দুই দিনের ব্যাডমিন্টন টুর্নামেন্ট ও অনেক মজা || Two Days Badminton Tournament [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG20220113004538.jpg

গতিশীল জীবনে মাঝে মাঝে স্থিরতা এবং আনন্দ খুব বেশি প্রয়োজন রয়েছে। আমরা অনেক সময় আমাদের গতিশীল এবং কর্মব্যস্ত জীবনে কেবলমাত্র কাজ নিয়ে ব্যস্ত থাকি কিন্তু আমাদের কাজ ও পরিবারের বাইরেও কিছুটা সময় অতিবাহিত করাটা অনেক বেশি দরকারী কারণ এর মাধ্যমে আমাদের মন ফ্রেশ হবে যা আমাদের কর্মউদ্দীপনা বাড়িয়ে দিতে অনেকটাই সহায়ক।

বাংলাদেশে এখন শীতকাল যা অন্যতম জনপ্রিয় একটি ঋতু বিশেষ করে যারা খেলাধুলা পছন্দ করে তাদের জন্য কারণ শীতকালে বিকেলবেলা ক্রিকেট খেলতে যেমন দেখা যায় এবং সন্ধ্যার পর ব্যাডমিন্টন খেলা হচ্ছে একেবারে সাধারণ একটি ব্যাপার। গত কয়েক সপ্তাহ ধরে আমার কর্মস্থলে কাজের খুব চাপ যাচ্ছে তারমধ্যেও চেষ্টা করেছিলাম খেলাধুলার মাঝে নিজেকে জড়িয়ে রেখে কিছুটা চাপমুক্ত হতে। সেই ধারণা থেকেই সহকর্মীরা মিলে আমরা একটি ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করেছি। গত দুইদিন যাবত চলেছে সেই টুর্নামেন্ট এবং সেখান থেকে কিছু খণ্ডচিত্র ও বর্ণনা আপনাদের মাঝে শেয়ার করছি।

IMG20220111195050.jpg

IMG20220111195105.jpg

IMG20220111195109.jpg

IMG20220112200922.jpg

একেবারে হুট করেই আমরা ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করা ফেলেছিলাম এবং দুই দিনেই এই টুর্নামেন্ট শেষ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। লটারির মাধ্যমে আমরা আটটি দল নিয়ে দুটি গ্রুপ নির্বাচন করেছিলাম এবং সেখানে ১৬ জন অংশগ্রহণ করেছিল। আমরা সবাই হচ্ছি বিভিন্ন পর্যায়ের সহকর্মী। সহকর্মীদের সাথে যখন আমরা খেলাধুলা করি তখন আমাদের মধ্যে যে বন্ধন সেটি আরও অনেক বেশী মজবুত হয়।

আমি এবং আমার একজন সহকর্মী আমরা দুজন একটি সহজ গ্রুপে পড়েছিলাম এবং ৩ ম্যাচ এর মধ্যে ২টি ম্যাচ অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্নভাবে জয়লাভ করে আমরা সেমিফাইনালে উঠে যাই । কিন্তু সেমিফাইনালে গিয়ে আমাদের দল ২১-১৬ ব্যবধানে হেরে গিয়ে বিদায় নিতে হয় কিন্তু ফাইনাল খেলা পর্যন্ত আমরা সবাই একসাথে ম্যাচগুলো উপভোগ করেছিলাম।

IMG20220112235938.jpg

IMG20220112235946.jpg

IMG20220112235950.jpg

IMG20220112235955.jpg

IMG20220112235957.jpg

এ ধরনের টুর্নামেন্টগুলো আয়োজনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও মজার দিক হচ্ছে যখন দুটি দল খেলে তখন অন্য দলের খেলোয়াররাই ধারাভাষ্য, স্কোরিং, রেফারি এর দায়িত্ব পালন করতে নেমে পরে তাই সেখানে প্রাণবন্ত একটি পরিবেশ বিরাজ করে যা আসলে এরকম টুর্নামেন্টের মাঝে না থাকলে ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। কেবলমাত্র খেলাধুলা নয় সাথে খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী সেখান থেকে দ্বিতীয় দিনের আয়োজনের কিছু ছবি আপনাদের মাঝে শেয়ার করছি।

প্রথমদিন মুরগি বিরিয়ানি রান্না করা হয়েছিল এবং দ্বিতীয় দিনের আয়োজন ছিল খাসি বিরিয়ানি এবং সবাই প্রাণবন্তভাবে সমস্ত বিষয়গুলোকে খুব উপভোগ করেছিল কারণ খেলাধুলা খাওয়া-দাওয়া একসাথে করা এবং সন্ধ্যা থেকে প্রায় মধ্যরাত পর্যন্ত গান, খেলা ও উপভোগ করা সব বিষয় মিলিয়ে সত্যি প্রাণবন্ত দুটি সন্ধ্যা ছিল যা সারাদিনের কর্মব্যস্ততা শেষে অনেক বড় একটি প্রাপ্তি ছিল মন মাইন্ড ফ্রেশ করার জন্য।

IMG20220113004528.jpg

IMG_20220113_225332.jpg

IMG20220113004532.jpg

IMG20220113004534.jpg

এরপর হয়ে যায় পুরস্কার বিতরণী এবং যখন আমরা পুরস্কার বিতরণী অনুষ্ঠান করি তখন প্রায় সাড়ে বারোটা বেজে গিয়েছিলো। আপনারা বুঝতেই পারছেন দু'টি গ্রুপের ম্যাচ এবং সেমিফাইনাল, ফাইনাল মিলে আসলে অনেকগুলো খেলা এবং সবগুলোকে ঠিক সময়ে দুই দিনের মধ্যে শেষ করাটা খুব কঠিন একটি ব্যাপার ছিল। তারপরও আমরা দুইদিনের আয়োজন ঠিক দুদিনের মধ্যেই শেষ করতে পেরেছিলাম। আর এ কারণে গতকাল রাতে আমার বাসায় ফেরা হয়নি এবং আমি আমার এক সহকর্মীর সাথে রাতে ঘুমিয়ে পড়েছিলাম কারণ আমাদের পুরস্কার বিতরণীর সহ যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ করতে রাত একটা বেজে গিয়েছিলো। আমাদের প্রতিষ্ঠানের প্রধান ও তার সহকর্মীর চ্যাম্পিয়ন হয়েছিলেন।

মাঝে মাঝেই আমাদের উচিত এই রকম আয়োজন করা এবং এ রকম আয়োজন এর মধ্য দিয়ে আমরা নিজেদেরকে অনেক বেশি প্রাণবন্ত করে তুলতে পারি। তাই আমি ব্যক্তিগতভাবে মনে করি, মাঝে মাঝে আমাদের বিভিন্ন জায়গায় ভ্রমণ করা কিংবা এ ধরনের আয়োজন করে নিজেদেরকে আরো বেশি প্রাণবন্ত করে তোলে আমাদের কর্মপরিবেশ ভালোর জন্য এবং জীবনের দৌড়ে আরো এগিয়ে যাওয়ার জন্য দরকার রয়েছে।


Line Break Steem.png

এই পোস্টের সম্পূর্ন লিখা আমার নিজস্ব ও কোথায় থেকে কপি করা হয়নি। কোথাও হতে কোন তথ্য বা ছবি নিয়ে থাকলে সোর্স দেয়া হয়েছে

Line Break Steem.png

আমি কে

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক, সাবেক ব্যাংকার। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার লেখা থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার লেখালেখি সার্থক।

Line Break Steem.png

Amar Bangla Blog Logo.png

Line Break Steem.png


Heroism.png

| 250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |

IMG20220113004540.jpg

IMG20220113011659.jpg

Sort:  

খেলাধুলা। যেখানে খেলার সাথ ধুলা সংযোগ অপরিহার্য। প্রথম অংশের দেখা মিললেও দ্বিতীয় অংশ শুধু নামটি ব্যবহার আছে।উৎকর্ষতার অনেকটা, অবমূল্যায়ন হচ্ছে। কংক্রিটের মত হয়েছে উৎকর্ষ নামটি। তারপরেও থামলেতো আর চলবেনা। এগিয়ে যেতে হবে,কংক্রিটকে ধুলা মনে করে
উপাস্থাপন সুন্দর ছিল।

 2 years ago 

কিছুটা বৃষ্টি ছিল, তাই ধুলা নয় পানি ছিল। হা হা। সুন্দর মন্তব্যের জন্য শুভেচ্ছা।

আসবেন

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
ব্যাডমিন্টন খেলা আমার অনেক ভালো লাগে। খেলের মধ্যে আমার কাছে স্মার্ট খেলা মনে হয় ব্যাডমিন্টনকে। খুব বেশি পারি এমন না তবে মোটামুটি ভালোই পারি।

আমি আপনার টিমে খেললে আপনাকে আর সেমিফাইনালে গিয়ে হারতে হতো না। সেমিফাইনালে হেরে গেছেন এটা দেখে খুব খারাপ লাগলো। যাইহোক অবশ্যই আপনার টিম ভালো খেলছে এই জন্যই সেমিফাইনালে যেতে পারছে। যাইহোক, আশা করি এর পর ফাইনাল খেলে ট্রফি নিবেন। শুভকামনা রইলো

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

জি, অবশ্যই। ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া শীতকালিন সময়ের সব থেকে দারুন খেলা ব্যাডমিন্টন। সবাই যেটাকে পছন্দ করে আমিও আপনাদের মতো এভাবে খেলি।আমার খুবই ভালো লাগে ধন্যবাদ নিজের গল্প টি শেয়ার করার জন্য ভাইয়া।ভালবাসা নিবেন।

 2 years ago 

মানুষের জীবনটাই এমন , প্রথমে লেখাপড়া জীবন , এরপরে কর্মজীবন , আর এরই মধ্যে সকল ব্যস্ততাকে উপেক্ষা করে কিছু খেলাধুলা হাসি-তামাশা বন্ধুবান্ধবকে নিয়ে বাস্তব জীবনে চলা।সাড়াদিনের কর্মব্যস্ততার মধ্যে যখন বন্ধুদের সাথে একটু খেলাধুলা করা হয় তখন মন হালকা হয় । তখন দিনগুলি খুব ভালো কাটে । ব্যাডমিন্টন খেলা আমারও খুব পছন্দ তবে খেলা খেলা হয় না । আপনার এই দুই দিনের বিশেষ মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ খুব ভালো লাগলো ভাই ।

 2 years ago 

জি, কাজের মাঝে মাঝে কিছু আনন্দ দরকার। ধন্যবাদ

 2 years ago 

বাহ ভাইয়া সুন্দর একটি জিনিস উপভোগ করলাম আপনার পোস্ট পড়ে। কারণ এই সময়ের সবচেয়ে প্রিয় খেলা ব্যাডমিন্টন। আর আমাদের এখানে মাঠ না থাকার কারণে আমরা জমিতে খেলে থাকি। তবে কখনো টুনামেন্ট খেলা হয় নেই। তবে গ্রামের ছেলেদের সাথে বাজি খেলেছিলাম। আপনি সুন্দর একটি মূহুর্তের সময় আমাদের সামনে তুলে ধরেছেন ভাই। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া, ❤️❤️

 2 years ago 

এই সময়টাই ব্যাডমিন্টনের সময়। ধন্যবাদ।

আপনার পোস্টটি দেখে আমারও ব্যাডমিন্টন খেলার কথা মনে পড়ে গেল। অবশ্য এখনও মাঝে মাঝে হলে খেলি। এটি একটি মজার খেলা। ধন্যবাদ ভাই

 2 years ago 

এই শীতকালেই তো খেলবেন।

 2 years ago 

ভাই ব্যাডমিন্টন টুর্নামেন্ট সত্যিই অনেক মজার, ব্যাডমিন্টন আমার অনেক অনেক প্রিয় খেলা। শীতকালে যদি আমি ব্যাডমিন্টন খেলতে না পারি তখন আমার শীতকালটা উপভোগ করতে খুবই কষ্ট হয়। আমি সর্বদা চেষ্টা করি শীতকালে আমার প্রিয় খেলা খেলার। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অনেক ভাল লাগল। আশা করি একদিন আমার বাংলা ব্লগ এক হয়ে পিক নিক ও খেলাধুলা করতে পারব।

 2 years ago 

আল্লাহতালা চাইলে অবশ্যই হবে ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45