ফোটোগ্রাফি 📸📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুয়ালাইকুম
হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরছি সবাই অনেক ভালো আছেন। আজকে আমি আবারো প্রতি সপ্তাহে ন্যায় ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে আসলাম। এখন বাহিরে প্রচুর শীতের আমেজ শুরু হয়ে গেছে। তারপরও ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে।সেই ভালো লাগা থেকে আজকে আপনাদের সাথে রেনডম ফটোগ্রাফি শেয়ার করবো ইনশাআল্লাহ। আশা রাখছি আপনাদের ভালো লাগবে।চেষ্টা করছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য। চলুন তাহলে শুরু করা যাক আজকের ফটোগ্রাফি শেয়ার:-

📸📸 ফটোগ্রাফি :-০১ 📽️📽️


IMG_20230115_124027.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে কারনেশন ফুল। দেখতে খুবই চমৎকার লাগে। আমার পছন্দের কালার হচ্ছে এই কালার।এই ফুল বাণিজ্যিকভাবে চাষ করে থাকে। সৌন্দর্য দিক দিয়ে গোলাপের পড়েই যার স্থান ধরা হয়।এই ফুল বীজ দিয়ে প্রথমে বংশবিস্তার করে থাকে।


📸📸 ফটোগ্রাফি :-০২ 📽️📽️


IMG_20230101_163633.jpg

Location

এই গাছের নাম হচ্ছে স্কেভেস। এইটা এক ধরনের পাতা বাহার গাছ। এইটা অনেকটা পাতা কপির মতো দেখা যায়। আমি তো প্রথমে তাই ভাবছিলাম যে ফুল কপি নার্সারিতে কেন। পড়ে নার্সারিতে গিয়ে বললাম ভাই পাতা কপি টা অনেক সুন্দর দেখতে।তখন বললো যে এইটা একটা পাতা বাহার গাছ। দেখতে খুবই চমৎকার দেখাচ্ছিল।


📸📸 ফটোগ্রাফি :-০৩ 📽️📽️


IMG_20230115_123714.jpg

Location

এইটা এক ধরনের ক্যাকটাস গাছ। দেখতে খুবই কিউট লাগছে।এই রকম কালার খুব কম দেখেছি। আমার কাছে এই গাছ গুলো সিরামিক টবের মধ্যে রেখে টেবিলে রাখলে অনেক সুন্দর দেখায়।এই গাছ অনেক দিন পর্যন্ত টিকে থাকে।


📸📸 ফটোগ্রাফি :-০৪ 📽️📽️


IMG_20221216_134911.jpg

Location

এইটা এক ধরনের ঘাস ফুল। বাড়িতে লাগিয়ে ছিলাম অনেক দিন আগে। কিন্তু এই বার একটা ফুল ফুটেছে। অনেক গুলো কলি আসছে কিন্তু এখনো সবগুলো ফোঁটে নাই। কয়েকদিন এর মধ্যে ফুল ফুটবে আশা করছি।


📸📸 ফটোগ্রাফি :-০৫ 📽️📽️


IMG_20230115_123839.jpg

Location

ক্যাক্‌টাস ঘরের ভেতর টবে লাগানো হলে ১০ থেকে ৪০ বছর পর্যন্ত জীবিত থাকে এবং জমিতে হলে আরও বেশি বছর বেঁচে থাকে পারে। এই গাছ প্রায় দুই হাজার মতো জাত রয়েছে। যেমন:- কোচিনেলিফেরা, মনাকাটা, নাইগ্রিকান্স, ওপানসিয়া ইত্যাদি।


📸📸 ফটোগ্রাফি :-০৬ 📽️📽️


IMG_20230115_123832.jpg

Location

এইটা আরেক ধরনের ক্যাকটাস গাছ। আসলে একটা নার্সারিতে গিয়েছিলাম তখন বিভিন্ন জাতের এই গাছ গুলো দেখা হয়েছিল। সেখান থেকে যেগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে সেগুলি থেকে ছবি তোলা হয়েছে।


📸📸 ফটোগ্রাফি :-০৭ 📽️📽️


IMG_20230115_123716.jpg

Location

এইটা আরেক আইটেম এর ক্যাকটাস গাছ। দেখতে এটাও দারুন লাগছে। একটা গাছ কার্বন ডাই অক্সাইড শোষন করে এবং বিশুদ্ধ অক্সিজেন ত্যাগ করে যা আমরা গ্রহণ করে বেঁচে থাকি।ক্যাকটাস গাছগুলো তে অনেক উপকারিতা রয়েছে। এই গাছ ক্যান্সারের সাথে লড়াই করতে সহায়তা করে, হজম শক্তিতে কাজ করে, ডায়াবেটিস নিয়ন্ত্রণে এই গাছ ব্যবহার করা হয়ে থাকে।


ফটোমেকার@engtariqul
ডিভাইসশাওমি রেডমি নোট ৭


IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রথম দুটি ফটোগ্রাফির ফুলগুলো আমি এর আগে কখনো দেখিনি। বাকি ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। ফুলের ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে আমার কাছে।এই জন্য প্রতি সপ্তাহে চেষ্টা করি ফটোগ্রাফি পোস্ট করার জন্য।

 last year 

ফটোগ্রাফি পোস্ট গুলো আমার কাছে সব সময়ই ভালো লাগে। কারন ফটোগ্রাফির মাধ্যমে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। ক্যাকটাস গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

আন্তরিক ধন্যবাদ ভাইয়া আপনাকে। ফটোগ্রাফি আমার কাছে করতে এবং দেখতে দুটোই অনেক ইনজয় করে থাকি। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।

 last year 

ফুল দেখতে সবসময়ই খুব ভালো লাগে। আগে তো ফুল দেখতাম।আর এখন মনে হয় ফুল দেখলেই ফটোগ্রাফি করি।আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর গঠনমুলক মন্তব্য জন্য।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। ফটোগ্রাফির মাধ্যমে অচেনা অনেক গাছ বা ফুলের সম্বন্ধে জানা যায়। ক্যাকটাসগুলো দেখতে খুব সুন্দর লাগছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

ঠিক বলেছেন আপু ফটোগ্রাফি করার কারণে নতুন নতুন ফুলের নাম জানা হয়েছে অনেক।

 last year 

প্রায় সবগুলো গাছই আমার দেখার বাহিরে ছিল।বিশেষ করে তিন নাম্বার ছবিটা ভালো লেগেছে বেশি।রংটা জোশ ছিল।
ভালো ছিল উপস্থাপনা, শুভ কামনা রইলো।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করার জন্য। ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

 last year 

আপনি দেখছি বেশ কয়েক রকমের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে দেখতেও তেমনই ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফির কালার খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। ফটোগ্রাফি পোস্ট আমার কাছে সব সময়ই ভালো লাগে। ক্যাকটাস গাছের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে খুবই মনমুগ্ধকর ছিল। তিন নাম্বার ফটোগ্রাফি টা একটু বেশি ভালো লেগেছে। বর্ণনা সুন্দরভাবে দেওয়ার কারণে বুঝতে সুবিধা হল।

 last year 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর গঠনমুলক সমালোচনা করার জন্য। ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে বেশ ভালো লাগে আমার কাছে।

 last year 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি সত্যি মুগ্ধ। আমার কাছে ফটোগ্রাফি পোস্ট ভীষণ ভালো লাগে। অনেক রকমের ফুল এবং ক্যাকটাস গাছের ফটোগ্রাফি করলেন আজকে।বর্ণনা সহকারে দেওয়ার কারণে বুঝতে অনেক সুবিধা হয়েছে।প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে তার মধ্যে তিন নাম্বার ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। তিন নাম্বার ফটোগ্রাফিতে থাকা ক্যাকটাস গাছটির কালার একটু বেশি দারুন ছিল।

 last year 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 last year 

আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এরমধ্যে ফুলে ফটোগ্রাফটা আমার কাছে বেশ ভালো লেগেছে। ক্যাকটাস গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে যখন এর ফুল ফোটে তখন আরো সুন্দর লাগে এগুলো দেখতে। চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63877.55
ETH 3143.56
USDT 1.00
SBD 3.97