিয়ে দেব।


এই তো হয়ে গেলো আমার আজকের সুপারি পাতার প্লেটের ওপর ফুলের ডিজাইন। আশা করি আমার আজকের ফুলের ডিজাইন সবার ভালো লাগবে।পরবর্তীতে আবার ও আসবো নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ সবাইকে
@engtariqul

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার একটা পেইন্টিং আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। এক দিক থেকে আপনার পেইন্টিং টি আমার কাছে যতটা ভালো লেগেছে অন্যদের থেকে আমার কাছে ভালো লেগেছে সুপারি পাতার প্লেট। এর আগে আমি কোনদিন সুপারি পাতার প্লেট দেখেছিলাম না আপনার এই পোস্টের মাধ্যমেই আমি প্রথম সেটা দেখতে পেলাম।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটা পেইন্টিং করেছেন। আমি এরকম সুপারি পাতার উপরে আমি একবার পেইন্টিং করেছিলাম। কিন্তু এরকম প্লেট ছিল না সেটা। আপনার সুপারি পাতার প্লেট দেখতে দারুন লেগেছে। প্রিন্টিং করাতে আরো বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপু। সুপারি পাতার প্লেট টা দেখতে বেশ সুন্দর লাগে।

 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। সুপুরি পাতার প্লেট দিয়ে তার উপরে এত সুন্দর পেইন্টিং করেছেন। দেখতে খুবই অসাধারণ লাগছে।আপনার আইডিয়াটা খুবই ইউনিক ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও আন্তরিক ধন্যবাদ আপু। আসলে এই প্লেট এর উপর পেইন্টিং টা বেশ সুন্দর ছিল।

 2 years ago 

খুবই চমৎকার একটি ফুলের ডিজাইন অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফুলের ডিজাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। চেষ্টা করতে থাকুন এরকম সুন্দর ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার ডিজাইন আপনার পছন্দ হয়েছে জেনে খুবই ভালো লাগলো। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

পরিপাতার প্লেটের উপর এত সুন্দর ডিজাইন করেছেন যে দেখে মনেই হচ্ছে না এটি সুপারি পাতা দিয়ে বানানো। খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন ফুলগুলো। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম এরকম এর আগে কখনো দেখিনি।

 2 years ago 

আপু আপনাকে আন্তরিক ধন্যবাদ এবং মোবারক বাদ।

 2 years ago 

দারুন ইউনিক একটি আইডিয়া শেয়ার করেছেন আজ। সুপারি পাতার প্লেট জীবনে এই প্রথম দেখলাম। তার ওপর দারুন একটি ছবি এঁকেছেন। এক কথায় অসাধারণ। ধন্যবাদ ভাই

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমি কখনো আগে দেখছিলাম না এটা অনেক কষ্ট করে এনেছি। তারপর ডিজাইন টা করে বেশ ভালো লাগলো।

 2 years ago 

প্রথমেই বুঝে নিতে একটু কেমন জানি মনে হয়েছিল,এটা সুপারি পাতার নিচের অংশ। তবে খুব ভালো লাগলো আপনারা এত সুন্দর দক্ষতা সম্পন্ন একটি কাজ দেখে। আশা করি এভাবে আরও অনেক কিছু আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। ইনশাআল্লাহ অবশ্যই শেয়ার করবো।

 2 years ago 

সত্যিই,মাথায় বুদ্ধি থাকলে কি জিনিস কি বানিয়ে ফেলা যায়।এমন তো কল্পনাও করিনি কখনো।
খুবই ভালো লাগছে,একদম ইউনিক একটা ক্রাফট ছিল।আপনার দক্ষতার কথাও বলতে হয়।
শুভ কামনা রইলো ❣️

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

একদমই ভিন্ন ধরনের একটা পোস্ট দেখলাম। সত্যি এরকম পোস্ট দেখতে খুবই ভালো লাগে এবং আমার কাছে খুবই পছন্দ হয়েছে। আপনি প্রতিনিয়ত খুবই ভালো করছেন এবং সামনে ভেরিফাইড হবেন তার জন্য শুভকামনা রইল। আজকে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ এবং মোবারক বাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। দোয়া করবেন আপু। শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ লাগছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও আন্তরিক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইলো আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67950.48
ETH 2621.21
USDT 1.00
SBD 2.72