সুপারি পাতার প্লেটের ওপর ফুলের ডিজাইন ||-By @engtariqul | @shy-fox=10% & abb-school=5%

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম
আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @engtariqul

আজকে আপনাদের সাথে আরো একটি পোস্ট শেয়ার করবো ইনশাআল্লাহ।এই পোস্ট কয়েকদিন আগে করেছিলাম একটা ডিজাইন।এবার ঈদে অনেক গুলো ডিজাইন করা হয়েছে। সুপারি পাতার প্লেট এর উপর পেইন্টিং করে ওয়ালমেট তৈরি করা হয়েছে।ওয়ালমেট তৈরি করে রুমে দেওয়াল সাথে লাগিয়ে রাখলে বেশ ভালো লাগে।এই জন্য এবার ঈদের মধ্যে কয়েকটি পেইন্টিং করা হয়েছে। আসলে অনেক সময়ের প্রয়োজন হয় এই পেইন্টিং গুলো করতে। আমি এই সুপারি পাতার প্লেট গুলো অনেক কষ্ট করে সংগ্রহ করেছি। সংগ্রহ করার অনেক বড় একটি হিস্টরি আছে অন্য একদিন শেয়ার করবো ইনশাআল্লাহ। আজকের পোস্টটি আপনাদের ভালো লাগবে আশা করছি।

IMG-20220717-WA0002.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG_20220721_233451.jpg

১. সুপারি পাতার প্লেট।
২. রং।
৩. তুলি।

নিচে এক এক করে ধাপগুলো দেখানো হলো:-

ধাপ:-০১

IMG-20220717-WA0000.jpg

প্রথম আমি একটা সুপারি পাতার প্লেট নিব।


ধাপ:-০২

IMG-20220717-WA0006.jpg

এখন আমি পুরো প্লেট টাতে পিত কালার রং করে নিব।


ধাপ:-০৩

IMG-20220717-WA0005.jpg

এই প্লেটটা কে আমি এখন সবুজ কালার আর নীল কালার রং দিয়ে এই রং করে নিব।


ধাপ:-০৪

IMG-20220717-WA0001.jpg

এরপর প্লেট টার উপর খয়েরী রং দিয়ে ডালপালা দিয়ে দেব।


ধাপ:-০৫

IMG-20220717-WA0004.jpg

এবার আমি সাদা কালার রং দিয়ে কয়েকটি ফুল আঁকবো।


ধাপ:-০৬

IMG-20220717-WA0002 (1).jpg

এখন ফুলের মাঝখানে হলুদ কালার রং দিয়ে রং করে নিব।


ধাপ:-০৭

IMG-20220717-WA0003.jpg

এই তো হয়ে গেলো আমার আজকের সুপারি পাতার প্লেটের ওপর ফুলের ডিজাইন। আসলে ধাপ অনেক ছোট কিন্তু এগুলো খুবই সূক্ষ্ম জিনিস এই জন্য ধীরে ধীরে করতে হয় এই কাজগুলো। অনেক সময় নিয়ে এই কাজগুলো করতে হয় ।যদিও অনেক সময় লাগে কিন্তু কাজের শেষে অনেক ভালো লাগা কাজ করে। আমি কয়েকটি এই ডিজাইন করেছি এগুলো ডিজাইন করে আমি ওয়ালমেট হিসেবে ব্যবহার করবো। এগুলো দেয়ালে লাগানো পর অনেক সুন্দর দেখা দেয়। আমি সবগুলো কমপ্লিট করার পর দেয়ালে লাগাবো ইনশাআল্লাহ।তখন আপনাদের সাথে শেয়ার করবো। আমার আজকের ফুলের ডিজাইন আশা করছি সবার ভালো লাগবে।পরবর্তীতে আবার ও আসবো নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনার আজকের এই কাজটি খুবই ইউনিক কেননা সুপারি পাতার প্লেটের ওপর ফুলের ডিজাইন খুব সুন্দর ভাবে করেছেন, এবং সেই প্লেটেই আবার ফুলের ডিজাইন করেছেন বেশ চমৎকার হয়েছে। আপনার কাজটি প্রশংসার যোগ্য ধন্যবাদ।

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ এবং মোবারক বাদ ভাইয়া।

 2 years ago 

সুপারি পাতার প্লেট আগে কখনো দেখিনি। সুপারি পাতার প্লেটের উপর আর্ট করে ওয়ালমেট তৈরি করার আইডিয়াটি খুব ভালো লেগেছে। আর্ট করার পরেও দেখতে খুবই চমৎকার লাগছে। সুপারি পাতার প্লেট কোথায় থেকে সংগ্রহ করেছেন অবশ্যই একদিন জানাবেন। তাছাড়া ধাপ অল্প হলেও এই আর্টগুলো করতে অনেক সময় লাগে তা দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ চমৎকার।খুবই ইউনিক একটি কাজ ছিল। এইরকম টা আমি আগে দেখিনি বলতে পারেন। সুপারি পাতার উপর ফুলের আর্ট অনেক সুন্দর করেছেন। এবং চমৎকার ছিল আপনার আর্টটি। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

এইরকম সুপারি পাতার প্লেট আমি আগে কখনো দেখেছি বলে মনে হচ্ছে না। আপনি তো দেখছি সুপারি পাতার প্লেটের মধ্যে ফুলের ডিজাইন ও অঙ্কন করেছেন। ভীষণ ভালো লাগলো দেখে। আমাদের সাথে এত সুন্দর ফুলের ডিজাইন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য। এগুলো বাস্তবে আরো সুন্দর দেখায়।

 2 years ago 

এর আগেও মনে হয় আপনার এমন একটি ওয়ালমেট দেখেছিলাম। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই কাজটি। দূর থেকে ফুল গুলো অসাধারণ লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ইউনিক কিছু আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আগেও একটি ডিজাইন করেছিলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এর আগেও বোধয় আপনি একটা বানিয়েছিলেন এমন।সেটাও খুব সুন্দর ছিল।কালার কম্বিনেশনের কথা বলতে গেলে ব্যক্তিগতভাবে আমার কাছে প্রথমটিই ভালো লেগেছে।
ফটোগ্রাফি,উপস্থাপনা ভালো ছিল।শুভ কামনা জানাই 🌸💜

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

সুপারি পাতার প্লেটের উপরে খুব সুন্দর পেইন্টিং করেছেন ভাই। আর আপনার পেইন্টিং করার দেখে বোঝা যাচ্ছে যে খুব মনযোগ দিয়ে করতেছেন। সত্যি বলতে অনেক নিখুঁত একটি পেইন্টিং আমাদেরকে উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে এভাবে সামনে এগিয়ে যান।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এবং মোবারক বাদ ভাইয়া। দোয়া করবেন।আপনার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইলো

 2 years ago 

আপনি সুপারি পাতার প্লেট এর উপর দারুন একটি পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আপনি জল রং ব্যবহার করে এই পেইন্টিং করেছেন। এত সুন্দর একটি পেইন্টিং অংকন করে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। শুভ কামনা এবং দোয়া রইলো আপনার জন্য

 2 years ago 

সত্যি অসাধারণ সুপারি পাতার প্লেটের ওপর ফুলের ডিজাইন করেছেন। সত্যি আপনার প্রশংসা করতে হয়। অনেক সুন্দর করে আপনি ডিজাইনটি করেছেন মনে হয় অনেক টাইম লাগলো আপনার। শুরু থেকে শেষ পর্যন্ত খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ।এজন্য আপনার অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু অনেক আপনাকে। সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চিত্রটি যদি কালারফুল হয় তাহলে সেটা ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। সুপারি পাতার প্লেটের উপরে দারুন ফুলের ডিজাইন আর্ট করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে ভাইয়া। সুন্দর আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও আন্তরিক ধন্যবাদ ভাইয়া।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60228.69
ETH 2428.23
USDT 1.00
SBD 2.45