যুদ্ধে ক্ষতিগ্রস্ত এক বোনের পাশে দাড়ানোর আহবান [১০০% @abb-charity এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


মানুষ মানুষের জন্য। জীবন জীবনের জন্য। পৃথিবীর বর্তমান যুদ্ধ পরিস্থিতির কথা আমরা সবাই জানি যেখানে ইউক্রেনের অনেক নাগরিককে তাদের দেশ ত্যাগ করে অন্য দেশে আশ্রয় নিতে হয়েছে। এ গল্প যেন এক বেদনার গল্প কারণ ঘরবাড়ি সহ যাবতীয় সব কিছু ছেড়ে চলে যাওয়া মানেই হচ্ছে জীবনের অনেকগুলো স্বপ্নকে কেবল কবর দিয়ে শুধু জীবনের জন্য দেশ ত্যাগ করা।

11.jpg
Source
আমাদের প্রত্যেকেই কিছু স্বপ্ন নিয়ে এগিয়ে যাই এবং সেই স্বপ্নকে ঘিরে আমরা আমাদের বাসস্থান এবং প্রয়োজনীয় জিনিসপত্রকে সাজিয়ে থাকি কিন্তু যুদ্ধের মতো খারাপ এই সকল পরিস্থিতির জন্য সাধারণ মানুষকেই সবসময় ভোগান্তি পেতে হয়।

আমার বাংলা ব্লগ চ্যারিটি অ্যাকাউন্ট থেকে বিভিন্ন সময়ে অসহায় এবং বিপদগ্রস্তদের পাশে দাঁড়ানোর চেস্টা করা হয়। যুদ্ধের কারনে দেশত্যাগ করা আমার এক সহকর্মীর জন্য এই চ্যারিটি একাউন্টের মাধ্যমে ফান্ডরাইজিং এর জন্য আমি এই পোস্ট লিখছি।

তিনি @veigo ট্রন ফ্যান ক্লাব কমিউনিটির চিফ এক্সিকিউটিভ মডারেটর। তিনি ইউক্রেনে বসবাস করতেন এবং সাম্প্রতিক যুদ্ধ পরিস্থিতির কারণে বাধ্য হয়ে দেশত্যাগ করে পোল্যান্ডে অবস্থান করতে হচ্ছে। যুদ্ধ পরিস্থিতির কারণেই তিনি দেশ ত্যাগ করতে বাধ্য হয়েছেন। এই পরিস্থিতিতে সাথে তেমন কিছুই প্রয়োজনীয় উপকরণ নিয়ে যেতে পারেননি। যদিও খাদ্য ও অন্যন্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী শরনার্থী শিবিরে সরবরাহ করা হচ্ছে তথাপিও মানসিক চিকিৎসা ও পোষাক সহ প্রয়োজনীয় কিছু উপকরণ ক্রয় করার জন্য বর্তমান পরিস্থিতিতে অর্থের প্রয়োজন রয়েছে। যুদ্ধ আমাদের কারোরই কাম্য নয় কিন্তু এই পরিস্থিতির কারণে অনেক মানুষকে অসহায় হয়ে যেতে হয়েছে। তিনি যেহেতু স্বাভাবিক অবস্থায় নেই তাই তার পক্ষ থেকে আমি এই পোস্ট লিখছি।

আমরা জানি না যে এই যুদ্ধ পরিস্থিতি আরো কতদিন থাকবে এবং মানুষ কতদিন পরে আবার তাদের বাসস্থানে ফিরে আসতে পারবে। হয়তো দীর্ঘদিন চলতে থাকবে এই যুদ্ধ আবার হয়তোবা খুব শীঘ্রই যুদ্ধ শেষ হয়ে যাবে। তবে আমাদের সব সময় আশা এবং প্রত্যাশা, যেন পৃথিবীর এই যুদ্ধ খুব তাড়াতাড়ি থেমে যায় এবং মানুষজন আবার স্বাভাবিক ভাবে তাদের পরিবারকে নিয়ে সুন্দরভাবে জীবন যাপন করতে পারে।

যেহেতু তিনি অনেক দূরে তাই আমরা চাইলেও সরাসরি গিয়ে পাশে দাড়াতে পারিনা। আমি ব্যক্তিগতভাবে আমার সহকর্মীকে জিজ্ঞেস করেছিলাম তার পাশাপাশি আমরা কিভাবে দাড়াতে পারি কিন্তু তিনি আসলে কারো থেকে কোন ধরনের সহযোগিতা নেওয়ার ব্যাপারে ইতঃস্তত বোধ করছিলেন যদিও তার প্রয়োজন রয়েছে। পরিস্থিতির কথা বিবেচনায় নিয়ে বিপদে কারো পাশে দাঁড়ানোর মতো করে তার পাশে দাঁড়ানো প্রয়োজন। তাই এই ফান্ডরাইজিং পোস্টের মাধ্যমে চ্যারিটি অ্যাকাউন্ট হতে সাময়িক সময়ের জন্য আমার সহকর্মী এই বোনের কিছু নিত্য প্রয়োজনীয় পণ্যের ব্যয়ভার পূরণের লক্ষ্যে চ্যারিটি একাউন্টের মাধ্যমে পাশে দাড়ানোর নিবেদন করছি। মানুষ মানুষের জন্য এই প্রতিপাদ্য নিয়ে বিপদে মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয় ও প্রত্যাশায় ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

ধন্যবাদ ভাই বিষয়টি সুন্দরভাবে সকলের মাঝে উপস্থাপন করার জন্য, প্রিয়ান আপু একা না আমরা সবাই আছি তার সাথে তার পাশে, দোয়া ভালোবাসা এবং সহযোগিতা নিয়ে। আশা করছি পরিস্থিতির দ্রুত উন্নতি ঘটবে।

জি ভাইয়া মানুষ মানুষের জন্য আমি এটা বিশ্বাস করি। আপনার পোস্টটি পড়ে সত্যিই অনেক খারাপ লাগল এবং আমি মহান আল্লাহতালার কাছে প্রার্থনা করি যেন যুদ্ধ তাড়াতাড়ি শেষ হয় এবং মানুষেরা তাদের আগের অবস্থানে ফিরে আসুক। ইনশাআল্লাহ আমরা সবাই তার পাশে আছি।

 2 years ago 

মানুষ মানুষের জন্য। এই কথাটি মাথায় রেখেই আমাদের বিপদগ্রস্ত বোনের পাশে দাঁড়াতে হবে আমাদের সাধ্য মতো।

 2 years ago 

মানুষ মানুষের জন্য। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করবো তাকে সাহায্য করার জন্য। বিপদে যদি কেউ কারোর পাশে না থাকতে পারে। তাহলে সুখের দিনে সেই সকল মানুষের কি বা প্রয়োজন।
আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা উদ্যোগ গ্রহণ করার জন্য তার প্রয়োজনে। আমি প্রার্থনা করি ঈশ্বর সর্বদা তার মঙ্গল করুক।

 2 years ago 

ভাইয়া যদি বিপদে কারও পাশে না দাড়াতে পারি। তাহলে আমরা মানুষ হলাম কি ভাবে।মানুষ মানুষের জন্য এটাই বাস্তব। ভাইয়া আমার সামর্থ অনুযায়ী ইনশাআল্লাহ যতটুকু পারি পাশে থেকে সাহায্য করবো।দুআ করি সৃষ্টিকর্তা যেনও সব ঠিক করে দেয়।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে আমাদের প্রিয় বোন এর বিষয়টি উপস্থাপন করেছেন, এই পোষ্টের মাধ্যমে বিশেষ করে আমি জানতে পারলাম, আমার প্রিয় বোন একা নয় আমিও তার পাশে আছি। অনেক অনেক দোয়া রইলো আমাদের প্রিয় আপুর জন্য, সেই সাথে দোয়া প্রার্থনা করি পৃথিবীর এই ভয়াবহ যুদ্ধ যেন আর বেশিদিন দীর্ঘস্থায়ী না হয় খুব দ্রুতই যেন সবাই সুস্থ স্বাভাবিক ভাবে বসবাস করতে পারে।

 2 years ago 

একজন প্রকৃত আত্মসম্মানী মানুষ কখনোই কারো কাছে হাত পাততে চাননা। আমি মনে করি এটা তার আত্মসম্মানবোধ বাধা দেয়। মানুষের বিপদে সাহায্য করা একটি মহৎ গুণ। প্রত্যেক মানুষেরই এই গুণটি থাকা উচিত। ভবিষ্যত অনিশ্চিত। আমরা কেউ জানিনা কাল আমাদের কি হবে। হয়তো কখনো আমাদেরও এমন পরিস্থিতিতে পড়তে হতে পারে। যাইহোক পোস্টটি পিনড করে দিতে পারলে মনে হয় আরো ভালো হতো। আশা করি সবাই যার যার সামর্থ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.032
BTC 62062.59
ETH 3002.04
USDT 1.00
SBD 3.77