Target December Power Up - টার্গেট ডিসেম্বর পাওয়ার বৃদ্ধি - প্রতিযোগিতায় অংশগ্রহণ

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমরা যারা স্টিমিট (steemit) এ ব্লগিং করে থাকে তাদের জন্য পাওয়ার আপ অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। পাওয়ার আপ কে বলা হয় ইনফ্লুয়েনশিয়াল ব্যাপার। যার যত বেশি স্টিম পাওয়ার (SP) থাকবে সে ভোট দেওয়ার ক্ষেত্রে ততো বেশি পরিমাণ কর্তৃত্ব (influence) করতে পারবে। আর এটা যেহেতু পরোক্ষভাবে রিওয়ার্ড অর্থাৎ কেউরেশন রিওয়ার্ড এর সাথে সম্পর্কিত তাই এর গুরুত্ব অনেক বেশি। পাওয়ার আপ করা থাকলে সহজেই এখান থেকে বিভিন্ন সুবিধা নেওয়া যায় যেমন এটা একটা ইনভেস্টমেন্ট হিসেবে থেকে যাবে । যখনই টোকেন এর দাম বাড়বে তখন সেটাকে পাওয়ার ডাউন দিয়ে আবার লিকুইড করে বিক্রি করে দেওয়া যাবে। তাছাড়া পাওয়ার আপ টোকেন থাকে অর্থাৎ স্টিম পাওয়ার এর উপর ভিত্তি করে বাৎসরিক একটা নির্দিষ্ট পার্সেন্টেজে মুনাফা দেওয়া হয়ে থাকে। তাই এখানে পাওয়ার আপ এর গুরুত্ব অপরিসীম।

Thumbnails.jpg

পাওয়ার আপ কে আরো বেশি জনপ্রিয় এবং একটা প্রতিযোগিতার মাধ্যমে সবাইকে পাওয়ার আপ-এ অন্তর্ভুক্ত করার জন্য @rex-sumon ভাইয়ের দ্বারা যে ইনিশিয়েটিভ নেওয়া হয়েছে সেটিকে আমি স্বাগতম জানাই। আজকের পোস্টে আমি টার্গেট ডিসেম্বরে আমার পাওয়ার আপের যে পরিকল্পনা সেটি শেয়ার করব। যখন আমরা একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করি তখন আমাদের জন্য কোন কাজকে অর্জন করা সহজ হয় কারণ আমাদের সামনে এটা লক্ষ্য থাকে এবং সেই লক্ষ্যকে বাস্তবায়নের জন্য আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে থাকি। আবার লক্ষ্য হওয়া উচিত অর্জনযোগ্য। তাই আমি এমন লক্ষ্য স্থির করছি যা অর্জন করা সম্ভব হবে।

আমি আমার ব্যক্তিগত পরিকল্পনা হিসেবে প্রতি সপ্তাহে ১২.৫ স্টিম কে পাওয়ার আপ করব। এভাবে করে মাসে ৫০ স্টিম পাওয়ার আপ করার ইচ্ছা আছে। আজ জুলাই মাসের ২৪ তারিখ এবং শনিবার। আমি আমারে পাওয়ার আপ এর কাজটি প্রতি শনিবার করব। সেই মোতাবেক ডিসেম্বর পর্যন্ত পাঁচ মাস এবং দুই সপ্তাহের মত হবে। আর সেই হিসেবে আমার ২৭৫ স্টিম পাওয়ার আপ করার ইচ্ছা আছে ডিসেম্বর মাসের মধ্যে।

এখানে অথর রিওয়ার্ডের অর্ধেক অংশ স্বয়ংক্রিয়ভাবে পাওয়ার আপ হয়ে যায় তাই বছর শেষে আমার মোট পাওয়ার যা আছে তা ১০০০ বৃদ্ধি পাবে বলে আমার বিশ্বাস। আমি টার্গেট নির্ধারণের সময় এমন হবে নির্ধারণ করেছি যাতে করে সহজে তা অর্জন করা যায় এবং আমার পক্ষে যতটুকু সম্ভব সেটা মাথায় রেখে আমি আমার টার্গেট সেট করার চেষ্টা করেছি। আশা করছি প্রতি মাসে ৫০ স্টিম-কে পাওয়ার আপ করাটা খুব বেশি কষ্টকর কিছু হবে না এবং চেষ্টা করব প্রতি শুক্রবারেই পাওয়ার আপ পোস্ট দিতে যাতে করে আরও ফলপ্রসূভাবে আমি ধারাবাহিকভাবে লক্ষ্যে এগিয়ে যেতে পারি।

চমৎকারী উদ্যোগের জন্য ধন্যবাদ এবং আমি সবাইকে আহ্বান জানাব আপনারাও এই উদ্যোগকে সমর্থন করুন এবং আপনার যতটুকু সামর্থ্য আছে সে মোতাবেকই আপনি পাওয়ার আপ করার জন্য এই কনটেস্টে অংশগ্রহণ করুন। আশা করছি এতে আপনি খুব দ্রুত একটা নির্দিষ্ট লক্ষ্যে অর্জন করতে পারবেন এবং এই বছর শেষে আপনাকে একটা ভালো অবস্থানে আপনি নিয়ে যেতে পারবেন। ধন্যবাদ।


পাওয়ার আপ এর পূর্বেঃ

  • স্টিমঃ 13.8
  • স্টিম পাওয়ারঃ 585.5
    Untitled.png

পাওয়ার আপ এর পরেঃ

  • স্টিমঃ1.3
  • স্টিম পাওয়ারঃ 598

2.png


Line Break Steem.png

এই পোস্টের সম্পূর্ন লিখা আমার নিজস্ব ও কোথায় থেকে কপি করা হয়নি। কোথাও হতে কোন তথ্য বা ছবি নিয়ে থাকলে সোর্স দেয়া হয়েছে

Line Break Steem.png

আমি কে

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক এবং সাবেক ব্যাংকার। পড়াশুনা করেছি প্রকৌশলবিদ্যায়। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। স্টিম এ ২০১৯ সাল থেকে নিয়মিত লিখালিখি করে আসছি। আমি টেক্সটাইল, অনলাইন অর্থ উপার্জন, কৃষি, প্রযুক্তি, রান্না, ও জীবন্ঘটিত অন্যান্য আরো কিছু বিষয় নিয়ে লিখি। প্রকৃতির পাশাপাশি যাওয়ার জন্য ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার জ্ঞান ও লিখা থেকে একজনও যদি উপকৃত হল বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার ব্লগে লিখালিখি সার্থক

Line Break Steem.png

Intro Steem.gif

ভোট দিন, মতামত থাকতে মন্তব্য করুন, পোস্টটি ভাল লাগলে শেয়ার করুন এবং আমাকে ফলো করুন @engrsayful

Line Break Steem.png

অন্যান্য মিডিয়াতে আমার সাথে যুক্ত হতে পারেনঃ

FacebookTwitterInstagram
YoutubeThreeSpeakDTube


Amar Bangla Blog Logo.png


Sort:  
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ 'টার্গেট ডিসেম্বরে অংশ নেওয়ার জন্য। আমি মনে করি আপনি খুব সহজেই প্রত্যেক সপ্তাহের টার্গেট পূরণ করতে পারবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপ্নাকেও ধন্যবাদ এমন গুরুত্বপূর্ন আয়োজনের জন্য। যারা অংশগ্রহণ করবে তারা উপকৃত হবে কারন। মার্চের দিকে দামটা ভাল থাকে। আপনার নামে এম দুইবার হয়ে গেছে মেনশন করার সময়। এর জন্য দুঃখিত।

 3 years ago 

💝💝💝

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার অংশগ্রহন দেখে ভালো লাগলো। আসলে পাওয়ার বৃদ্ধিটি আমাদের নিজেদের জন্য কারন পাওয়ার বৃদ্ধির মাধ্যমে নিজের সক্ষমতা বৃদ্ধি পাবে। আশা করছি নিয়মিত পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমাদের সাথেই থাকবেন।

 3 years ago 

জি ভাই, আছি আমি আপনাদের সাথেই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57883.59
ETH 3070.40
USDT 1.00
SBD 2.34