প্রকৃতির ফটোগ্রাফি || আমার বাংলা ব্লগ কন্টেস্টে অংশগ্রহন || Nature Photography [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG20201025114551.jpg

Location: https://w3w.co/flippers.skimmed.washroom

Line Break Steem.png
প্রকৃতি আমাদের অনেক পছন্দের । আমরা যখনই প্রকৃতির আশেপাশে যাই তখন খুব আনন্দঘন মুহূর্তে উপভোগ করার সুযোগ পাই। প্রকৃতির নানাবিধ উপাদান যেমন গাছপালা, নদী, সাগর, পাহাড়-পর্বত, খাল-বিল, আকাশ আমাদেরকে সব সময় মুগ্ধ করে। সে জন্যই আমরা সব সময় প্রকৃতির আশেপাশে যেতে পছন্দ করি আর প্রকৃতির আশেপাশে গেলে আমাদের মন খুব শীতল হয়।

এরকম মানুষ খুঁজে পাওয়া খুব দুষ্কর হবে যারা প্রকৃতি পছন্দ করে না। আসলে আমরা সবাই প্রকৃতিকে খুব পছন্দ করি এবং প্রকৃতির আশে পাশে থাকতে চাই। কিন্তু শহরের পরিবেশে থাকার কারনে প্রকৃতির আশেপাশে যাওয়াটা অনেক সময় কঠিন হয় তারপরও মানুষ যখন সময় বের করে তখন প্রকৃতির বিভিন্ন স্থান গুলোতে ভ্রমণ করতে খুব উপভোগ করে। আর এভাবে করে বিভিন্ন স্থান ভ্রমণের মাধ্যমে আমরা যখন প্রকৃতিকে যেমন খুব কাছ থেকে দেখতে পারি ও পাশাপাশি গিয়ে আমাদের মনকে শীতল করতে পারি। এছাড়াও প্রকৃতি উপভোগের মাধ্যমে আমরা আমাদের কর্মব্যস্ত জীবনে একটা মোটিভেশন অর্জন করতে পারি।

আমার বাংলা ব্লগ কমিউনিটি-তে এই সপ্তাহের কনটেস্টের টপিকটি খুব চমৎকার এবং সেটি হচ্ছে প্রকৃতি নিয়ে কিছু ফটোগ্রাফি। আমি এই কনটেস্টে অংশগ্রহণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি এবং এটি খুব চমৎকার একটি আয়োজন এটি কারণ এখানে অংশগ্রহণ করার মাধ্যমে প্রকৃতির কিছু ছবি শেয়ার করা ও দেখার সুযোগ হয়েছে। এই কন্টেস্টে অংশগ্রহনের মাধ্যমে প্রকৃতির ছবি তোলার সময়ের মুহূর্তগুলো মনে পড়ে যাচ্ছে। তাই আমি মনে করি এ ধরনের কনটেস্ট এর মাধ্যমে আমরা প্রকৃতির প্রতি আমাদের যে ভালোলাগা এবং ভালোবাসা সেটিকে খুব সহজে ফুটিয়ে তুলতে পারি।

আজকের এই পোস্টে আমি প্রকৃতির বিভিন্ন সময়ে তোলা কিছু ছবি আমি আপনাদের মাঝে শেয়ার করছি। এই ছবিগুলো একটি স্থানের নয় বরং বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় যখন ভ্রমণ করতে গিয়েছি অথবা ছবি তুলেছি সেগুলো আজকে এখানে শেয়ার করছি। আশা করি আপনাদের ভালো লাগবে কারণ প্রকৃতির প্রায় সকল দৃশ্যই আমাদের ভাল লাগে।

IMG20201025114750.jpg

Location: https://w3w.co/flippers.skimmed.washroom

Line Break Steem.png

IMG20201025115851.jpg

Location: https://w3w.co/flippers.skimmed.washroom

Line Break Steem.png
IMG20201025120026.jpg

Location: https://w3w.co/flippers.skimmed.washroom

Line Break Steem.png
IMG20201025122119.jpg

Location: https://w3w.co/flippers.skimmed.washroom

Line Break Steem.png
DSC01159.JPG

Location: https://w3w.co/flippers.skimmed.washroom

Line Break Steem.png
DSC01165.JPG

Location: https://w3w.co/flippers.skimmed.washroom

Line Break Steem.png
DSC01191.JPG

Location: https://w3w.co/actively.lightly.heartburn

Line Break Steem.png
DSC01285.JPG

Location: https://w3w.co/actively.lightly.heartburn

Line Break Steem.png
DSC01408.JPG

Location: https://w3w.co/actively.lightly.heartburn

Line Break Steem.png
DSC01451.JPG

Location: https://w3w.co/actively.lightly.heartburn

Line Break Steem.png
IMG20200716185101.jpg

Location: https://w3w.co/cultures.fresheners.clunky

Line Break Steem.png


IMG20200811184657.jpg

Location: https://w3w.co/cultures.fresheners.clunky

Line Break Steem.png


Camera Specification

Realme 6i Smartphone


Main Camera: (Quad)

  • 48 MP, f/1.8, 26mm (wide), 1/2.0", 0.8µm, PDAF
  • 8 MP, f/2.3, 119˚ (ultrawide), 1/4.0", 1.12µm
  • 2 MP, f/2.4, (macro)
  • 2 MP B/W, f/2.4

Selfie Camera

  • 16 MP, f/2.0, 26mm (wide), 1/3.06", 1.0µm

Line Break Steem.png

এই পোস্টের সম্পূর্ন লিখা আমার নিজস্ব ও কোথায় থেকে কপি করা হয়নি। কোথাও হতে কোন তথ্য বা ছবি নিয়ে থাকলে সোর্স দেয়া হয়েছে

Line Break Steem.png

আমি কে

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক এবং সাবেক ব্যাংকার। পড়াশুনা করেছি প্রকৌশলবিদ্যায়। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। স্টিম এ ২০১৯ সাল থেকে নিয়মিত লিখালিখি করে আসছি। আমি টেক্সটাইল, অনলাইন অর্থ উপার্জন, কৃষি, প্রযুক্তি, রান্না, ও জীবন্ঘটিত অন্যান্য আরো কিছু বিষয় নিয়ে লিখি। প্রকৃতির পাশাপাশি যাওয়ার জন্য ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার জ্ঞান ও লিখা থেকে একজনও যদি উপকৃত হল বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার ব্লগে লিখালিখি সার্থক

Line Break Steem.png

Intro Steem.gif

ভোট দিন, মতামত থাকতে মন্তব্য করুন, পোস্টটি ভাল লাগলে শেয়ার করুন এবং আমাকে ফলো করুন @engrsayful

Line Break Steem.png

অন্যান্য মিডিয়াতে আমার সাথে যুক্ত হতে পারেনঃ

FacebookTwitterInstagram
YoutubeThreeSpeakDTube


Amar Bangla Blog Logo.png


Sort:  
 3 years ago 

কোয়ালিটি ফুল পোস্ট ছিলো ।আপনার প্রতিটা ছবি ছিল দেখার মতো প্রতিটা ছবি অসাধারণ এক কথায় ।আর আপনার লিখার কোন তুলনা হয় না ।অনেক সুন্দর গোছালো লিখা থাকে আপনার ।প্রতিটা কথায় অনেক শিক্ষণীয় থাকে আর প্রতিটি কথায় অনেক অনুপ্রেরণা থাকে ।অনেক অনেক ভালোবাসা রইলো প্রিয় সাইফুল ভাই।

 3 years ago 

চমৎকার ফটোগ্রাফি । দারুন সুন্দর প্রকৃতির মাঝে সময় উপভোগ করেছেন। এক কথায় অনবদ্য ।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন সেই সাথে সুন্দর বর্ণনা করেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন আপনার ফটোগ্রাফি দেখলে যে কেউ মুগ্ধ হয়ে যাবে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি সুন্দর ফটোগ্রাফি প্রদর্শন করেন, সাফল্য সবসময় আপনার জন্য

 3 years ago 

আপনার প্রকৃতির ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর মনোরম। আপনার প্রতিটা পটোগ্রাফ দেখার মত ছিল। আপনি অনেক সুন্দর করে লিখেন।আপনার পোস্টগুলো পড়ে আনন্দ পাই ভালো লাগে কিছু কিছু শিক্ষণীয় বিষয় থাকে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে ফুল এবং আকাশের ছবি গুলো বেশি ভালো লেগেছে। আকাশ টা অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। অসাধারণ ফটোগ্রাফি। আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

বাহ! কি অপূর্ব ফটোগ্রাফি। দেখলেই মনটা ঠান্ডা হয়ে যায়। খুব ভালো করেছেন ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আসলে আপনি অনেক সুন্দর ভাবে প্রকৃতির সৌন্দর্য তুলে ধরেছেন। প্রকৃতিকে নিয়ে অনেক কিছু জানতে পারলাম অনেক ভালো লাগলো। আকাশটা যত সুন্দর হবে ফুটে উঠেছে। আকাশ বিভিন্ন সময় বিভিন্ন রূপ ধারণ করে। আকাশ যখন নীল থাকে দেখতে অপরুপ সৌন্দর্য লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ক্লিক করেছেন বর্ণনা দিয়েছেন। এককথায় অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি। বিশেষ করে আকাশ এবং নদীর ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের সাথে এত সুন্দর প্রকৃতির দৃশ্য শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার লেখা তো সব সময় ভালো লাগে। এটা নিয়ে আলাদা করে কিছুই বলার নেই আমার।
তবে প্রতিদিনকার মত বলব, আপনার আজকের লেখা গুলো আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে প্রকৃতির ছবিগুলো খুবই সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64118.79
ETH 3390.14
USDT 1.00
SBD 2.51