লেভেল ৪ হতে আমার অর্জন By @engtariqul | @shy-fox=10% & abb-school=5%

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম
আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @engtariqul

আজ আমি লেভেল চার হতে আমার অর্জন গুলি আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ।লেভেল চার একটি গুরুত্বপূর্ণ পর্ব, যেখানে বেশ কয়েকটি বিষয় রয়েছে।আমি ভালোভাবে বুঝতে ও শিখতে পেরেছি।আমরা যারা স্টিমিট এ কাজ করি তাদের সবার এ বিষয়ে জানা অনেক জরুরি।
লেভেল চার এর ক্লাসে প্রোফেসর গণ এই বিষয় গুলো খুব সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন এবং বিস্তারিত আলোচনা করেছেন। আমি মৌখিক পরীক্ষা দিয়ে আজ লিখিত পরীক্ষা দিচ্ছি।

IMG_20220707_004749.jpg

লেভেল চার হতে আমি যে বিষয় গুলি শিখতে পেরেছি আজ আমি সেই সব বিষয়গুলি লিখছি।এখানে কয়েকটি প্রশ্ন করা হয়েছে। যেগুলোর সঠিক উত্তর নিম্নে নিচে দেওয়া চেষ্টা করতেছি।


Abb-level04 থেকে যা যা শিখানো হয়েছে:-


p2p এর মাধ্যমে Steem/Sbd/Trx Transfer


p2p Transfer হল Person to Person অর্থাৎ ব্যক্তি থেকে ব্যক্তি। Steemit এ p2p Transfer বলতে বুঝায় আমি আমার Steemit Wallet হতে অন্য আরেকজনের Steemit Wallet এ যদি Steem অথবা SBD অথবা TRX Transfer করি তাহলে সেটাকে বোঝায়।



Internal Market এ SBD থেকে Steem এ Convert করা।


আমরা যখন আমাদের Steemit পোস্ট থেকে অথর রেওয়ার্ড পাই তখন সেগুলোকে সাধারণত SBD এবং SP হিসেবে পেয়ে থাকি। SBD কে আমরা Steem এ Convert করার জন্য, আমরা Steemit এর ইন্টার্নাল এক্সচেঞ্জ মার্কেট ব্যবহার করব। SBD কে আমরা Steem এ Convert করার জন্য প্রথমে Currency Market এ যাব। তারপরে Buy Steem এ গিয়ে সেখানে price এর ঘরে Price দিব এবং Total এর ঘরে আমি যত SBD কে Steem এ convert করতে চাই দেব। সবশেষে আমি যখন Buy Steem এ Click করব তখন SBD থেকে Steem এ Convert হয়ে যাবে।



External Market এ Steem এবং TRX Exchange করা।


External Market এ Steem এবং TRX Exchange করার জন্য , External market এর জন্য আমরা প্রথমে Poloniex Exchange site কে ব্যবহার করতে পারব। তারজন্য প্রথমে আমরা আমাদের Steem, TRX কে Steemit wallet হতে Poloniex Exchange site এর wallet এ নিয়ে যাব। এরপর সেখানে গিয়ে Sell এ click করে আমি আমার Steem কে USDT তে Convert করব। তারপরে TRX কে USDT তে কনভার্ট করার জন্য আবারো Sell এ click করব।



এবার আমি লেভেল ৪ এর জন্য যে নির্ধারিত প্রশ্নগুলো রয়েছে সেগুলোর উত্তর দেব।


প্রশ্ন:-০১

p2p কি?

উওর:-

p2p মানে হল Person 2 Person অর্থাৎ ব্যক্তি থেকে ব্যক্তি। আমার স্টিমিট একাউন্ট থেকে যদি আমি অন্য একজন স্টিমিট ইউজার কে সরাসরি SBD/Steem ট্রান্সফার করে তাহলে, তাকেই p2p ট্রানস্ফার বলা হয়।


প্রশ্ন:-০২

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


উওর:-

যেহেতু আমি @level4test একাউন্ট থেকে 0.001 SBD পাঠাব তারজন্য, প্রথমে আমি steemitwallet.com যাব। এখানে যাওয়ার পর আমি যে কাজগুলো করব সেগুলো ধাপে ধাপে নিম্নে নিচে দেখিয়ে দেব।



ধাপ:-০১

IMG_20220706_115549.jpg


বর্তমানে আমার Steem Dollar 7.382 আছে। এবার যেখানে আমার 7.382 steem dollar আছে সেই বাটনে ক্লিক করে দেব। উপরে আমি লাল মার্ক করে তা দেখিয়ে দিয়েছি।


ধাপ:-০২

IMG_20220706_120227.jpg


সেখানে ক্লিক করার পরে transfer বাটন নামে একটি অপশন আসবে। তারপরে আমি Transfer বাটনে ক্লিক করে দেব।


ধাপ:০৩

IMG_20220706_120945.jpg


এরপরে transfer to account নামে অপশন আসবে। তখন আমি যে একাউন্টে পাঠাতে চাই সেই একাউন্টের নাম দেবো এবং যে এমাউন্ট পাঠাতে চাই সেই এমাউন্ট বসাবো। এরপরে এখানে আমরা মেমো ব্যবহার করতে পারব । এবার আমি মেমোর জায়গায় level 4 exam দিলাম। এরপরে next এ ক্লিক করব।


ধাপ:-০৪

IMG_20220706_121132.jpg


Next এ ক্লিক করার পর confirm transfer নামের একটি অপশন আসবে। তখন সেখানে সব প্রিভিও শো করবে আর আমরা দেখতে পারব এ পর্যন্ত যা কিছু দিয়েছি সবকিছু ঠিকঠাক আছে কিনা থাকলে আমরা ওকে বাটনে ক্লিক করে দেব।


ধাপ:-০৫

IMG_20220706_121303.jpg


এবার আমার ট্রান্সফারটি কনফার্ম করার জন্য আমাকে এক্টিভ কি ব্যবহার করতে হবে এবং এক্টিভ কি দিয়ে Sign in বাটনে ক্লিক করে দেব।


প্রশ্ন:-০৩

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উওর:-

ধাপ:-০১

IMG_20220706_121936.jpg


বর্তমানে আমার 9.788 স্টিম আছে। এবার যেখানে আমার 9.788 স্টিম আছে সেই বাটনে ক্লিক করে দেব। উপরে আমি লাল মার্ক করে তা দেখিয়ে দিয়েছি।


ধাপ:-০২

IMG_20220706_122223.jpg


সেখানে ক্লিক করার পরে transfer বাটন নামে একটি অপশন আসবে। তারপরে আমি Transfer বাটনে ক্লিক করে দেব।


ধাপ:-০৩

IMG_20220706_122609.jpg


এবার আমি যে একাউন্টে স্টিম পাঠাব সেই একাউন্টের নাম দেবো এবং যে এমাউন্ট স্টিম পাঠাব সেই এমাউন্ট বসাবো। মেমো এর ক্ষেত্রে আমি এখানে level 4 exam ব্যবহার করেছি।


ধাপ:-০৪

IMG_20220706_122743.jpg


এই পর্যন্ত আমি যা কিছু দিয়েছি সব এখানে প্রিভিও শো করবে, সবকিছু ঠিকঠাক যদি থাকে তাহলে আমি ওকে বাটনে ক্লিক করব। ওকে বাটনে ক্লিক করলেই ট্রানজেকশন কমপ্লিট হয়ে যাবে। এখানে আর আমার কাছে নতুন করে এক্টিভ কি চাইবে না।


প্রশ্ন:-০৪

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উওর:-

ধাপ:-০১

IMG_20220706_123718.jpg


বর্তমানে আমার steemit 30.491 TRX আছে। এবার যেখানে 30.491TRX আছে সেই বাটনে ক্লিক করে দেব। উপরে আমি লাল মার্ক করে তা দেখিয়ে দিয়েছি।


ধাপ:-০২

IMG_20220706_123944.jpg


সেখানে ক্লিক করার পরে transfer বাটন নামে একটি অপশন আসবে। তারপরে আমি Transfer বাটনে ক্লিক করে দেব।


ধাপ:-০৩

IMG_20220706_124321.jpg


এবার আমি যে একাউন্টে TRX পাঠাব সেই একাউন্টের নাম দেবো এবং যে এমাউন্ট TRX পাঠাতে চাই সেই এমাউন্ট বসাবো। মেমো এর ক্ষেত্রে এখানে আমি level 4 exam ব্যবহার করেছি।


ধাপ:-০৪

IMG_20220706_124558.jpg


এই পর্যন্ত আমি যা কিছু দিয়েছি সব এখানে প্রিভিও শো করবে, সবকিছু ঠিকঠাক যদি থাকে তাহলে আমি ওকে বাটনে ক্লিক করব।


ধাপ:-০৫

IMG_20220706_124726.jpg


এবারে আমার ট্রান্সফারটি কনফার্ম করার জন্য আমাকে TRON Private Key ব্যবহার করতে হবে। এখন আমি TRON Private Key দিয়ে Transfer বাটনে ক্লিক করব।


প্রশ্ন:-০৫

Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


উওর:-

ধাপ:-০১

IMG_20220706_180654.jpg


Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করার জন্য, প্রথমে আমি স্টিম ডলার এর ব্যালেন্স এ ক্লিক করবো। তারপর সেখানে মার্কেট নামের একটা অপশন আসবে। এরপর আমরা মার্কেট বাটনে ক্লিক করে দেব।


ধাপ:-০২

IMG_20220706_181241.jpg


এখন আমরা যেহেতু 0.1 SBD কে steem এ কনভার্ট করব। তারজন্য এটিকে আমি বর্তমান মার্কেট প্রাইসে কনভার্ট করব। এরপরে আমরা BUY STEEM এ ক্লিক করে দেব।


প্রশ্ন:-০৬

Poloniex Exchange site এ একটি Account Create করুন।

উওর:-

ধাপ:-০১

IMG_20220706_182114.jpg


Poloniex Exchange site এ একটি Account তৈরি করার জন্য আমাকে প্রথমে poloniex.com এর অফিসিয়াল ওয়েব এড্রেস যেতে হবে। যখন আমি poloniex.com এর ওয়েবসাইটে যাব তখন উপরে ডানপাশে সাইনআপ নামে একটি বাটন পাবো, সেই বাটনে ক্লিক করে দেব।


ধাপ:-০২

IMG_20220706_183640.jpg


এরপর আমি আমার ইমেইল এড্রেস, পাসওয়ার্ড, কনফার্ম পাসওয়ার্ড এগুলো দিয়ে সাইন আপ বাটনে ক্লিক করে দেব। সাইন আপ বাটনে ক্লিক করলেই আমাদের অ্যাকাউন্টে কমপ্লিট হয়ে যাবে।


ধাপ:-০৩

IMG_20220706_184128.jpg


এবার লগইন করার জন্যে আবারো ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগইন বাটনে ক্লিক করে লগইন করবো।


ধাপ:-০৪

Screenshot_2022-07-06-18-52-17-158_com.mi.globalbrowser.jpg


Poloniex Exchange site এবার আমি লগইন করেছি।


প্রশ্ন:-০৭

আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

উওর:-

ধাপ:-০১

IMG_20220706_194450.jpg


প্রথমে Poloniex Exchange site এর ওয়ালেটে গিয়ে ডিপোজিট বাটনে ক্লিক করতে হবে।


ধাপ:-০২

IMG_20220706_194640.jpg


তারপরে আমি সার্চ বাটনে steem লিখে সার্চ করলে নিচে steem আসবে সেখানে ক্লিক করতে হবে।


ধাপ:-০৩

IMG_20220706_195012.jpg


এরপরে এখানে আমরা যে মেমো এবং এড্রেস পাবো, এই দুটি এখান থেকে কপি করে নেব।


ধাপ:০৪

IMG_20220706_195624.jpg


এরপরে আমি আমরা ওয়ালেটে চলে যাব সেখানে Steem ট্রানস্ফার করার জন্য আমরা ট্রানস্ফার বাটনে ক্লিক করব।


ধাপ:০৫

IMG_20220706_200326.jpg


Poloniex Exchange site থেকে আমি যে মেমো এবং এড্রেস কপি করে রেখেছিলাম সেটি এখানে বসিয়ে দেব এবং next বাটনে ক্লিক করব।


ধাপ:-০৬

IMG_20220706_200635.jpg


এই পর্যন্ত আমি যা কিছু দিয়েছে সব এখানে প্রিভিও শো করবে আর সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে আমি ওকে বাটনে ক্লিক করবো।


ধাপ:০৭

IMG_20220706_200820.jpg


এরপর ট্রানস্ফারটি কমপ্লিট করার জন্য, এক্টিভ কী দিয়ে সাইন ইন বাটনে ক্লিক করতে হবে।


ধাপ:-০৮

IMG_20220706_201015.jpg


Poloniex Exchange site এ আমি 0.01 steem সেন্ড করেছিলাম, সেটি ডিপোজিট হয়ে গেছে।


প্রশ্ন:-০৮

আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

উওর:-

ধাপ:-০১

IMG_20220706_194450.jpg


Poloniex Exchange site এ ওয়ালেটে গিয়ে ডিপোজিট বাটনে ক্লিক করতে হবে।


ধাপ:-০২

IMG_20220706_222006.jpg


তারপরে আমি সার্চ বাটনে TRX সার্চ করার পর নিচে TRX অপশন আসবে সেখানে ক্লিক করতে হবে।


ধাপ:-০৩

IMG_20220706_222322.jpg


এরপরে সেখান থেকে Deposit on TRON TRC20 সিলেক্ট করতে হবে।


ধাপ:-০৪

IMG_20220706_222441.jpg


এরপরে সেখান থেকে TRX এড্রেসটি কপি করে নেব।


ধাপ:-০৫

IMG_20220706_222659.jpg


এবার আমি আমার স্টিমিট ওয়ালেটে যাব তারপর TRX থেকে ট্রান্সফার বাটনে ক্লিক করব।


ধাপ:-০৬

IMG_20220706_223149.jpg


এরপর আমি switch to Tron account এ ক্লিক করব। এখান থেকে আমি এটা উঠিয়ে দিব।


ধাপ:-০৭

IMG_20220706_223412.jpg


এখন আমি Poloniex Exchange site থেকে যে এড্রেসটা কপি করেছিলাম সেটি এখানে বসিয়ে দেব তারপরে নেক্সট বাটনে ক্লিক করব।


ধাপ:০৮

IMG_20220706_223603.jpg


এই পর্যন্ত আমি যা কিছু দিয়েছে সব এখানে প্রিভিও শো করবে আর সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে আমি ওকে বাটনে ক্লিক করব।


ধাপ:-০৯

IMG_20220706_223816.jpg


এবার আমার ট্রান্সফারটি কনফার্ম করার জন্য আমাকে TRON Private Key ব্যবহার করতে হবে এবং TRON Private Key দিয়ে Transfer বাটনে ক্লিক করব।


ধাপ:-১০

IMG_20220706_224837.jpg


আমি Poloniex Exchange site এ যে TRX 0.01 পাঠিয়েছিলাম, তা ডিপোজিট হয়ে গিয়েছে।


প্রশ্ন:-০৯

Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উওর:-

ধাপ:-০১

IMG_20220706_230247.jpg


Poloniex Exchange site এ আমি Steem কে USDT তে কনভার্ট করার জন্য প্রথমে ট্রেড এ গিয়ে সেল বাটনে ক্লিক করব এবং এরপরে বর্তমান মার্কেট প্রাইস এ সেল করার জন্য প্রাইস দিবো। আমার ব্যালেন্স এ ৯.৭৮৮ স্টিম ছিল, এখানে আমি ০.০১ কনভার্ট করতে চাচ্ছি। এজন্য ০.০১ সিলেক্ট করে আমি যদি সেল বাটনে ক্লিক করি তাহলে এটি USDT তে কনভার্ট হয়ে যাবে।


ধাপ:-০২

IMG_20220707_001831.jpg


Poloniex Exchange site এ আমি TRX কে USDT তে কনভার্ট করার জন্য প্রথমে ট্রেড এ গিয়ে TRX/USDT সিলেক্ট করব এবং তারপরে সেল বাটনে ক্লিক করব। এরপরে বর্তমান মার্কেট প্রাইস এ সেল করার জন্য প্রাইস দিবো। আমার ব্যালেন্স এ ৩০.৪৭ TRX ছিল, এখানেও আমি ০.০১ কনভার্ট করতে চাচ্ছি। এজন্য ০.০১ সিলেক্ট করে যদি আমি সেল বাটনে ক্লিক করি তাহলে এটি USDT তে কনভার্ট হয়ে যাবে।

আশা করি আমার পোস্টটি পড়ে আপনাদের ভালো লাগবে। যদি আমার পোস্টে কোন রকম ভুল-ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ইনশাআল্লাহ। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন, এই দোয়া কামনা করছি।

@nusuranur

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

অনেক গুরুত্বপূর্ণ একটি লেবেল এবং এই লেবেলটি আপনি যথাযথভাবে অতিক্রম করতে পেরেছেন দেখে খুবই ভালো লাগলো। একটা কথা আমি সবসময় বলি, অর্জিত কোনো কিছু হয় না বর্জন। তাই অর্জন করতে থাকুন ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে আন্তরিক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

লেভেল ফোর এর ক্লাস আমিও দুইবার করেছিলাম । খুব সুন্দর করে আপনি লেভেল ফোরের ক্লাস গুলো এখানে উপস্থাপন করেছেন । আপনি খুব মনোযোগ সহকারে ক্লাস করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য খুব দ্রুত যেন ভেরিফাইড মেম্বার হয়ে যেতে পারেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আসলেই লেভেল ৪ খুবই গুরুত্বপূর্ণ একটি লেভেল। আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

আপনি বেশ কিছু উত্তর বিস্তারিত দিয়েছেন যা ভালো লেগেছে।আশা করছি আপনি বিগত দিনের ভুল গুলো থেকে শিক্ষা নিয়ে সুন্দর ভাবে এগিয়ে চলবেন এবং সব রুলস মেনে চলবেন।আপনাকে লেভেল - ৪ ট্যাগ দেওয়া হলো।
@engtariqul

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ আপু।জি আপু ইনশাআল্লাহ সকল নিয়ম মেনে চলবো।।

 2 years ago 

আসসালামু আলাইকুম ভাই,আপনি খুব সুন্দর ভাবে লেভেল ফোর এর পরীক্ষা দিয়ে আমাদের দেখিয়েছেন। আপনার উপস্থাপনা আমার খুব ভালো লেগেছে আশা করি মনোযোগ সহকারে এই লেভেলের সিটগুলো পড়ে শিখেছেন। অবশ্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি লেভেল। যত বেশি মনে রাখবেন তত আপনার জন্য ভালো। দোয়া করি খুব শীঘ্রই যেন ভেরিফাইড হতে পারে।

 2 years ago 

ওয়ালাইকুমুস আসসালাম ভাইয়া।জি ভাইয়া এই লেভেল টা অনেক গুরুত্বপূর্ণ। দোয়া করবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55