অনেকদিন পর লং পিচ ক্রিকেট টুর্নামেন্টে ম্যাচ খেললাম || My Cricket Playing Experience [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG20220131104253.jpg

আমাদের জীবনে স্বাভাবিক কর্মকাণ্ডের বাইরে বেশকিছু কার্যক্রম রয়েছে যেগুলো আমাদেরকে মুগ্ধ করে এবং কাজ করার ক্ষেত্রে আরো বেশি মোটিভেশন যোগাতে সহযোগিতা করে। খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান কিংবা কোন আড্ডা বা প্রাকৃতিক পরিবেশের মাঝখানে বেড়াতে যাওয়ার মাঝে আমরা যেমন আনন্দ উপভোগ করতে পারি তেমনি কর্মব্যস্ত জীবনের মাঝে এই ধরনের কার্যক্রম আমাদেরকে অনেক বেশি উজ্জীবিত করে এবং আমরা খুব ভালো সময় কাটাতে পারি।

IMG20220131104332.jpg

আমি ব্যক্তিগত জীবনে শিক্ষকতা পেশায় আছি এবং এই পেশায় থাকার কারণে আমি আমার আরেকটি ইচ্ছা খুব সহজেই এখান থেকে পূরণ করতে পারি আর তা হচ্ছে খেলাধুলা। বিভিন্ন রকম খেলাধুলা বিশেষ করে ক্রিকেট আমার অনেক প্রিয় একটি খেলা। ক্রিকেট খেলায় ওপেনিং ব্যাটিং করতে আমার খুব ভালো লাগে কারণ যত পেইস বোলার রয়েছে তাদেরকে পাওয়ার প্লেতে ফেস করা যায়। শিক্ষকতা পেশায় আসার কারণেই আমি প্রায়শই ছাত্র কিংবা সহকর্মীদের সাথে খেলাধুলায় অংশ গ্রহণ করি এবং এটি হচ্ছে আমার কাছে অনেক ভালো লাগার একটি জায়গা।

IMG20220131104336.jpg

কলেজে যে সকল টুর্নামেন্ট আয়োজিত হয় কিংবা আশেপাশে যে সকল টুর্ণামেন্টে আমাদের ছাত্ররা কিংবা সহকর্মীরা অংশগ্রহণ করে সেখানে অবশ্যই অংশগ্রহণ করার চেষ্টা করি। এইতো সম্প্রতি আমাদের কলেজের পাশেই একটি টুর্নামেন্টের আয়োজিত হয়েছে যেখানে কলেজের পক্ষ থেকে একটি টিম অংশগ্রহণ করেছে। যেহেতু খেলাটি হচ্ছে লং পিচ ক্রিকেট টুর্নামেন্ট তাই সেখানে আমি খেলতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি। আমরা দুজন শিক্ষক এবং ৯ জন ছাত্র মিলে একটা টিম গঠন করে আমরা ম্যাচ খেলেছিলাম। তারই কিছু বর্ণনা আজকে আপনাদের মাঝে শেয়ার করছি এবং আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG20220131104339.jpg

আমরা ৫ দলের একটি গ্রুপে। খেলা হওয়ার কথা ছিল ১৬ ওভার এর এবং এটি এই টুর্নামেন্টের আমাদের প্রথম ম্যাচ ছিল। গ্রুপ পর্বে আরও তিনটি ম্যাচে খেলতে হবে কারণ প্রত্যেক গ্রুপের পাঁচটি করে দল রয়েছে। মূলত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ক্লাবগুলো এখানে দল হিসেবে অংশগ্রহণ করেছে। খেলা শুরু করতে একটু দেরি হওয়ার কারণে ১৬ ওভারের খেলাকে চোদ্দ ওভারে নামিয়ে দেয়া হয়েছে।

IMG20220131104353.jpg

এখানে নিয়ম ছিল দুইজন বোলার চার ওভার বল করতে পারবে এবং প্রথম চার ওভার থাকবে পাওয়ার প্লে যেখানে দুই জন ফিল্ডার মাত্র বাইরে অবস্থান করতে পারবে। তো আমরা মাঠে গিয়ে আমাদের নির্ধারিত জার্সি পড়ে নেই এবং টসে হেরে ব্যাটিং এর জন্য আমন্ত্রিত হয়।

IMG20220131104403.jpg

আমি পাওয়ার প্লেতে হিট করার জন্য আমার পরিবর্তে ওপেনিংয়ে অন্য একজনকে পাঠিয়ে ছিলাম কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সে ব্যর্থ হয়েছে। প্রথম ঊইকেটের পতনের পর আমি মাঠে আমার অন্য পার্টনার ছাত্রের সাথে যোগদান করি। আমি মূলত বাউন্ডারি ও সিংেলের উপর ভিত্তি করে খেলে যাচ্ছিলাম যাতে করে কিছু বাউন্ডারি আদায় করে নেয়া যায়। ১৫ বল খেলে ১৮ রান করে আমি রান আউট এর ফাদে পড়ি।

IMG20220131104415.jpg

অন্যদিকে প্লেয়াররা ভালই খেলছিল এবং দুইজন ভাল স্ট্রাইকরেট-এ রান করার কারণে চোদ্দ ওভারে আমরা ১৩৮ রান করতে সক্ষম হয়েছিলাম।

IMG20220131104417.jpg

এরপর আমাদের বোলিংয়ের পালা আসে এবং আমাদের প্রথম দুজন বলার খুব ভালোই বল করছিল। কিন্তু পরবর্তীতে দুজন ব্যাটসম্যান খুব মারকুটে ব্যাটিং শুরু করে দেয় আর এতে করে ম্যাচ আমাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে থাকে। ওই দুইজন থেকে একজন ব্যাটসম্যান আউট হয়ে যাওয়াতে ওই দল অনেক চাপে পড়ে যায় এবং নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। একটা সময় গিয়ে দুই ওভারে ২৭ রান দরকার ছিল। কিন্তু আমাদের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এর কারণে এটি আর সম্ভব হয়নি বরং ১৩তম ওভারে ৩ জন ব্যাটসম্যান আউট হওয়ায় অলআউট হয়ে যায় আমাদের প্রতিপক্ষ দল যার নাম সততা স্পোর্টিং ক্লাব।

IMG20220131112903.jpg

সর্বোপরি আমরা ১৪ রানের জয় নিয়ে ম্যাচ শেষ করি এবং এটি অনেক আনন্দঘন মুহূর্ত ছিল আমাদের সবার জন্য। সর্বোপরি আমি এ খেলায় অংশগ্রহণ করতে পেরে খুব ভালো লাগছে এবং আশা করছি ভবিষ্যতে ম্যাচগুলো খেলব এবং সেখান থেকে কিছু অংশ আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো।

IMG20220131112907.jpg

আমাদের উচিত যে সকল কার্যক্রম আমাদের কাছে ভালো লাগে সে সকল কার্যক্রমের মধ্যে নিজেদেরকে ব্যস্ত রাখা আর এতে করে আমরা জীবনে ভালো কিছু সময় অতিবাহিত করতে পারব। আমি যেহেতু ক্রিকেট খেলা খুব পছন্দ করি তাই এই কার্যক্রমের সাথে নিজেকে সম্পৃক্ত রাখতে পারলে আমার কাছে সবসময় খুব ভালো লাগে। আমাদের সবার উচিত যে কাজ করলে আমাদের ভালো লাগে সেই কাজ করার চেষ্টা করা কারণ জীবন একটাই আর এই একটা জীবনে আমাদের অনেক বেশি কিছু করতে হবেনা। শুধু সময়গুলো ভালকাজে লাগিয়ে উপভোগ করতে হবে। ধন্যবাদ।

IMG20220131112913.jpg


Line Break Steem.png

Line Break Steem.png

আমি কে

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক, সাবেক ব্যাংকার। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার লেখা থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার লেখালেখি সার্থক।

Line Break Steem.png

Amar Bangla Blog Logo.png

Line Break Steem.png


Heroism.png

| 250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার ক্রিকেট টুর্নামেন্টে ম্যাচ খেলা দেখে তো আমার খেলার শক হলো আগামীকাল আমি মাঠে খেলতে যাবো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি অবশ্যই। ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

বাহ! খুবই ভালো সময় পার করছেন, ক্রিকেট খুবই পছন্দের খেলা এবং একটা সময় খুবই ভালো খেলতাম। কর্ম ব্যস্ততার কারনে এখন আর সময় পাই না, আবার সময় হলেও বন্ধুরা থাকে না।আপনার হাসিমাখা মুখ দেখে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুযোগ বের করে মাঝে মাঝে খেলা উচিত। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

একটা সময় ছিল ক্রিকেট খেলতাম প্রচুর আর ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সবসময়ই থাকতাম। আজ আপনার পোস্টটি পড়ে সেই স্মৃতি মনে পড়ে গেল ☺️ সত্যিই অসাধারণ ছিল সবকিছু। শুভ কামনা রইল প্রিয় বড় ভাই ♥️

 2 years ago 

আপনাকে পার্টনার বানিয়ে ওপেন করব। abb একটা ম্যাচ আয়োজন করুক। খুব মজা হবে

 2 years ago 

ইনশাআল্লাহ একদিন হবে ❣️

 2 years ago 

ক্রিকেট মানেই একটা টান টান ব্যাপার।আর এই শিতের সময়ে আমরাও বিকেলে ক্রিকেট খেলি অনেক ভালো লাগে একদিকে শারিরিক ব্যায়াম অন্য দিকে মন ভালো রাখে।দারুন সময় কাটিয়েছিলেন 🥰🥰

 2 years ago 

একদম ঠিক বলেছেন। ধন্যবাদ

 2 years ago 

বাহ অনেক এনজয় করে ক্রিকেট টুর্নামেন্ট ম্যাচ খেলছেন দেখছি। অনেক লোকজনের সমাগম হয়েছে দেখছি। বিশেষ করে জেনে ভাল লাগল আপনারা 14 রানে বিজয় লাভ করেছেন দেখে। এরকম ক্রিকেট টুর্নামেন্ট কিন্তু দেখতে অনেক ভালো লাগে। আমাদের মাঝে এরকম একটা মুহুর্ত শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45