অসুস্থতায় সুস্থতার উপলব্ধি || Feelings for Healthy Life [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

জীবন চলার পথে আমাদের জন্য সব সময় ভালো কিছু থাকে না বরং মাঝে মাঝে আমাদেরকে খারাপ সময় অতিবাহিত করতে হয়। খারাপ সময় অতিবাহিত করার মধ্যে অনেক ভালো কিছু নিহিত আছে বলে আমি মনে করি। আমাদের জীবনে যদি অন্ধকার না থাকতো তাহলে আমরা আলোর গুরুত্ব বুঝতে পারতাম না। জীবনে যদি আমাদের ক্ষুধা না থাকতো তাহলে আমরা খাবারের স্বাদ পেতাম না। ধনী-গরীব, দুঃখ-কষ্ট ভালো-মন্দ সবকিছু আছে দেখেই পৃথিবীতে ভারসাম্য রয়েছে।

IMG20220126185954.jpg

গত তিন-চার দিন ধরে অসুস্থতার মধ্য দিয়ে আমি দিন অতিবাহিত করছি এবং ব্যথার মধ্য দিয়ে দিনগুলো পার হয়েছে। প্রথমে জ্বর এসেছিলো এরপরে দাঁতে খুব ব্যথা পাচ্ছি। অনেকের কাছেই শুনেছিলাম, দাঁত ব্যথা নাকি খুবই মারাত্মক ধরনের ব্যথা কিন্তু যখন নিজের হয়েছে তখন বিষয়টি বুঝতে পেরেছি। এতদিন পর এসে একটি দাঁত উঠছে সেই দাঁত ওঠার জন্য যথেষ্ট জায়গা না থাকার কারণে খুব ব্যথা অনুভব করছি। বিভিন্ন ব্যথানাশক খাওয়ার চেষ্টা করেছি কিন্তু এতে সামান্য সময়ের জন্যই উপশম হয় এরপরে আবার একই রকম অবস্থা।

আর এই কারণে খাওয়া-দাওয়া এবং অন্যান্য স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। কোন কাজ ঠিকভাবে করতে পারছি না এবং আসলে কোন কাজ করার ইচ্ছাই পাচ্ছিনা। এই এক ব্যথার জন্য সারাদিন কেবল ব্যথায় কাতরাচ্ছি আর মনে হচ্ছে কখন এই ব্যথা শেষ হবে। এরকম ব্যথা আমি আগে কখনো অন্তত দাতে অনুভব করিনি। আগামীকাল ডাক্তারের শরণাপন্ন হওয়া এবং দেখানোর চেষ্টা করব কি এই সমস্যা যা একেবারে কমছেই না।
IMG20220126185937.jpg
তবে দীর্ঘদিন সুস্থতায় বসে দিন যাপন করার মাধ্যমে অসুস্থতার যে অবস্থা সেটি ভুলে গিয়েছিলাম। এরকম অসুস্থ হওয়ার মাধ্যমে আমরা অসুস্থ মানুষের দুঃখ-কষ্ট খুব সহজে বুঝতে পারি। আসলে সুস্থ থাকাটা অনেক বড় একটি নিয়ামত আমাদের জন্য। যখন আমরা অসুস্থ হই তখনই কেবল বুঝতে পারি যে সুস্থতা আমাদের কাছে আসলে কত বেশি গুরুত্বপূর্ণ। একজন অসুস্থ মানুষই কেবল বুঝতে পারে সুস্থ থাকাটা কত বেশি অনুগ্রহ আমাদের জন্য।

এই কয়দিন তীব্র ব্যথার মধ্যে থেকে এই বিষয়টি খুব ভালোভাবে বুঝতে পেরেছি এবং চেষ্টা করবো সুস্থ থাকার সময়টাকে খুব ভালো কাজে ব্যয় করার কারণ আমাদের জীবনে সুস্থ থাকাটা হচ্ছে আমাদের জন্য একটি অনেক বড় অনুগ্রহ। আমরা যদি সুস্থতার সদ্ব্যবহার করতে পারি এবং এই সময়টাতে অসুস্থ মানুষের কথা চিন্তা করে নিজেদেরকে আরো ভালো কাজে আত্মনিয়োগ করতে পারি তখন আমরা এর সুফল আরো বেশি পেতে পারবো।

অসুস্থ মানুষের জন্য কিছু করার অনুপ্রেরণা পাওয়া যায় যদি আমরা অসুস্থ হই। এই কিছুদিন অসুস্থ থাকার কারণে আমি বুঝতে পেরেছি অসুস্থতা আসলে আমাদের জন্য একটি অভিশাপ এর মত। আমাদের উচিত অসুস্থ মানুষের পাশে দাঁড়ানো যাতে করে তাদের অসুস্থতা এবং কষ্ট কিছুটা লাঘব করার জন্য চেষ্টা করতে পারি।

সুস্থ হলে আমরা অসুস্থ মানুষের কথা ভুলে যাই কিন্তু আমাদের উচিত এই অসুস্থ হওয়ার সময়টাকে মনে রেখে সেই মোতাবেক সুস্থ অবস্থায় কাজ করা ও অসুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের কষ্ট লাঘব করার সর্বাত্মক চেষ্টা করা। আশা করি আপনারা নিজেদের সুস্থতার অবস্থাকে ভালোভাবে কাজে লাগাবেন এবং আমার জন্য অবশ্যই সবাই দোয়া করবেন। ধন্যবাদ সবাইকে।

Line Break Steem.png

আমি কে

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক, সাবেক ব্যাংকার। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার লেখা থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার লেখালেখি সার্থক।

Line Break Steem.png

Amar Bangla Blog Logo.png

Line Break Steem.png


Heroism.png

| 250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |

Sort:  
 2 years ago 

ভাই আপনি অসুস্থ জেনে এবং পোস্টটি পড়ে ভীষণ খারাপ লাগছিল 🥺
সত্যিই সুস্থতা উপর ওয়ালার বড় নিয়ামত।
অনেক দোয়া করছি তাড়াতাড়ি সুস্থ হোন।🤲

 2 years ago 
আপনি ঠিকই বলেছেন ভাইয়া সুস্থতা হচ্ছে পৃথিবীতে সর্ব শ্রেষ্ঠ নেয়ামত গুলোর মধ্যে একটি অন্যতম নিয়ামত।এবং একটি অসুস্থ মানুষকে দেখতে যাওয়া টা অনেক বড় সওয়াবের কাজ।কিন্তু বাস্তবতা ভিন্ন আমরা সুস্থ থাকলে অসুস্থ মানুষের কথা ভুলে যাই।আপনার জন্য মন থেকে দোয়া করছি মহান আল্লাহ তা'আলা যেন আপনাকে দ্রুত সুস্থ করে দেন সেই সাথে আজ দুদিন ধরে আমিও বেশ অসুস্থ গলাব্যথা এবং প্রচণ্ড জ্বর আমার জন্য দোয়া করবেন।।♥♥
 2 years ago 

আপনার জন্যও দোয়া রইল

ভাই গত সাত দিন যাবত আমি অসুস্থ যখন অসুস্থ থাকি তখন আশেপাশের সবকিছু অসহ্য লাগে। যখন সুস্থ হয়ে উঠি তখন অসুস্থতার কথা ভুলে যাই। আমাদের সকলেরই উচিত অসুস্থ মানুষের পাশে দাঁড়ানো।

 2 years ago 

ঠিক বলেছেন। ধন্যবাদ

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আসলে কারো ব্যাথা সে ছাড়া অন্য কেউ সে ভাবে উপলব্ধি করতে পারে না। তবে আপনার ছবি দেখে মনে হচ্ছে অনেক বেশি কষ্ট হচ্ছে। আমি আগেও শুনছি আক্কেল দাঁত উঠার সময় অনেক বেশি ব্যাথা হয়। আল্লাহর কাছে দোয়া করি যাথে আপনি দ্রুত সুস্থ হয়ে উঠেন।
আসলে অসুস্থ্য থাকলেই বুঝা যায় সুস্থতা কত বড় নিয়ামত।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

গত তিন-চার দিন ধরে অসুস্থতার মধ্য দিয়ে আমি দিন অতিবাহিত করছি এবং ব্যথার মধ্য দিয়ে দিনগুলো পার হয়েছে। প্রথমে জ্বর এসেছিলো এরপরে দাঁতে খুব ব্যথা পাচ্ছি

পোস্টটি পড়ে খুবই দুঃখ লাগছে আমাদের প্রফেসর আজকে অসুস্থ হয়েছে সেটি খুবই বেদনার একটি বিষয় 🥲, দোয়া করি আপনার জন্য আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যান এবং আপনার জ্বর এবং দাঁতের ব্যথা তাড়াতাড়ি ভালো হয়ে উঠুক।

 2 years ago 

দাদা দুঃখের কথা কি আর বলবো, চার পাঁচ দিন আগে আমারও আক্কেল দাঁত উঠলো, সেকি ব্যাথা 😢😭। গাল ফুলে গিয়েছিল। দুই দিন তো ঠিক করে খেতেই পারি নি। হাড়ে হাড়ে টের পেলাম দাঁত ব্যাথা কি কষ্ট দেয়। আপনার কষ্ট টা তাই কিছুটা হলেও বুঝতে পারছি। প্রার্থনা করি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। 🙏

 2 years ago 

আজ সহ ৪ দিন কিছুই চিবাতে পারছি না। সব অস্থির লাগছে, কিছুই ভাল লাগছে না। আপনার সমবেদনার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জীবনে যদি আমাদের ক্ষুধা না থাকতো তাহলে আমরা খাবারের স্বাদ পেতাম না।

এই কথার সাথে আমি সম্পূর্ণ একমত। সুস্থতা যে সৃষ্টিকর্তার কত বড় নিয়ামত সেটা আমরা অসুস্থ হলেই বুঝতে পারি। আপনার সুস্থতা কামনা করছি ভাই। খুব দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুন।

 2 years ago 

আসলে ভাইয়া,সুস্থতা আল্লাহর অনেক বড় একটা নেয়ামত। যা কেবল আমরা অসুস্থ হলেই বুঝতে পারি। আর হ্যা দাঁত ব্যাথা নাকি ভয়ংকর। যদিও আমি এখনো ভুক্তভুগী হয়নি। আপনার জন্য দোয়া রইলো,খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠবেন।

 2 years ago 

দোয়া করি খুব দ্রুত যাতে আপনি সুস্থ হয়ে ওঠেন এবং আপনার দাঁত ব্যাথা দ্রুত উপশম হোক। সুস্থ থাকা অবস্থায় এটি যে উপরওয়ালার পক্ষ থেকে কত বড় নিয়ামক তা আমরা বুঝতে পারি না। এজন্য আমাদের সুস্থ থাকা অবস্থায় অসুস্থ মানুষদের পাশে দাঁড়ানো উচিত। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার অবস্থাটা আমি বুঝতে পারছি। দোয়া করি যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে স্বাভাবিক কাজকর্মে ফিরে আসতে পারেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42