রঙিন কাগজ দিয়ে পার্স ব্যাগ তৈরি || ১০% লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম।
কেমন আছেন আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।

আজকে আপনাদের সাথে নতুন একটি পোস্ট শেয়ার করবো ইনশাআল্লাহ। আজকে আমি আপনাদের সামনে কাগজের তৈরি পার্স ব্যাগ দেখাবো। যেটাতে ক্রেডিট কার্ড, টাকা,ছোট খাটো জিনিস রাখা যায়।পোস্ট টা কয়েকদিন হলো তৈরি করছি। কিন্তু শেষ করতে পারছিলাম না কোনভাবেই। গতকাল রাতে অনেক কষ্ট করে শেষ করতে পারছি। কারণ আপনাদের সাথে আজকে এই পোস্ট শেয়ার করতে চেয়েছিলাম এই জন্য অনেক ধৈর্য্য নিয়ে পোস্ট টি শেষ করেছি। এইটা বানাতে আমার তিন দিন সময় লেগেছে। কারণ অফিস থেকে গিয়ে ধৈর্য্য রাখতে পারি না। চলুন তাহলে শুরু করি :-


IMG_20220813_104349.jpg


প্রয়োজনীয় উপকরণ সমূহ:-


IMG-20220811-WA0000.jpg

  • রঙিন কাগজ।
  • পেন্সিল ✏️।
  • স্কেল।
  • আঠা।

প্রস্তুত প্রণালী সমূহ:-


স্টেপ:-০১


IMG-20220811-WA0001.jpg

প্রথমে আমি রঙিন কাগজ নিব। এরপর আমি কাগজের মাঝখানে গাম লাগিয়ে নিব।


স্টেপ:-০২


IMG-20220811-WA0002.jpg

এখন আমি কাগজটা গামের সাথে ভাজ করে লাগিয়ে নিলাম।


স্টেপ:-০৩


IMG-20220811-WA0003_1660366418383.jpg

মাঝখানে আবার গাম লাগিয়ে ভাজ করে নিলাম।


স্টেপ:-০৪


IMG-20220811-WA0004.jpg

এখানে আমি আরোও অনেক গুলো কাগজ দিয়ে এক সাথে বানিয়ে নিলাম।


স্টেপ:-০৫


IMG-20220811-WA0005.jpg

এখন আমি গামের সাহায্যে সব গুলো এক এক করে লাগিয়ে নিব।


স্টেপ:-০৬


IMG-20220811-WA0006.jpg

এখন উপরের কভার বানানোর পালা।কভার বানানোর জন্য আমি একটা কালার পেপার নিব।এক পাশ থেকে কেটে নিব।


স্টেপ:-০৭


IMG-20220811-WA0007 (1).jpg

এখন এটা ভাজ করে নিব। এরপর স্কেল দিয়ে দাগ দিয়ে দিলাম।


স্টেপ:-০৮


IMG-20220811-WA0008.jpg

IMG-20220811-WA0009.jpg

কভারের সাথে কাগজ গুলো গামের সাহায্য লাগিয়ে নিলাম।


স্টেপ:- ০৯


IMG-20220811-WA0010.jpg

এরপর ছোট একটু রঙিন কাগজ কেটে নিব।


স্টেপ:- ১০


IMG-20220811-WA0011.jpg

কভারের সাথে ছোট কাগজ গামের সাহায্য লাগিয়ে নিলাম।


স্টেপ:-১১


IMG-20220811-WA0012.jpg

কভারের উপরে এখন ডিজাইন করে নিব। প্রথমে আমি ছোট ছোট দুটো চোখ আঁকবো।


স্টেপ:-১২


IMG-20220811-WA0013.jpg

এখন আমি ঠোঁট আর জিহবা আঁকবো।

এই তো হয়ে গেলো আমার আজকের পার্স ব্যাগ। আশা করি আমার আজকের পার্স ব্যাগ সবার ভালো লাগবে। পরবর্তীতে আবার ও আসবো নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ সবাইকে
@engtariqul

Sort:  
 2 years ago 

বাহ খুব সুন্দর হয়েছে তো আপনার রঙিন কাগজের তৈরি পার্স ব্যাগ । খুব সুন্দর করে আপনি বানানোর প্রক্রিয়াটি দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 2 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে গঠনমূলক মন্তব্য জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে আমার খুবই ভালো লাগে। যেটা অনেকদিন হলো তৈরি করা হয় না ।আপনি খুব সুন্দর করে ব্যাগ তৈরি করলেন যেটা দেখতে খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার পোস্টটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। দোয়া করবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি পার্স তৈরি করেছেন। অনেক ভালো লাগলো আপনার পার্স তৈরি দেখে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। উপস্থাপনাটি ছিল অনেক সুন্দর। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ এবং মোবারক বাদ আপু। আমার পোস্টটি ধৈর্য্য সহকারে পড়ার জন্য। দোয়া করবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি পার্টস ব্যাগ তৈরি করেছেন ভেতরে অনেকগুলো পকেট দিয়েছেন। রঙিন কাগজ তৈরি যে কোন জিনিস আমার কাছে অনেক ভালো লাগে আপনি খুব সুন্দর ভাবে সহজ ভাবে বানিয়ে দেখিয়েছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি আপু অনেক গুলো পকেটে রয়েছে। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

খুব সুন্দর একটি ইউনিক কাজ শেয়ার করেছেন আপনি ভাইয়া। আপনার এটাই প্রজেক্টে আসলে অনেক সুন্দর হয়েছে। মনে হচ্ছে এই পার্সে অনেক কিছু রাখা সম্ভব। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কাজ উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

জি আপু এই ধরনের পার্সে অনেক কিছু রাখা যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর পার্স ব্যাগ তৈরি করেছেন। সত্যিই আপনার ধৈর্য আছে বলতে হয়। তিন দিন সময় নিয়ে এই পার্স ব্যাগটি তৈরি করেছেন। আমার কাছে দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পার্স ব্যাগ তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য জন্য। আসলে অনেক ধৈর্য্য প্রয়োজন এগুলো বানাতে। তারপর আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। দোয়া রইলো আপনার জন্য

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি পার্টস ব্যাগ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই দক্ষতা সঙ্গে আপনি এটা তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। পরবর্তীতে এরকম সুন্দর ইউনিক ডাই পোস্ট আপনার থেকে আশা করব।

 2 years ago 

জি ভাইয়া দোয়া করবেন ইনশাআল্লাহ আরো নতুন নতুন কিছু করার চেষ্টা করবো। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পার্স ব্যাগ তৈরি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।টাকা থোয়ার কাজে এমন পদ্ধতি ভালো ।ধন্যবাদ ভাইয়া এমন ধরনের ইউনিক একটি ড্রাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ ব্যবহার করে পার্সেল ব্যাগ তৈরি করে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে আপনার ব্যাগ তৈরিতে দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি এত সুন্দর হাতের কাজ আমি আগে কখনো কারো দেখিনি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য। ভাইয়া চেষ্টা করছি ভালো কিছু করার জন্য। দোয়া করবেন যেন এই ধরনের পোস্ট প্রতিনিয়ত উপহার দিতে পারি।

 2 years ago 

আমার অনেক অনেক ভালো লাগে এই রকম কাজগুলো দেখে। রঙিন কাগজ দিয়ে আপনার তৈরিকৃত প্রজেক্ট এক কথায় অসাধারণ ছিলো। আপনার জন্য সাফল্য কামনা করছি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার কাজটা আপনার কাছে ভালো লেগেছে জেনে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.60
ETH 2685.59
USDT 1.00
SBD 2.86