steemit এর সাথে আমার পরিচয়ের প্রথম দিনের অনুভূতি || আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-০৩ এ অংশগ্রহণ

in আমার বাংলা ব্লগ3 years ago

1.JPG

কিভাবে পরিচয়

কোন জায়গায় প্রথম পরিচয়ের অনুভূতি সবার কাছেই মনে রাখার মত একটা বিষয়। স্টিমে আমার প্রথম পরিচয়ের দিনটির কথা আজও মনে আছে। আমি অনলাইনে আয় এর বিভিন্ন মাধ্যম খুজছিলাম। ইউটিউবে হঠাৎ করেই স্টিমিট সম্পর্কিত তিন-চারটি টিউটোরিয়াল পেয়ে যাই। আমি প্রায় রাত তিনটা অবধি টিউটোরিয়ালগুলো দেখে কাজ করার সিদ্ধান্ত নিই এবং সেই থেকে প্রায় আড়াই বছর পথ চলা। চ্যানেলটির নাম টেক বাংলা যা পরিচিত নয়।

Tech Bangla.png

Line Break Steem.png

প্রথম পোস্ট

আমার প্রথম পোস্ট -এ সংক্ষেপে আমার পরিচয় দিয়েছি ও পছন্দ ও অপছন্দ শেয়ার করেছি । পাশাপাশি কোন কোন বিষয় নিয়ে লিখতে চাই সেটিও শেয়ার করেছি।

Line Break Steem.png

প্রথম পোস্ট পাবলিশের অনুভূতি

প্রথম পোস্ট পাব্লিশ করার সময় মনে হচ্ছিল আমি যেন এক নতুন অধ্যায় শুরু করছি। তখনকার অনুভূতি আসলে ভাষায় প্রকার করার মত না। আমি খুব পুলকিত ছিলাম। চরম।

প্রথম রিওয়ার্ড ও উইথড্র এর কথা

প্রথম ভোট পাওয়ার অনুভূতি কত আবেগের তা বলে বোঝানো যাবে না। মাত্র ২২ সেন্টের ভোটের যে অনুভূতি সেটি এখন ১০০ ডলারের ভোট পেলেও সমান হবে না।

প্রথমে কেবল পোস্ট করছিলাম কিন্তু পড়াশুনা করে দেখলাম পাওয়ার আপ না করলে দ্রুত উন্নতি করা যাবে না। তাই আমি ওই চ্যানেলের সাথে যোগাযোগ করে ৪০ টাকা করে (যদিও দাম ২৪ সেন্টের মত ছিল) ৮০ স্টিম ক্রয় করে পাওয়ার আপ করে দিয়েছিলাম।

আমার বিশ্বাস ছিল যে, স্টিম যেকোন ভাবে ক্যাশ করা যাবে কিন্তু কোন পথ খুঁজে পাচ্ছিলাম না। তবে আমি মনোবল না হারিয়ে আমার ভিডিও শেয়ারিং ও ব্লগিং চালিয়ে যাই। প্রায় দেড় বছর পর আমি বাংলাদেশী কিছু ট্রেডার ও বট খুঁজে পাই যেখানে সেল করতে পেরেছি।

Sort:  
 3 years ago 

প্রথম পোষ্টটি খুব বেশী সাপোর্ট ছিলো না, আসলে ঐ সময়টায় খুব বেশী সাপোর্ট পাওয়া যেত না এখন যেমনটা প্রথম পোষ্টে সবাই পেয়ে থাকে। যাইহোক আপনার অনুভূতি ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ।

 3 years ago 

তখন ১০ সেন্ট পেলেই খুব মজা লাগত। ঠিক বলেছেন ভাই। ধন্যবাদ

!invest_vote

@umuk denkt du hast ein Vote durch @investinthefutur verdient!
@umuk thinks you have earned a vote of @investinthefutur !

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66625.38
ETH 3619.34
USDT 1.00
SBD 2.89