আমার লেখা প্রথম কবিতাঃ সুপ্ত অনুভূতি | আ. বা. ব্ল. প্রতিযোগিতা-১২ তে অংশগ্রহণ | My first poetry [১০% @shy-fox এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago


আমি মোটেও রোমান্টিক মানুষ নই কারণ কবিতা কিংবা আঁকাআকি এই কাজ গুলো আমাকে দিয়ে কখনোই হয় না। তারপরও জীবনের গতিপথে রোমান্স বা ভালোবাসা অবশ্যই থাকে। কিছু মানুষ থাকে যারা নীরবে-নিভৃতে এবং গোপনে ভালবেসে যায় কিন্তু সেটাকে প্রকাশ করতে পারে না। আমিও তাদের দলের অন্তর্ভুক্ত।

আমার বাংলা ব্লগে কবিতা লেখার প্রতিযোগিতা দেখে মনে হলো কিছু লিখে ফেলা যাক সেটা যেমনই হোক। যেহেতু বিষয়বস্তু প্রেমের কবিতা তাহলে মনের গভীরের প্রেম নিয়ে যে অনুভূতি সেটিকে কবিতার মাধ্যমে হয়তো ফুটিয়ে তোলা সম্ভব হবে যেটা প্রেয়সির কাছে হয়তো কখনো প্রকাশ করা হয়নি। ইন্ট্রোভার্ট মানুষদের এই এক সমস্যা আর তা হলো সবকিছু মনের গভীরে রেখে দেওয়া।

আমি যেহেতু প্রথমবার কবিতা লিখছি এবং একেবারে আনাড়ি তাই সবাই কবিতাটিকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং ভুল-ভ্রান্তি হলে অবশ্যই সুধরে দিবেন। আমি কেবল লেখার চেষ্টা করেছি এবং ছন্দগুলোতে মেলানোর চেষ্টা করেছি যাতে করে কবিতাটা কবিতার মত হয় এবং সব মিলিয়ে মনের ভাষাগুলোকে সহজে প্রবেশ করার চেষ্টা করেছি।

প্রথমবার লিখছি তাই কোনোরকমে ১৫০ শব্দের মতোই লিখেছি এবং আশা করছি যদি একবার ছন্দ পেয়ে যাই ও ভালোলাগা চলে আসে তাহলে ভবিষ্যতে আরও এরকম কবিতা লেখার চেষ্টা করব। সর্বোপরি আমার বাংলা ব্লগ কমিউনিটি কে ধন্যবাদ এত চমৎকার একটি আয়োজন এর জন্য কারণ এর মাধ্যমে অনেক কবি প্রতিভা উঠে আসবে।


Thumbnails.jpg

Line Break Steem.png
Line Break Steem.png

সুপ্ত অনুভূতি

কখনো হয়নি বলা- ভালোবাসি তাকে

কিছু কিছু কথা আছে, না বলাই থাকে
কিছু অনুভুতি আছে একান্ত গোপন
কখনো জানে না কেউ, জানে শুধু মন

মনের শোকেস জুড়ে থরে থরে রাখা
ডায়েরির পাতা ভর্তি তার মুখ আঁকা
তাকাই চাঁদের দিকে, ফুলের বাগানে
অই মুখ দেখি আমি, দেখি সবখানে

ঘুমাতে যখন যাই চোখ বন্ধ করে
তখনো শুধুই তার মুখ মনে পরে
এমনকি হানা দেয় স্বপ্নের ভেতর
ঘুমাতে পারি না আমি সারা রাতভর

তোমাকে দেখলে বুকে জাগে শিহরন
হৃদয় উথলে উঠে কেঁপে উঠে মন
কি জাদু করেছ তুমি আমাকে হে প্রিয়
শয়নে স্বপনে তুমি হও স্মরণীয়

তবুও হয়নি বলা- তাকে ভালোবাসি
বলতে গিয়েও আমি ফিরে ফিরে আসি
কিছু কিছু কথা থাকে, যদিও সরল
বলতে গেলেই কন্ঠ হয় যে অচল।

জানি না তোমার কাছে গেলে কেন আমি
হয়ে যাই অপ্রস্তুত, করি পাগলামি
তোমাকে দেখলে কেন একান্ত গোপনে
অস্থিরতা বেড়ে যায় শান্ত এই মনে

মনের দোহাই দিয়ে বলছি- হে প্রিয়
হৃদয় গহিন থেকে ভালোবাসা নিও।


Line Break Steem.png

এই পোস্টের সম্পূর্ন লিখা আমার নিজস্ব ও কোথায় থেকে কপি করা হয়নি।

Line Break Steem.png

আমি কে

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক, সাবেক ব্যাংকার। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার লেখা থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার লেখালেখি সার্থক।

Line Break Steem.png

Amar Bangla Blog Logo.png

Line Break Steem.png


Heroism.png

| 250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |

Sort:  
 2 years ago 

ভালোবাসা এক অফুরন্ত বিষয় এই বিষয় নিয়ে সবার মনে সংশয়। ভালোবাসা ভালোবাসে শুধুই তাকে, ভালোবাসায় ভালবেসে বেধে যে রাখে। ধন্যবাদ সুন্দর কবিতা উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ভালোবাসা ভালোবাসে শুধুই তাকে, ভালোবাসায় ভালবেসে বেধে যে রাখে

এই লাইনটা আমার কাছে খুব ভালো লাগে

 2 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া।সমগ্র কবিতা জুড়ে অনেক ভালোবাসা প্রকাশ পেয়েছে কিন্তু সেটি শুধু অব্যক্ত রইয়ে গেছে মনের আঙিনায়।ছন্দের মিল সুন্দর হয়েছে, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আমার কবিতা টি পড়ার জন্য এবং সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ঘুমাতে যখন যাই চোখ বন্ধ করে
তখনো শুধুই তার মুখ মনে পরে
এমনকি হানা দেয় স্বপ্নের ভেতর
ঘুমাতে পারি না আমি সারা রাতভর

গভীর দরদ মাখানো । শুভেচ্ছা রইল।

 2 years ago 

কে বলবে যে আপনি জীবনে প্রথমবার কবিতা লিখছেন। এত ছন্দ মিল আর অর্থবহ কবিতা পাকা লেখকরাও হয়তো লিখতে পারবেন কিনা সন্দেহ আছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি আপনি চেষ্টা করলে আরো অনেক ভালো ভালো কবিতা আমাদের উপহার দিতে পারবেন। দয়া করে এই প্রতিভাটা চাপা দিয়ে রাখবেন না। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে খাতা-কলম নিয়ে মনস্থির করে বসা হয়না। এখন থেকে দেখি মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা করব

 2 years ago 

ঘুমাতে যখন যাই চোখ বন্ধ করে
তখনো শুধুই তার মুখ মনে পরে
এমনকি হানা দেয় স্বপ্নের ভেতর
ঘুমাতে পারি না আমি সারা রাতভর

কবিতার ওই অংশগুলো আমার অনেক ভালো লেগেছে। সত্যি কবিতাটি চমৎকার ছিল আপনার কাছ থেকে প্রথম এই কবিতাটি শুনে সত্যিই অনেক ভালো লাগছে। এমন চমৎকার কবিতা আপনার কাছ থেকে আরও প্রত্যাশা রইল ধন্যবাদ। ❤️🥰

 2 years ago 

দেখি মাঝে মাঝে আমাদের প্রত্যাশা পূরণ করার চেষ্টা করব

 2 years ago 

আজ যেনো ওন সাইফুল ভাইয়াকে দেখলাম
ভাইজান এতো দারুন কবিতা লিখতে পারেন এটা প্রকাশ ই করেন নাই কখুনো।সত্যি ফ্যান হয়ে গেলাম কবিতা টির। এই কবিতা টি আমি আবৃতি করবোনে কিছু মনে না করলে।আমার অসম্ভব ভালো লেগেছে ভাইয়া।মাঝে মাঝে এমন কবিতা চাইই💝💝🥰

 2 years ago 

করতে পারেন আমার কোন আপত্তি নেই তবে ক্রেডিট দিবেন তাহলেই হবে।

 2 years ago 

অবশ্যই ভাইয়া🥰💝

 2 years ago 

কে বলেছে আনাড়ি ভালোই তো কবিতা লিখে। ভালোবাসার ছন্দ ভালোবাসার মায়ায় দারুন একটি কবিতা উপহার দিয়েছেন। প্রথমবার হলেও কিন্তু মনে হচ্ছে না প্রথমবার বেশ পরিপক্ক লেখনি। শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অফিশিয়ালি প্রথম তবে মাঝে মাঝে ছন্দ মেলানোর চেষ্টা করে আমার অন্য জায়গাতেও।

 2 years ago 

তবুও হয়নি বলা- তাকে ভালোবাসি
বলতে গিয়েও আমি ফিরে ফিরে আসি
কিছু কিছু কথা থাকে, যদিও সরল
বলতে গেলেই কন্ঠ হয় যে অচল।

ভাইয়া আপনার প্রথম কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর লিখছেন ভাইয়া। কবিতার এই লাইন গুলো আমার জিবনের সাথে মিলিয়ে গেছে ভাইয়া এমনটাই আমি করতাম। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ইন্ট্রোভার্ট মানুষেরা আরেকটা এরকমই হয়। কবিতায় অনেক কথা বলে দেয়া যায় যেগুলো স্বাভাবিক ভাবে বলা যায় না

 2 years ago 

তোমাকে দেখলে বুকে জাগে শিহরন
হৃদয় উথলে উঠে কেঁপে উঠে মন
কি জাদু করেছ তুমি আমাকে হে প্রিয়
শয়নে স্বপনে তুমি হও স্মরণীয়

অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া। প্রিয় মানুষটিকে উদ্দেশ্য করে লেখা এই কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ভাইয়া আপনার প্রতিভা আমাকে মুগ্ধ করেছে। এক কথায় অসাধারণ হয়েছে। দারুন একটি কবিতা লিখে সকলের মাঝে শেয়ার করার জন্য এবং আমাদেরকে এই সুন্দর কবিতাটি পড়ার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল এবং আপনার লেখাও আমার কাছে অনেক ভালো লাগে

 2 years ago 

আপনার কবিতাটি খুবই চমৎকার হয়েছে। আমি কয়েকবার পড়েছি।প্রতিটি লাইনে খুবই চমৎকার ভাবে ভালোবাসার বহিঃপ্রকাশ ফুটে উঠেছে। আসলেই সুন্দর। শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.034
BTC 66274.97
ETH 3175.04
USDT 1.00
SBD 4.06