আমার ভালবাসার শহরে এক বিকেল An afternoon in my favourite town|| ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago


IMG20211212164038.jpg
প্রত্যেক মানুষেরই নিজের শহরের প্রতি একটা অন্যরকম টান বা ভালোবাসা থাকে। আমি নিজেও এর ব্যাতিক্রম নই। আমি বাংলাদেশের কুমিল্লা জেলায় জন্মগ্রহণ করেছি এবং এই জায়গাতেই বড় হয়েছি। তাই কুমিল্লার প্রতি আমার একটা অন্যরকম ভালোবাসা সবসময় কাজ করে যদিও আমি কুমিল্লা শহরে খুব বেশি একটা সময় কাটাতে পারিনি। যখনই সুযোগ হয় এবং কুমিল্লা শহরে যাই তখন মানুষজন এবং বিভিন্ন বন্ধুদের সাথে আড্ডা দিতে ও সময় কাটাতে সবথেকে বেশি ভালো লাগে কারণ মাটির তার সেখানে খুব বেশি অনুভব করি।

IMG20211212164037.jpg

গত পরশু অসুস্থ হওয়ার কারণে কুমিল্লা শহরে হাসপাতালে যেতে হয়েছিল এবং হাসপাতাল থেকে বের হওয়ার সময় ডাক্তাররা বলে দিয়েছিলেন একটু বেশি হাঁটাহাঁটি করতে এবং লাফালাফি করার চেষ্টা করতে যাতে করে আমার যে সমস্যা রয়েছে ইউরিন সিস্টেমে অর্থাৎ পাথর সেটা যাতে সহজে রিলিজ হতে পারে। তাই গতকাল বিকেল বেলা কুমিল্লা শহরের বিভিন্ন অংশে হাঁটাহাঁটি করেছি এবং সঙ্গী ছিল আমার মেয়ে।

IMG20211212164030.jpg

কুমিল্লা শহরের সবচেয়ে পর্যটক আকর্ষণের জায়গা হচ্ছে ধর্মসাগর এবং ছুটির দিলেই নয় কেবল বরং সপ্তাহের অন্যান্য দিনগুলোতেও প্রচুর পরিমাণে পর্যটক এবং মানুষ সেখানে ভিড় করে কারণ পরিবেশটি অত্যন্ত শান্ত ও নির্মল এবং বিকেল বেলা হাঁটাহাঁটি করা ও সময় কাটানোর জন্য অনেক উপযুক্ত একটি স্থান। পাশাপাশি এর পাশেই পার্ক স্থাপন করা হয়েছে তাই অনেকেই বাচ্চাদেরকে নিয়ে এই স্থানটিতে বেড়াতে যান। গতকাল রবিবার ছিল এবং সাপ্তাহিক ছুটির দিন ছিল না তারপরও আশেপাশে প্রচুর ভিড় ছিল। এবং কর্মব্যস্ত মানুষেরা বিকেলবেলা এখানে সময় কাটাতে অনেক বেশি উপভোগ করে থাকেন সেটা মানুষজনকে দেখে বোঝা গিয়েছে।

IMG20211212164027.jpg

আমার মেয়ে আমার সাথে সময় কাটাতে এবং ঘুরাঘুরি করতে অনেক বেশি পছন্দ করে তাই আমার আসলে এক ঢিলে দুই পাখি মারা হয়ে গিয়েছে। একদিকে আমি যেমন মেয়েকে বাইরে একটি দর্শনীয় স্থান দেখিয়ে এনেছি অন্যদিকে ডাক্তারের পরামর্শমতো আমার হাটাহাটির কাজটিও হয়ে গিয়েছে। পুরো বিকেলটা জুড়ে আমি সত্যিই খুব উপভোগ করেছি এবং এটা আমার জন্য একটা অন্যরকম বিকেল ছিল কারণ পরিবেশ-পরিস্থিতি সবকিছুই যেন আমার অনুকূলে ছিল আবার আমি আমার তলপেটে ব্যথা টা অনেক কম অনুভব করছিলাম।

IMG20211212164023.jpg

আমি যদি ও আমার কর্মস্থলের আশেপাশে আমার মেয়েকে নিয়ে হাটাহাটি করি কিন্তু এই পরিবেশটি সত্যিই অনেক উপভোগ্য ছিল আমাদের জন্য এবং সব থেকে মজার বিষয় হচ্ছে আমার মেয়ে অনেক আনন্দ পেয়েছে। তাই আমি আমার শহরের প্রতি যেমন ভালোবাসা অনুভব করছিলাম পাশাপাশি মেয়ের আনন্দ দেখে সত্যি খুব আনন্দিত হয়েছিলাম।

IMG20211212164019.jpg

আমার শহর আমার কাছে এক ভালো লাগা এবং ভালবাসার নাম এবং যখনই আমি এই শহরে যাই এবং এই শহরের ভালো কিছু শুনতে পাই এবং দেখি তখন মন থেকে সত্যিই খুব ভালো লাগে। আমি মনে করি প্রত্যেকটা মানুষেরই তার নিজ নিজ শহরের প্রতি একটা অন্যরকম ভালোবাসা ও ভালোলাগার কাজ করে কারণ নিজের শহরের ভালো হতে দেখলে আমাদের সবারই ভালো লাগা উচিত ঠিক যেভাবে করে আমাদের নিজেদের দেশের ভালো কিছু দেখলে আমাদের ভালো লাগে তেমনি খুব ছোট পরিসরে আমরা যদি চিন্তা করি তাহলে আমাদের জন্মস্থান বা জেলা আমাদের জন্য ঠিক একই রকম তাৎপর্য বহন করে থাকে।

IMG20211212164010.jpg

এরকম একটি আনন্দঘন পরিবেশ রয়েছে এবং যেখানে প্রচুর মানুষ প্রতিদিন বিকেলবেলা অবকাশ যাপন করে থাকে সেটা দেখে সত্যিই খুব ভালো লেগেছে কারণ আমার শহরের মানুষগুলো একটি ভালো পরিবেশ পেয়েছে যেটা তাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ ছিল। সব মিলিয়ে এই পরিবেশ এবং বিকেল বেলা আমার হাটাহাটির সবকিছু অনেক চমৎকার ছিল এবং সব মিলিয়ে ব্যাপারটি একটি সার্থক বিকেল হিসেবে আমি আখ্যায়িত করতে পারি। ধন্যবাদ

IMG20211212164007.jpg


Line Break Steem.png

এই পোস্টের সম্পূর্ন লিখা আমার নিজস্ব ও কোথায় থেকে কপি করা হয়নি। কোথাও হতে কোন তথ্য বা ছবি নিয়ে থাকলে সোর্স দেয়া হয়েছে

Line Break Steem.png

আমি কে

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক, সাবেক ব্যাংকার। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার লেখা থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার লেখালেখি সার্থক।

Line Break Steem.png

Amar Bangla Blog Logo.png

Line Break Steem.png


Heroism.png

| 250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |

Sort:  
 3 years ago 

আপনার প্রিয় জায়গায় কাটানো সুন্দর বিকেলের মুহূর্তটা অসাধারণ ছিল ।প্রতিটি মানুষের কাছে তার প্রিয় জায়গাটি ও ঘুরতে খুবই ভালো লাগে। আপনি কুমিল্লা শহরের ধর্মসাগর পার্কে খুব সুন্দর ভাবে ঘোরাঘুরি করলেন। বিশেষ করে এক ঢিলে দুই পাখি মারার কথাটি আমার ভালো লেগেছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী হাঁটাহাঁটি করলেন এবং মেয়েটিকে সুন্দরী স্থানে ঘোরালেন। আপনার ও আপনার মেয়ের জন্য শুভকামনা রইল ভাই।❤️❤️

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

শহরের বিকেলবেলা আপনি আপনার মেয়েকে নিয়ে সুন্দর সময় কাটিয়েছেন, আর দোয়া করি আপনার যে সমস্যাটা হয়েছে আল্লাহ যেন খুব তাড়াতাড়ি এই সমস্যাটা দূর করে দেয়। আপনি ডাক্তারের পরামর্শে বিকালে হাঁটাহাঁটি ও দৌড়াদৌড়ি করছেন। দোয়া করি আপনার এই দৌড়াদৌড়ির হাঁটাহাঁটিতে আপনার পাথর ইনশাআল্লাহ পরে যাবে। আপনার জন্য অনেক দোয়া রইল।

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9TeXrrouLJTNJyJWPK9GPHfvfuQbyuafbNSTYAVCctxA3bXZZ3N8RqhiTiTZSdc9tnz7cqxvYddzJ9r27kfS9Qw43e6.jpeg
I like this Theme buddy

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74