ফোটোগ্রাফি 📸📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম
হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরছি সবাই অনেক ভালো আছেন। আজকে আমি আবারো প্রতি সপ্তাহে ন্যায় ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে আসলাম। ফটোগ্রাফি করতে অন্য রকম ভালো লাগা কাজ করে। সেই ভালো লাগা থেকে আজকে আপনাদের সাথে রেনডম ফটোগ্রাফি শেয়ার করবো ইনশাআল্লাহ। আশা রাখছি আপনাদের ভালো লাগবে।চেষ্টা করছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য। চলুন তাহলে শুরু করা যাক আজকের ফটোগ্রাফি শেয়ার:-

📸📸 ফটোগ্রাফি :-০১ 📽️📽️


IMG_20230128_094233_1.jpg

Location

‌‌ গত সপ্তাহে রাজশাহীতে বেড়াতে গিয়ে একটা জায়গায় গিয়েছিলাম তখন গিয়ে সুন্দর সুন্দর গোলাপ 🌹 ফুল। এতো বড় গোলাপ ফুল আমি আগে কখনো দেখিনি। অনেক বড় ছিল এই গোলাপ ফুলটি।আর গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আমার অনেক পছন্দের একটা ফুল হচ্ছে গোলাপ ফুল।


📸📸 ফটোগ্রাফি :-০২ 📽️📽️


IMG_20230128_094311_1.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে গাঁদা ফুল।সবার কাছে পরিচিত একটা ফুল।এই ফুল গুলো এতো বড় ছিল যে এতো বড় ফুল আমি আগে কখনো দেখিনি।এই জন্য মূলত আগ্রহ নিয়ে ফটোগ্রাফি টা করা হয়েছে।


📸📸 ফটোগ্রাফি :-০৩ 📽️📽️


IMG_20230128_112850_1.jpg

Location

এইটা একটা বাগান থেকে মূলত তোলা হয়েছে।এই লেবুর রস অনেক। বাগানে গিয়ে নিজের হাত দিয়ে তুলে নিয়ে আসা হয়েছিল।


📸📸 ফটোগ্রাফি :-০৪ 📽️📽️


IMG_20221202_171349_1.jpg

Location

এইটা হচ্ছে ক্যাকটাস গাছ। খুবই ভালো লাগার একটা গাছ।এই গাছগুলো যেমন দেখতে সুন্দর দেখায় তেমনি অনেক দিন পর্যন্ত টিকে থাকতে পারে এই গাছ। সিরামিকের টবের মধ্যে টেবিলের উপর রাখলে অনেক সুন্দর দেখায়।


📸📸 ফটোগ্রাফি :-০৫ 📽️📽️


IMG_20220302_191236.jpg

Location

অনেক দিন আগে এই জায়গাটা তে ঘুরতে গিয়েছিলাম। রাতের বেলায় ফুল গুলো কে লাইটিং এর কারণে খুবই সুন্দর লাগছিল।দেখার সাথে সাথে ফটোশুট করে নিলাম।


📸📸 ফটোগ্রাফি :-০৬ 📽️📽️


IMG_20220309_165107.jpg

Location

এইটা হচ্ছে টমেটো গাছ। বাড়িতে লাগানো হয়েছে। কয়েকদিন এর মধ্যে ফল ধরা শুরু হয়েছে। কয়েকটি খাওয়া হয়েছে। আসলে নিজের হাতে লাগানো গাছের ফল খেতে অন্যরকম ভালো লাগা কাজ করে।


📸📸 ফটোগ্রাফি :-০৭ 📽️📽️


IMG-20220115-WA0005.jpg

Location

এইটা আমার বাগানের একটা গোলাপ ফুল।এই ফুলের সুবাস টা অনেক দারুন লাগে। একটা মাএ ফুল ধরছিল এই গাছে।


ফটোমেকার@engtariqul
ডিভাইসশাওমি রেডমি নোট ৭


IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

বলতে গেলে এক কথায় অসাধারণ ছিল আপনার আজকের এই ফটোগ্রাফি গুলো। মনমুগ্ধকর ফটোগ্রাফি গুলো দেখতে একটু বেশি ভালো লাগে। আমি তো একেবারে মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি দেখে। আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। আমার কাছে ফুলের ফটোগ্রাফি দেখলে ইচ্ছে করে এক দৃষ্টিতে তাকিয়ে থাকতে। বর্ণনা সহকারে তুলে ধরার জন্য একটু বেশি ভালো লাগলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য। গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আমার অনেক পছন্দের একটা ফুল হচ্ছে গোলাপ 🌹 ফুল।

 2 years ago 

ফটোগ্রাফি দেখলে আমারও নিতে ইচ্ছে করে আপনি বেশ সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন।তবে আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে আমার বেশ অদ্ভুত মনে হচ্ছে এত বড় গোলাপ আমি আগে দেখিনি।এত সুন্দর করে ক্যাপচার করেছেন অনেক সুন্দর দেখাচ্ছে।আপনার ফটোগ্রাফির সুন্দরের মাত্রা দিন দিন অনেক সুন্দর হচ্ছে।আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গোলাপ ফুল টা আসলেই অনেক বড় ছিল। এতো বড় ফুল আমি আগে কখনো দেখিনি। চেষ্টা করছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য।আর ফুলের ফটোগ্রাফি গুলো করতে বেশ ভালো লাগে আমার কাছে।

 2 years ago 

ভাইয়া সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। লেবুর ছবিটা দেখে খুব ভাল লেগেছে। সব গুলো ফুলই আমার পরিচিত ভাইয়া। লাইটিং এর ভিতরে ফুলের ফটোগ্রাফিটা ধারুন হয়েছে। সব মিলিয়ে ধারুন পোষ্ট হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মতামত প্রকাশ করার জন্য। আপনাদের সুন্দর মতামত আমাদের জন্য অনুপ্রেরণা। ভালোবাসা রইলো ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আসলে এধরণের ফটোগ্রাফি গুলো করতে ও দেখতে অনেক ভালো লাগে। তবে আমার কাছে আপনার বাগানের গোলাপ ফুল টি বেশি সুন্দর লাগছে। আর লেবুগুলো চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো করতে আসলেই অনেক ভালো লাগে আমার কাছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো করতে বেশি ভালো লাগে।

 2 years ago 

আপনি খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আসলে ফটোগ্রাফিক করতে অনেক ভালোই লাগে আমারও। ফটোগ্রাফি করলে এমনিতে মন এবং মানসিক দুটোই সতেজ থাকে। আপনি ঘুরতে গিয়ে বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই অসাধারণ। খুব চমৎকার করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

জি আপু ঠিক বলেছেন ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে। ঘোরাঘুরি পাশাপাশি ফটোশুট করতে অনেক ভালো লাগে। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

আগে ফটোগ্রাফি তেমন একটা করা হতো না। কিন্তু এই ব্লগে জয়েন করার পর ফটোগ্রাফি করতে বেশ ভালই লাগে। আপনি বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। রাজশাহী গিয়ে যে গোলাপ ফুলটির ফটোগ্রাফি করেছেন সেই ফুলটি খুব চমৎকার লাগছে দেখতে। তাছাড়া লেবু দেখেই বোঝা যাচ্ছে যে এই লেবুতে অনেক রস হবে। ধন্যবাদ ভাইয়া। ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে।

 2 years ago (edited)

ঠিক বলেছেন আপু আগে আমিও খুব একটা বেশি ফটোগ্রাফি করতে পারতাম না বা করিনি। কিন্তু এই প্লাটফর্মে আসার পর থেকে ছবি তোলা এইটা একটা নেশার মত মনে হয়। লেবুতে অনেক রস রয়েছে। সুন্দর গঠনমুলক সমালোচনা করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। ফুলের ফটোগ্রাফি সব সময়ই ভাল লাগে।আর প্রকৃতির ছবি ও খুব ভাল লাগে আমার। আপনি আপনার গাছের গোলাপের ছবিও দিলেন খুব সুন্দর লাগছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু শীতকালীন সময়ে ফুলের ফটোগ্রাফি গুলো করতে বেশি ভালো লাগে। কারণ এই সময়টা ফুল দেখার জন্য ভালো। প্রাকৃতিক দৃশ্য গুলো অনেক ভালো লাগে। সুন্দর ভাবে কমেন্ট করে উৎসাহিত করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনি খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমার মনটা একেবারে ভরে গিয়েছে। এরকম রেনডম ফটোগ্রাফি দেখলে আমার কাছে আরো বেশি ভালো লাগে। আমার কাছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে বিশেষ করে ১,২, ৭ নাম্বার ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি করার পর যে কোন জিনিসের সৌন্দর্যতা আরো বেশি বৃদ্ধি পায়। সত্যিই এক কথায় অসাধারণ ছিল আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। যে কেউ দেখলেই মুগ্ধ হয়ে যাবে।

 2 years ago 

আপু আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর রেন্ডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফিই অনেক সুন্দর হয়েছে। ফটোগ্রাফি সব সময়ই একটা চ্যালেঞ্জিং কাজ, সেই কাজটি আপনি অনেক দক্ষতার সাথে করতে সার্মথ্য হয়েছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58495.34
ETH 2300.70
USDT 1.00
SBD 2.47