DIY- (এসো নিজে করি) রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি || ১০% প্রিয় লাজুক-খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ এর সকল সদস্যদের জানাই আমার সালাম আসসালামু আলাইকুম।

আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আপনাদের কাছে আবারো নতুন আরও একটি ডাই নিয়ে এসেছি। আজ আমি আপনাদের জন্য রঙ্গিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট কিভাবে বানাতে হয় তা দেখাবো। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে কিন্তু ওয়ালমেট বানানো যায়। ওয়ালমেট কিন্তু আমরা কম বেশি সবাই অনেক পছন্দ করি সেটি বাস্তবে হোক বা বানানোর হক। এভাবে বিভিন্ন ধরনের ওয়ালমেট বানিয়ে আমরা ঘরের সৌন্দর্য বাড়াতে পারি। আমার আজকের ডাই আপনাদের ভালো লাগবে কিনা জানিনা তবে যতটুকু পারি ততটুকুই আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

IMG-20220310-WA0019.jpg

ওয়ালমেট বানাতে যা যা লাগবে

IMG-20220310-WA0016.jpg

১. রঙিন কাগজ
২.আঠা
৩. কাঁচি
৪.পেন্সিল
৫. পুঁতি

ওয়ালমেট বানানোর ধাপসমূহ নিম্নে নিচে দেওয়া হল:

প্রথম ধাপ সমূহ

IMG-20220310-WA0020.jpg

প্রথমে আমি একটি কালো পেপার নিব। সেখান থেকে লম্বা লম্বা করে পেজ গুলো কেটে নেব।

দ্বিতীয় ধাপ সমূহ

IMG-20220311-WA0000.jpg

এবার আমি এই রঙিন পেজ গুলোকে লম্বা ভাবে লাঠির মতো বানিয়ে নেব।

তৃতীয় ধাপ সমূহ

IMG-20220311-WA0001.jpg

এবার আমি ফুল বানানোর জন্য লাল কাগজ নিলাম। তারপর একে চার ভাগ করে কেটে নিব।

চতুর্থ ধাপসমূহ

IMG-20220311-WA0002.jpg

এবার আমি সুন্দর ভাবে ফুলের আকৃতি দিয়ে দেব। কাঁচির সাহায্যে দিয়ে কেঁটে নেব।

পঞ্চম ধাপ সমূহ

IMG-20220311-WA0004.jpg

এখানে আমি অনেক গুলো ফুল বানিয়ে নিলাম।

ষষ্ঠ ধাপসমূহ

IMG-20220311-WA0005.jpg

ফুল গুলোকে দেখতে আরো সুন্দর করার জন্য ফুলের মাঝখানে পুথি বসিয়ে নিলাম।

সপ্তম ধাপসমূহ

IMG-20220311-WA0006.jpg

এবার আমি গামের সাহায্যে লম্বা লম্বা লাঠি গুলো চারকোনা করে সুন্দর ভাবে লাগিয়ে নিব।

অষ্টম ধাপসমূহ

IMG-20220311-WA0007.jpg

তারপর যে কোনো এক কোনায় আর ও তিনটি লাঠি গামের সাহায্যে লাগিয়ে নেব। তারপর শুকানোর জন্য রেখে দিব।

নবম ধাপসমূহ

IMG-20220310-WA0019.jpg

তারপর ফুল গুলো সেই লম্বা লাঠির মধ্যে সুন্দর ভাবে গাম দিয়ে লাগিয়ে নেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের সুন্দর একটি ওয়ালমেট।

IMG-20220310-WA0021.jpg

সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।অন্য একদিন অন্য কিছু নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ।।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছে । সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছে ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর করে ধাপে ধাপে কেটে দারুন একটি ওয়ালমেট বানিয়েছেন দারুন হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। নিজের দক্ষতার বহিঃপ্রকাশ করেছেন। সত্যি বলতে আপনার কালার কম্বিনেশন টা দারুন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এমন ওয়ালমেট আমি অনেকদিন আগে একটা তৈরি করেছিলাম এবং সেটা আমি পোস্ট করেছিলাম। রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট খুবই সুন্দর লাগছে দেখতে। আপনার কাজের প্রশংসা করতে হয়। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষ করে রঙিন কাগজের তৈরি ফুল ওয়ালমেট টি বেশি আকর্ষণীয় করে তুলেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন
। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ওয়ালমে টির ভিতরে আপনি যে ফুলগুলো দিয়েছেন সেগুলো দেখতে আরও বেশি ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এই এই আমাদের তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনি আমার পোস্টটি পড়ে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি রঙের কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন ।এক কথায় সিম্পল এরমধ্যে গর্জিয়াস আপনার ওয়ালমেট এর কালার কম্বিনেশন টা দারুন হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন ।আপনার ওয়ালমেট তৈরির প্রক্রিয়া টা আমার কাছে বেশ ভালো লেগেছে ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের খুব সুন্দর একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন দেখে খুবই ভালো লাগলো ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বাড়িয়ে দেবে ধাপগুলো সুন্দর উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 53406.14
ETH 2398.08
USDT 1.00
SBD 2.15