মজাদার জাম্বুরা মাখানো রেসিপি || ১০% প্রিয় লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম।
কেমন আছেন আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।

কয়েকদিন হলো কাজের পেশার থাকার কারণে পরিশ্রম টা একটু বেশি হয়ে যাচ্ছিল। তা হঠাৎ একদিন দুপুরে পর থেকে মাথা টা একটু ব্যাথা করতে ছিল। কিছুক্ষণ পর থেকে শরীর টা একটু গরম হয়ে যাচ্ছিল। পড়ে অফিস থেকে ছুটি নিয়ে বাসার দিকে রওনা হলাম। বাজারে সামনে দিয়ে যাওয়ার সময় চোখে জাম্বুরা ফল চোখে পড়লো। সাথে সাথে চিন্তা করলাম এটা এখন অনেক উপকার দিবে। জাম্বুরা কিনে বাসায় চলে গেলাম। বাসায় গিয়ে পুরোটা বানিয়ে খেয়ে ফেললাম। কিছুক্ষণ পর থেকে শরীর টা আরাম পেতে লাগলাম। কারণ জ্বর আসলে ছোট বেলা দেখতাম বাবা জাম্বুরা খাইতো। জাম্বুরা অনেক উপকারী একটি ফল। পড়ে চিন্তা করলাম আপনাদের সাথে জাম্বুরা বানানোর প্রসেস টা শেয়ার করি। আশা করছি আপনাদের ভালো লাগবে।


IMG_20220821_104048.jpg


প্রয়োজনীয় উপকরণ সমূহ:-


IMG-20220821-WA0006.jpg

১. কাসুন্দি।
২. কাঁচা মরিচ।
৩. লবণ।
৪. মরিচের গুঁড়া।


ধাপ:০১


IMG-20220817-WA0010_1661058723387.jpg

IMG-20220817-WA0011_1661058833771.jpg

প্রথমে আমি একটা জাম্বুরা নিব। এরপর আমি জাম্বুরাটা খোসা ছাড়িয়ে নিব।


ধাপ:০২


IMG-20220817-WA0012.jpg

এখন আমি মাঝখানে কেটে নিব। প্রথমে ভাবছিলাম অনেক লাল হবে। কিন্তু মাঝখানে ফাঁড়ি দেওয়ার পর দেখলাম ততটুকু লাল না। কিন্তু ভিশন মিষ্টি ছিল।


ধাপ:০৩


IMG-20220817-WA0013.jpg

আছতে আছতে একটা বাটিতে জাম্বুরা ছাড়িয়ে নিলাম।


ধাপ:০৪


IMG-20220817-WA0014.jpg

এবার আমি কাচা মরিচ, লবণ,কাসুন্দি, মরিচের গুঁড়ো সব মসলা এক সাথে করে মিক্সার করে নিব।


ধাপ:০৫


IMG-20220817-WA0015.jpg

ভালো ভাবে মিশিয়ে নেওয়ার পর। এই তো হয়ে গেলো আমার আজকের জাম্বুরা মাখানো রেসিপি। মাখানো পর অনেক মজা হয়েছিল। জাম্বুরা তে অনেক ভিটামিন রয়েছে।জাম্বুরাতে রয়েছে ভিটামিন-এ, ভিটামিন-বি১, ভিটামিন-বি২। জাম্বুরাতে সাধারণ ঠাণ্ডা, জ্বর বা কাশি দূর করার একমাত্র প্রাকৃতিক ওষুধ। সুতরাং একটু জ্বর, কাশি বা ঠাণ্ডা হলেই যারা মুঠো ভর্তি ওষুধ খেয়ে অভ্যস্ত তারা জাম্বুরা খেলে খুব দ্রুত উপকার পাবেন।যেটা আমি পেয়েছি। আমার জ্বর আসলে জাম্বুরা থাকলে ওষুধ খাওয়ার আগে এটা খাওয়ার চেষ্টা করি।যখন পেরে না উঠি তখন ওষুধ খায়।অল্প জ্বর ঠান্ডা হলে এইটা বেশ কার্যকরী ওষুধ হচ্ছে জাম্বুরা।

সবাইকে আন্তরিক ধন্যবাদ আশা করি আমার আজকের জাম্বুরা মাখানো রেসিপি টা সবার ভালো লাগবে। পরবর্তীতে আবার ও আসবো নতুন করে কিছু নিয়ে।



IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

জাম্বুরা আমার অনেক পছন্দের ফল। তবে এইবছর এখনো খাওয়া হয়নি। আপনার জাম্বুরা মাখানো দেখে বেশ লোভ হচ্ছে। ভালো ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আপনাকে।। জাম্বুরা ফলটা ভিটামিন সি সমৃদ্ধ।।

 2 years ago 

জি ভাইয়া জাম্বুরা অনেক উপকারী একটি ফল।না খেয়ে থাকলে খেয়ে নিতে পারেন। ভাইয়া জাম্বুরা মাখানো টা অনেক ভালো ছিল।

 2 years ago 

এই সময়ে যে জ্বর সর্দি মাথাব্যথার সমস্যা আমরা ভুগি তার জন্য জাম্বুরা অত্যন্ত উপকারী। সাথে আরেকটি ফলের কথা না বললেই নয় সেটা হচ্ছে আনারস। বাসায় ফেরার পথে জাম্বুরা কিনে আপনি খুব ভালো সিদ্ধান্ত নিয়েছেন। আপনার জাম্বুরা মাখানো দেখে মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে। আরো ভালো লাগছে এ সময় আপনি জাম্বুরার উপরে নির্ভর করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন আনারস 🍍 এবং জাম্বুরা খুবই উপকারী একটি ফল।এই দুইটা ফল আমার অনেক পছন্দের। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

জাম্বুরা আমার ভীষণ প্রিয় একটা খাবার। আপনার জাম্বুরা মাখায় দেখে আমার জিভে জল চলে আসলো। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন ভাই আপনি। যা দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দুঃখিত ভাই জাম্বুরা মাখানো রেসিপি তো আমার ছিল না।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর একটি ফল ।আমার ভীষণ পছন্দের আর আপনি ধাপে ধাপে কি সুন্দর ভাবে না রেসিপিটা তুলে ধরেছেন। বোঝার সুবিধার্থে ধন্যবাদ আপনাকে এমন একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য। আপনার ফলটি পছন্দের শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

এই গরমের সময়ে টক ঝাল মিস্টি দিয়ে জাম্বুরা ভর্তা খেতে পারলে নেহাত ভালই হয়। মাথাও একটু ঠান্ডা থাকে। আর সব দিক থেকে শরীর এর জন্য ও ভালো। দারুন এখটি মাখা খেয়েছেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া।এই গরমে এই ধরনের খাবার ভিশন ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

জাম্বুরা অনেক পুষ্টিকর একটি ফল আমাদের দেহের জন্য। আমি গ্রামের বাড়িতে গেলে জাম্বুরা খাই। আপনি অনেক সুন্দর ভাবে জাম্বুরা মাখার কৌশল দেখিয়েছেন। আপনার জাম্বুরা মাখা দেখে মনে হচ্ছে গ্রামে গিয়ে জাম্বুরা মাখা খেয়ে আসি।

 2 years ago 

জাম্বুরা ফল ভিশন পছন্দের একটা খাবার। দেহের জন্য খুবই উপকারী একটি ফল। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

জাম্বুরা গরমের সময় খুবই উপকারী একটা খাবার।। একটু ঝাল বেশি দিয়ে মাখিয়ে নিলে খেতে খুবই সুস্বাদু লাগে ।।ধন্যবাদ সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন একটু জাল বেশি হলে মজাটা একটু বেশি হয়। সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার জাম্বুরা মাখানো রেসিপি দেখে জিভে জল চলে এলো। ইচ্ছে করছে এখনি বাজার থেকে কিনে আনি। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপু খেয়ে নেন। মজা লাগবে।এখন জাম্বুরা সিজন চলছে মিষ্টি হবে। সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ আপু। শুভ কামনা এবং দোয়া রইলো আপনার জন্য।

Lots of fruity content! Re-steemed. 👏🥭🍓🍍🍉

 2 years ago 

জাম্বুরা মাখানো রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এই ফল আমাদের এলাকায় বাদাম নামে পরিচিত। আমাদের নিজেদেরও একটি এই ফল গাছ রয়েছে। আসলে এই ফল খেতে অনেক সুস্বাদু। ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আমাদের এলাকাতে বাদামী বলে থাকে অনেকেই। সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য আন্তরিক ধন্যবাদ ভাইয়া আপনাকে। ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। দোয়া চাই।

 2 years ago 

আবহাওয়া টাই আসলে এরকম ভাই। জাম্বুরা অনেকদিন হয় খাওয়া হয়নি। আসলে খাওয়া হয়না আপনি আজকে খুবই মজার জাম্বুরা মাখানো রেসিপি দিয়েছেন ভাই। অনেক ধন্যবাদ আপনাকে। দেখে তো এখনই খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

জি ভাইয়া ভিশন মজা ছিল। খেয়ে না থাকলে তাড়াতাড়ি খেয়ে ফেলুন। এখন জাম্বুরা সিজন চলছে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57453.27
ETH 2928.75
USDT 1.00
SBD 3.67