নারিকেল কোরানো দিয়ে মুড়ি মাখানো || ১০% প্রিয় লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম।
কেমন আছেন আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।

IMG_20220827_102750.jpg


ঈদের ছুটি শেষে ঢাকা আসার পর অনেক দিন হয়ে গিয়েছিল যে বাড়িতে যাওয়া হচ্ছিল না। কিন্তু কয়েকদিন হলো বাড়িতে যাওয়ার ইচ্ছা হচ্ছিল অফিসের কাজের চাপের জন্য সময় করে উঠতে পারছিলাম না।এই সপ্তাহে কাজের চাপ কম থাকায় ছুটি নিয়ে বাড়িতে চলে আসছি গতকাল। বাড়িতে আসার পর থেকে একটা পর একটা খেয়ে যাচ্ছি। কোনটা রেখে কোনটা খাব।তাই ভাবলাম কিছু তো আপনাদের সাথে শেয়ার করতে হবে। আজকে আপনাদের সাথে নারিকেল কোরানো দিয়ে মুড়ি মাখানো রেসিপি শেয়ার করবো ইনশাআল্লাহ।এই রেসিপি টা আমার ভিশন পছন্দের।ছোট বেলা থেকেই এইটা আমি খেয়ে আসছি। আশা করছি নারিকেল কোরানো দিয়ে মুড়ি মাখানো রেসিপি টা আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক আজকের নারিকেল কোরানো দিয়ে মুড়ি মাখানো রেসিপি:-


প্রয়োজনীয় উপকরণ সমূহ:-


CamScanner 08-26-2022 22.14_1.jpg

১. মুড়ি।
২. নারিকেল কোরানো।
৩. একটা টেবিল চামচ 🥄।
৪. সরিষার তেল।
৫. চিনি।


স্টেপ:-০১


CamScanner 08-26-2022 22.14_2.jpg

প্রথমে আমি একটা বাটিতে করে পরিমাণ মতো মুড়ি নিয়ে নিব।


স্টেপ:-০২


CamScanner 08-26-2022 22.14_3.jpg

এখন আমি নারিকেল কোরানো দিয়ে দিব।এটাও পরিমাণ মতো করে। কারণ আপনারা যতটুকু পরিমাণ মুড়ি দিবেন সেই অনুযায়ী নারিকেল কোরানো দিতে হবে।


স্টেপ:-০৩


CamScanner 08-26-2022 22.14_6.jpg

এরপর মুড়ি আর নারিকেল কোরানো টা ভালো ভাবে মিশিয়ে নিব।


স্টেপ:-০৪


CamScanner 08-26-2022 22.14_5.jpg

মুড়ি আর নারিকেল কোরানো মেশানোর পর এবার পরিমাণ মতো চিনি দিয়ে নিলাম। তারপর এটাকে চামচ 🥄 দিয়ে ভালো ভাবে মিক্সার করে নিলাম।


স্টেপ:-০৫


CamScanner 08-26-2022 22.14_7.jpg

এরপর পরিমাণ মতো তেল দিয়ে নিলাম। এটা না দিলে চলে।এটা দেওয়ার উদ্দেশ্যে হলো সুবাস ছড়ানো। আমার কাছে তেল দিলে একটু বেশি ভালো লাগে। তেল দেওয়ার পর ভালো ভাবে মিশিয়ে নিতে হবে।


স্টেপ:-০৬


CamScanner 08-26-2022 22.14_8.jpg

সব কিছু দেওয়ার পর ভালো ভাবে মিক্সার করে নিলাম।


স্টেপ:-শেষ ধাপ


CamScanner 08-26-2022 22.14_9.jpg

সকল কাজ শেষ হওয়ায় পর আমি একটা সেলফি নিয়ে নিলাম। এইতো হয়ে গেল আজকের নারিকেল কোরানো দিয়ে মুড়ি মাখানো রেসিপি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

ওয়াও কি সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন ভাইয়া দেখেই তো জিভে জল চলে আসল। আমার কাছে নারিকেল দিয়ে এভাবে মুড়ি মাখানো খেতে অনেক ভালো লাগে। অনেক দিন হয়ে গেল এভাবে মুড়ি মাখানো খাওয়া হয়না।আপনি খুব সুন্দর ভাবে মুড়ি মাখানোর ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে ভিশন ভালো লাগে। আমিও অনেক দিন পড়ে খেলাম এই রেসিপি টা। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

নারিকেল কুরআন দিয়ে মুড়ি মাখা রেসিপিটি দারুণ হয়েছে এই রেসিপিটি আসলেই খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। নারিকেল দিয়ে মুড়ি মাখানো ছোটবেলায় অনেকবার খেয়েছি এরকম রেসিপি। খুবই ভালো লাগলো দেখে আজ।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য।জি আপু এগুলি আগে বেশি খাওয়া হতো। কিন্তু এগুলো কম খাওয়া হচ্ছে।

 2 years ago 

নারকেল কুড়ানো দিয়ে অনেকবার মুড়ি মাখা খেয়েছিলাম। তবে সাথে কখনো সরিষার তেল দেওয়া হয়নি। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। অনেকদিন পর নারকেল কুড়ানো দিয়ে মুড়ি মাখা খুব খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

জি আপু অল্প করে তেল দিলে একটু ফেলেবার পাওয়া যায় এই জন্য দেওয়া। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

নারিকেল দিয়ে মুড়ি মাখানোর রেসিপি টা দেখে জিভে জল চলে আসলো। ইচ্ছে করছে মুড়ি মাখা খাওয়ার। ছোটবেলায় এগুলো খেতে অনেক পছন্দ করতাম। প্রায় কয়েক দিন হয়ে গেল এরকম খাবার খাওয়া হয়নি। কিন্তু আমার অনেক ভালো লাগে মুড়ি মাখা খেতে নারিকেল কোরানো দিয়ে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আমারো আর বেশি খাওয়া হয়না। বাড়িতে থাকলে মাঝে মধ্যে খাওয়া হতো।

 2 years ago 

নারিকেল কোরা এবং চিনি মুড়ি দিয়ে ছোটবেলায় অনেকবার খেয়েছি খেতে খুবই সুস্বাদু লাগে আমার খুবই ফেভারিট একটি খাবার।। তবে আপনার মত করে কখনো সরিষার তেলের মিশ্রণ করিনি এভাবে একবার খেয়ে দেখতে হবে কেমন লাগে।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া তেল দিলে একটু বাসনা বের হয় আর কি।

 2 years ago 

বাড়িতে গেলে আসলে আমারও একই অবস্থা ভাই, কোনটা রেখে কোনটা খাবো তাই ভেবে পাই না। নারিকেল কোরানো দিয়ে মুড়ি মাখানো দেখেতো ছোটবেলার কথা মনে পড়ে গেছে। এরকম ভাবে মুড়ি মাখানো অনেক খেয়েছি আর আমার কাছে খেতে বেশ ভালই লাগে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য । আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।

 2 years ago 

আমরা আগে বাড়ির সকলে মিলে এই রেসিপিটি তৈরি করে খেতাম। এখন এত বেশি খাওয়া হয় না এখন এই রেসিপি টি এত বেশি দেখা যায় না কোথাও। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে আপনার মুড়ি মাখানো রেসিপিটি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য।জি ভাইয়া এগুলো দেখা যায় না এখন। খেতে ভিশন মজা এবং সুস্বাদু।

 2 years ago 

নারিকেল কোরা যদি চিনি দিয়ে একসাথে মাখিয়ে মুড়ি মাখিয়ে খাওয়া যায় তাহলে খেতে কি যে মজা লাগে কিছুদিন আগে আমার মা আমাকে বাড়িতে বানিয়ে দিয়েছিল আমি অনেক মজা করে খেয়েছিলাম। আবারো আজকে আপনার তৈরি মুড়ি মাখানো দেখে আমার জিভে জল চলে আসলো।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।জি ভাইয়া বাড়িতে থাকলে মায়ের হাতের অনেক কিছু খাওয়া হয়। কিন্তু বাহিরে থাকলে অনেক কিছু মিস্ করি। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

নারকেল কুড়ানো দিয়ে মুড়ি মাখানো রেসিপি দেখে লোভনীয় লাগছে । খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। নারকেল কুড়ানো দিয়ে মুড়ি মাখানো অনেক খেয়েছি। কিন্তু সরিষার তেল দিয়ে কখনো খাইনি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু অনেক মজা হয়েছিল। সরিষার তেল দিয়ে একটু ফেলেবার পাওয়া যায় একটু বেশি। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

যখন বাসায় থাকতাম তখন মাঝে মাঝেই নারকেলের কোরমা দিয়ে মুড়ি মাখানো পেতাম বিশেষ করে চিনি এবং নারকেলের কোরমা একত্রে করে মুড়ি দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। অনেকবার খেয়েছি এরকম রেসিপি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য।জি ভাইয়া আমার কাছে নারিকেল কোরানো দিয়ে মুড়ি মাখানো অনেক ফেবারিট একটি খাবার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59453.81
ETH 2607.50
USDT 1.00
SBD 2.39