মজাদার মুরগির রোস্ট রেসিপি-By @engtariqul | @shy-fox=10% & @abb-school=5%

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা। আমি ভালো আছি আল্লাহর রহমতে। আশা করি আপনারা ও ভালো আছেন।

আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি মুরগির রোস্ট এর সুন্দর একটি রেসিপি নিয়ে। সবাই কম বেশি রোস্ট খেতে পছন্দ করে থাকেন। আমার অনেক প্রিয় একটি খাবার। অনেক দিন হলো চেষ্টা করছিলাম যে রোস্ট রান্নার রেসিপি টা রান্না করবো। অনেক চেষ্টার পর একটু ট্রাই করলাম । রান্নার শেষ এ কয়েকজন খেয়ে বেশ পছন্দ করেছেন। আসলে রান্না শেষে খেয়ে যদি একটু প্রসংসা করে আসলে অনেক ভালো লাগে। কিভাবে রান্না করেছি আজকে আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ।

মজাদার মুরগির রোস্ট রেসিপি

IMG-20220330-WA0038.jpg

রান্নার উপকরণ সমূহ

উপকরণপরিমাণ
মুরগির মাংস৭৫০ গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
পেঁয়াজ বাটা১ ১/৫ কাপ
কাজু বাদাম১০০ গ্রাম
টক দই২ টেবিল চামচ
মরিচের গুঁড়া১ টেবিল চামচ
ঘি১ টেবিল চামচ
এলাচ৩-৪ টা
দারুচিনি২পিছ
কাঁচা মরিচ৫-৬ পিছ
জয়ফল১ পিছ
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১.৫ চা চামচ
দুধপরিমাণ মতো
টমেটো সস৩ চা চামচ
জয়ত্রীপরিমাণ মতো
তেজপাতা৩-৪ টা
সরিষার তেলপরিমাণ মতো

রন্ধন প্রণালী

প্রথম ধাপ

IMG-20220330-WA0023.jpg

প্রথমে আমি মুরগির মাংস রোস্টের মতো করে কেটে নিয়েছি।এরপর ধুয়ে নেব ভালো ভাবে।

২য় ধাপ

IMG-20220330-WA0024.jpg

এবার আমি লবণ দিয়ে মুরগি মেখে তেলে ভেজে নেব।অল্প সময়ের জন্য একটু এপিট ওপিট করে ভেজে নেব। হালকা কালার আসার সাথে সাথে নামিয়ে নেব।

৩য় ধাপ

IMG-20220330-WA0025.jpg

তারপর আমি কড়াইয়ে তেল দেব।তেল গরম হওয়ার পর এলাচ,দারচিনি ও তেজ পাতা দেব।

চতুর্থ ধাপ

IMG-20220330-WA0026.jpg

তারপর আমি পিঁয়াজ কুচি দেব।ভালো ভাবে বাদামি কালার করে ভেজে নেব।

পঞ্চম ধাপ

IMG-20220330-WA0027.jpg

এবার আমি একটা পেস্ট বানাবো। তার জন্য প্রথমে একটা বাটি নিলাম। এর মধ্যে টক দই নেব।

ষষ্ঠ ধাপ

IMG-20220330-WA0028.jpg

এরপর ১টেবিল চামচ ঘি নেব।

সপ্তম ধাপ

IMG-20220330-WA0029.jpg

এরপর কাজুবাদাম নেব।মরিচের গুড়ো ১ চামচ নেব।টমেটো সস ৩ চামচ নিয়ে ভালো ভালো মিশিয়ে নিব।

অষ্টম ধাপ

IMG-20220330-WA0030.jpg

এবার কড়াইয়ে পিঁয়াজ বাটা দিয়ে দেব।

নবম ধাপ

IMG-20220330-WA0031.jpg

সাথে আদা ও রসুন বাটা দিয়ে দেব।

দশম ধাপ

IMG-20220330-WA0032.jpg

এবার আমি ধনিয়া গুড়ো দেব।

১১তম ধাপ

IMG-20220330-WA0033.jpg

IMG-20220330-WA0034.jpg

এবার সেই পেস্ট টা দিয়ে দেব। সব মসলা গুলো ভালো ভাবে কসিয়ে নেব।

১২তম ধাপ

IMG-20220330-WA0035.jpg

মসলা কসিয়ে নেওয়ার পর ভেজে রাখা মুরগি দিয়ে দেব। নেওয়ার পর ভালো ভাবে নাড়াচাড়া করে মসলা গুলো মিশিয়ে নিব।

১৩তম ধাপ

IMG-20220330-WA0036.jpg

ভালো ভাবে মুরগি টা কসিয়ে নেব। তারপর দুধ দেব। ২০মিনিটের জন্য রেখে দেব।

শেষ ধাপ

IMG-20220330-WA0039.jpg

এই তো হয়ে গেলো আমার আজকের রোস্ট রান্না। আমি আমার পছন্দ মতো পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রোস্ট রান্না আপনাদের ভালো লাগবে।পরবতর্তীতে আবারও আসবো নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি শেয়ার করেছেন। আপনার মুরগির রোস্টের রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। এতো সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন

 3 years ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। মুরগির রোস্ট খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপি সম্পর্কে প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে মুরগির রোস্ট রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত রাত্রে এইরকম মুরগির রোস্ট রেসিপি দেখলে সত্যি খুদা কয়েক গুণ বেড়ে যায়। আপনার এই মুরগির রোস্ট রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আসলেই অনেক মজার ছিল

 3 years ago 

ভাইয়া আপনার এই রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে। মুরগির রোস্ট আমি আগে কখনো খাইনি। আপনার রেসিপি টা দেখে শিখলাম কী ভাবে মুরগির রোস্ট রান্না করে। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাই ধন্যবাদ আপনাকে

 3 years ago 

মুরগির রোস্ট রেসিপি দারুন হয়েছে। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। দেখেই বুঝা যাচ্ছে মুরগির রোস্ট রেসিপি দারুন হয়েছে। অনেক মজাদার রেসিপি তৈরি করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপু আপনাকে আন্তরিক ধন্যবাদ।

 3 years ago 

মুরগির মাংস এমনিতে রান্না করার চেয়ে রোস্ট করা হলে খুব বেশি মজা লাগে। আর আপনি যেভাবে রান্না করেছেন একদম লোভনীয় দেখাচ্ছে । শুরু থেকে শেষ পর্যন্ত সবকিছু খুব ভালো লাগলো আমার কাছে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন মুরগির রোস্ট এর রেসিপি । এটি দেখে এখনই খেতে ইচ্ছে করতেছে।

 3 years ago 

জি আপু আমার কাছেও মুরগির রোস্ট অনেক ভালো লাগে।এই জন্য একটু প্রচেষ্টা

 3 years ago 

মজাদার মুরগির মাংসের রোস্ট দেখলেই তো খেতে ইচ্ছে করে। আপনি খুব সুন্দর করে মুরগির মাংস দিয়ে রোস্ট রেসিপি তৈরি করেছেন ।এই ধরনের খাবার খেতে পছন্দ করে। আমার কাছে অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

এই খাবারটা আমার এতো প্রিয় যে পোলাও এর সঙ্গে রোস্ট হলে আমার আর কিছু চাইনা। আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে খুবই ভাল হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি ভাইয়া আমার কাছেও ভিশন ভালো লাগে।জি ভাইয়া মোটামুটি ভালো হয়েছিল।

 3 years ago 

আপনার তৈরি মুরগির রোস্ট রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে ভাইয়া। দেখে তো আর লোভ সামলাতে পারছিনা। মুরগির রোস্ট দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু। অনেক সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আমি রোস্ট খুব একটা বেশি পছন্দ করি না। কিন্তু আমার ছেলে রোস্ট পেলে তার আর কিছুই লাগে না। আপনার রোস্টটি দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। তাছাড়া আপনার রান্নার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে যে রোস্ট এর রেসিপি কতটা মজাদার হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66