মেহেদি ডিজাইন আর্ট ||-By @engtariqul shy-fox=10%

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম
আশা করছি সবাই অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন।
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @engtariqul

গত সপ্তাহে হঠাৎ করে মনে হলো কোথা থেকে ঘুরে আসি।এক ধরণের খাবার খেতে আর ভালো লাগছে না। কোথায় যাওয়া যায় এই বিষয়ে চিন্তা করতে লাগলাম। হঠাৎ মনে হলো কাছেই মামাতো বোন থাকে তার বাসায় যাওয়া যেতে পারে। কারণ আপু অনেক দিন হলো যেতে বলে কিন্তু যাওয়া হচ্ছিল না। ভাবলাম এটাই সুযোগ যাওয়ার। একটু পড়ে ফোন দিলাম যে আপু আমি আসতেছি আপনার বাসায় ।আপু প্রথমে বলে মিথ্যা কথা বলিস না সত্যি করে বল। কারণ এই বিষয়ে আপুকে অনেক বার ওয়াদা দিয়েছি যে আসতেছি কিন্তু যাওয়া হয় নাই।এই জন্য আপু প্রথমে বিশ্বাস করতে চাচ্ছিল না। পড়ে আপুর বাসায় গেলাম গিয়ে ভরপুর ভাবে খাওয়া দাওয়া সেরে ফেললাম। খাওয়া শেষে বলছে তুই বলে ভালো মেহেদী দিতে পারিস আমাকে মেহেদী দিয়ে দে। পড়ে আর কি করা আপু বলছে দিতে তো হবেই। বাসা থেকে নিছে গিয়ে মেহেদী কিনে নিয়ে আসলাম।আনার পর মেহেদি দেওয়া শুরু করলাম। ভাবলাম মেহেদী তো আপনাদের আর্ট করা দেখিয়েছি। সরাসরি দেখানো হয়নি।তাই আজকে আপনাদের সাথে বাস্তবে মেহেদী ডিজাইন দেওয়া শেয়ার করবো ইনশাআল্লাহ। আশা করছি আপনাদের ভালো লাগবে।


IMG-20220821-WA0005_1661159428590.jpg


মেহেদী ডিজাইন আর্ট সম্পন্ন করতে প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে দেখানো হলো:-


স্টেপ:-০১


IMG_20220816_214340.jpg

প্রথমে আমি লম্বা করে ডিজাইন করে নিব।


স্টেপ:-০২


IMG-20220821-WA0000.jpg

এরপর এক পাশে একটু ডিজাইন করে নিলাম।


স্টেপ:-০৩


IMG-20220821-WA0001.jpg

এখন একই রকম গোল গোল করে কয়েকটি ডিজাইন করে নিব।


স্টেপ:-০৪


IMG-20220821-WA0002 (1).jpg

এখন প্যাছিয়ে প্যাছিয়ে এই রকম ডিজাইন করে নিলাম।


স্টেপ:-০৫


IMG-20220821-WA0003 (1).jpg

আবার ও ছোট করে প্যাছিয়ে ডিজাইন করে নিলাম।


স্টেপ:-০৬


IMG-20220821-WA0004_1661163327951.jpg

এখন আমি ছোট করে একটা ফুল আঁকবো।


স্টেপ:-শেষ ধাপ


IMG-20220821-WA0005_1661159428590.jpg

১০মিনিট রেখে দেওয়ার পড়ে ধুয়ে নেওয়ার পরের অবস্থা। আপুর কাছে অনেক পছন্দ হয়েছে ডিজাইনটি। প্রথম অবস্থায় ভয়ে ছিলাম যে কেমন হয় আপু পছন্দ করবে কিনা। কিন্তু আপুর এক্সপ্রেশন দেখে বুঝলাম মোটামুটি ভালো লাগছে।


এই তো হয়ে গেলো আমার আজকের মেহেদী ডিজাইন। আশা করছি আমার আজকের মেহেদী ডিজাইন সবার ভালো লাগছে। পরবর্তীতে আবার ও আসবো নতুন কিছু নিয়ে।



IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপনাদের মেহেদি ডিজাইন আর্ট দেখে আমার খুবই ভালো লেগেছে। অবশ্যই এভাবে মেহেদী আর্ট করলে দেখতে বেশ ভালো লাগে। আশা করি আপনার মামাতো বোন খুবই খুশি হয়েছে তার হাতে মেহেদি রাঙিয়ে দেওয়াতে।

 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন। আপুর হাতে মেহেদি দিয়ে আমারো অনেক ভালো লাগছে । কারণ আপুর ডিজাইনটি অনেক পছন্দ করেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। দোয়া করবেন।

 2 years ago 

আমার বাংলা ব্লগের অনেক মেম্বার মেহেদী ডিজাইনে পারদর্শী। আপনি যে তাদের মধ্যে একজন তা আপনার সুন্দর আর্ট দেখেই বুঝা যাচ্ছে। মেহেদী ডিজাইন অনেক সুন্দর মানিয়েছে হাতের উপর।

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ এবং মোবারক বাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। ভাইয়া আমি খুব একটা পারদর্শী না। শিখছি মাএ। তারপরও আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনি যে এত চমৎকার মেহেদী ডিজাইন আর্ট করতে পারতেন এটা সত্যি আমার জানা ছিল না।
আপনার পোস্ট থেকে এটি জেনে গেলাম ।আসলে প্রত্যেকটা মানুষের প্রতিভা রয়েছে আপনার প্রতিভাটাও অসাধারণ ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া কমেন্ট করে উৎসাহিত করার জন্য। ভাইয়া খুব একটা ভালো পাড়ি না আছতে আছতে শিখছি। দোয়া করবেন যেন ইউনিক ইউনিক পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

ভাই দারুন মেহেদির ডিজাইন আর্ট করেছেন আপনার আপুর হাতে। মেহেদির ডিজাইনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। মামাতো বোনের বাসায় গিয়ে ভরপুর খাওয়া দাওয়া করে আপুর হাতে সুন্দর মেহেদির ডিজাইন এঁকে দিয়েছেন। আর সেই আঁকা মেহেদির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আপুর বাসায় অনেক দিন হলো যাওয়ার ইচ্ছা হয়। কিন্তু সময়ের অভাবে যাওয়া হয় নাই।সুযোগ পেয়ে ভরপুর একটা খায়ুন দিলাম আর কি। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আরো একদিন একটি মেহেদি ডিজাইন শেয়ার করেছিলেন আজকের টা বেশি সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মেহেদী ডিজাইন আমায় মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আপনি আমার প্রতিটি পোস্ট পড়ে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করেন। এটা আমার খুবই ভালো লাগে।এই ধরনের উৎসাহিত পেলে কাজের গতি আরো বেড়ে যায়। আজকে ডিজাইন আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। শুভ কামনা রইলো আপনার জন্য অনেক।

 2 years ago 

অনেক সুন্দর মেহেদী ডিজাইন আর্ট করেছেন আপনি। মেহেদী দিতে আমার অনেক ভালো লাগে তবে মাঝে মাঝে ডিজাইন ভুলে যাই তাই দেয়া হয় না আপনার কাছ থেকে শিখে নিলাম ভালই লাগলো।

 2 years ago 

আমার কাছে ভিশন ভালো লাগে আপু মেহেদী দিতে। কিন্তু ধৈর্য্য ধরে রাখতে পারি না। অনেক সময় লাগে আমার কাছে। আপনার কাছে ডিজাইনটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার মেহেদির ডিজাইনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।। আমি অবশ্য কখনো হাতে মেহেদি লাগাইনি বা মেহেদির ডিজাইনও করতে পারিনা।। তবে আপনি যে এ বিষয়ে খুব পটু চিত্র দেখেই বুঝতে পারলাম

 2 years ago 

না ভাইয়া সবসময় আমি দেয় না। ঈদের মধ্যে মাঝে মধ্যে দেওয়া হয় ছোট ভাই বোনদের শখ করে। তারপরও আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

আপনার করা মেহেদি ডিজাইন আর্টটি অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সহজভাবে প্রক্রিয়া টি দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও আন্তরিক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

আপনি তো খুব সুন্দর মেহেদী আর্ট করতে পারেন। আমি তো এরকম মেহেদী আর্ট কখনোই করিনি। আমি তো পারি না করতে। সত্যি আপনি খুবই দক্ষতা সহকারে আপনার আপুর হাতের মধ্যে মেহেদি দিয়েছেন। ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য। আপনাদের পজেটিভ কমেন্ট গুলো পড়লে ভিশন ভালো লাগে।তখন মনচায় আরো করি। দোয়া করবেন ভাইয়া আমার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

তাই তো দেখছি ভাইয়া আপনার আপু তো ঠিক কথাই বলেছে ভাইয়া আপনি তো দারুণ মেহেদি ডিজাইন তৈরি করতে পারেন। আসলে ছেলেরাও যে এই ধরনের মেহেদীর ডিজাইন তৈরি করতে দক্ষতা সত্যি ভাবা যায় না। আপনার তৈরি করা এই মেহেদী ডিজাইন টি দেখে আমার খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। দারুন ডিজাইন করতে পারি কিনা ভাইয়া তা সঠিক জানি না। কিন্তু আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট পড়লে অনেক ভালো লাগে। তখন কাজ করার আগ্রহ বেড়ে যায়। শুভ কামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38