জীবনের ঘটনাগুলো অনিশ্চিত || সুস্থতার জন্য দোয়া চাই [10% for @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

প্রতিটি দিনের মতো আমার গতকালের দিন অর্থাৎ সকালটি ছিল একেবারে স্বাভাবিক। সকালে ঘুম থেকে উঠেই সারাদিন কি করবো সেই পরিকল্পনাগুলো করে নিয়েছিলাম। সকালের যাবতীয় কিছু কাজ শেষ করে কর্মস্থলের দিকে চলে গেলাম এবং তিন ঘণ্টাব্যাপী একটি পরীক্ষার ইনভিজিলেটর দায়িত্ব পালন করলাম। তখনও মাথায় ছিল বিকেলে কিংবা সন্ধায় কি কি কাজ করতে হবে। কিন্তু বেলা দুইটার দিকে হঠাৎ করে পেটের ডান পাশের নিচের দিকে হালকা ব্যথা অনুভব করি।

IMG20211211220949.jpg

আস্তে আস্তে সেই ব্যথা তীব্র থেকে তীব্রতর হচ্ছিল। কিছুই বুঝে উঠতে পারলাম না কি করব এবং একসময় গিয়ে অসহ্য ব্যথার সম্মুখীন হলাম। প্রস্রাবের সাথে ব্লাড দেখতে পেলাম। এ যেন হঠাৎ এক অন্যরকম অভিজ্ঞতা। সন্ধ্যা ছয়টায় ব্যথা এমন পর্যায়ে চলে গিয়েছে যে, বাসা থেকে বের হয়ে ডাক্তারের কাছে যাব সেই অবস্থা মনে হয় নাই এরকম মনে হচ্ছিল। হঠাৎ করে কোন দিকে যাব, কি করবো কিছুই বুঝে উঠতে পারছিলাম না। ব্যথা এমন পর্যায়ে চলে গিয়েছিল যে আমার বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছিল তাই বিছানায় শুয়ে থাকতে চাইছিলাম কিন্তু আমার সহধর্মীনী বলল ফোন করে আমার অন্য সহকর্মীদেরকে বিষয়টি জানাতে। তাই আমি তোমার একজন সহকর্মী কে ফোন করলাম এবং তিনি আমার বাসায় এসে আমাকে কুমিল্লা শহরে ডাক্তারের কাছে নিতে চাইলেন।

প্রায় সাতটা বেজে গিয়েছে তখন। দুইবার বমি করেছি বাসায়। তারপরও টুকটাক গুছিয়ে দিয়ে আমি আমার সঙ্গে সহকর্মী শিক্ষক, আমার স্ত্রী এবং আমার ছোট দুই বছরের মেয়েকে নিয়ে রওনা দিলাম কুমিল্লা শহরের উদ্দেশ্যে যা আমার এখান থেকে প্রায় 100 কিলোমিটার দূরে। রাস্তাটা কিভাবে যে কেটেছে আমার তা আমি বলতে পারব না। বাসায় দুই বার বমি হয়েছে এবং বাসে হয়েছে তিন বার। আসার পথে তীব্র ব্যথার পাশাপাশি পাঁচবারের বমিতে আমি একেবারে দুর্বল হয়ে পড়েছিলাম এবং ব্যথা কোন ভাবে কমছিল না।

যখন আমরা সেন্ট্রাল মেডিকেল কলেজে আসলাম তখন রাত দশটা বেজে গিয়েছে এবং হাসপাতালে ইমারজেন্সি খোলা ছিল। ইমারজেন্সি ডাক্তার আমাকে দেখেই বুঝতে পারলেন হয়তো পাথর সংক্রান্ত কোন সমস্যা এবং আমার পূর্বেও প্রস্রাবের পাথরের হিস্টরি রয়েছে। তিনি তৎক্ষণাৎ আমার ব্যথা কমানোর জন্য একটি সাপোজিটর দিলেন এবং এক্স-রে করাতে বললেন। সাপোজিটর দিয়ে ব্যথা কিছুটা উপশম মনে করলাম। পরে তিন তলায় গিয়ে এক্সরে করে আসলাম এবং সাথে সাথে এক্সরে রিপোর্ট দেখে ডাক্তার বললেন যে, যেটা তারা সন্দেহ করেছিলেন ঠিক সেটাই অর্থাৎ আমার উইরিন সিস্টেমে হয়তোবা ব্লাডারে পাথর রয়েছে যা ছোট ছোট। আর এ কারণেই ব্যথা হচ্ছে।

এ সমস্যার মেডিসিনে কোন সমাধান নেই এবং বললেন কিছু ওষুধ এমনিতেই দিচ্ছেন ব্যথা কমার জন্য এবং পানি বেশি করে পান করতে হবে। একটু বেশি এক্সারসাইজ বা লাফালাফি করলে পাথরগুলো এমনিতেই প্রস্রাবের সাথে চলে যাবে, এমনটা বললেন। সেখান থেকে কুমিল্লা শহরে আমার এক আত্মীয়ের বাসায় চলে আসলাম এবং কিছু ব্যথার ওষুধ খাওয়ার পর ব্যথা অনেকটাই ভালো হয়েছে। মনে হচ্ছে যেন আগুনের মধ্যে পানি ঢালা হয়েছে।

IMG20211212233736.jpg

আজকে সকাল থেকে সারাদিন অনেকটাই ভাল অনুভব করেছি এবং সারাদিন তেমন ব্যথা হয়নি এবং সকালেও ব্যথার ওষুধ খেয়েছি এবং প্রচুর পানি খেয়ে যাচ্ছি। আশা করছি কয়েকদিনের মধ্যে পাথর বের হয়ে যাবে যেটা আমার জন্য এখন অনেক গুরুত্বপূর্ণ। আগেও একবার পাথর গিয়েছিল এমন। ব্যথার ওষুধ এবং ডাক্তারের দেয়া ঔষুধগুলো খাচ্ছি।

আমি আসলে সবার কাছে দোয়া চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন যাতে দ্রুত সুস্থ হয়ে আপনাদের মাঝে আবার স্বাভাবিক ভাবে ফিরে আসতে পারি। আসলে অসুস্থতা এমন একটা বিষয় সেটা কেবল অসুস্থ হলেই টের পাওয়া যায় এবং আমি বলে বুঝাতে পারব না কত কঠিন সময় গতকাল সন্ধ্যা থেকে রাত পর্যন্ত পার করেছি।

জীবনের অনিশ্চয়তা আমরা আসলে স্বাভাবিক জীবনে খুব বেশি একটা অনুভব করতে পারি না কিন্তু যদি কখনো অসুস্থ হই বা বড় কোনো দুর্ঘটনার মধ্যে পড়ি তখন আসলে আমাদের মধ্যে একটা অনুভুতি আসে যে, জীবন আসলে কতটা অনিশ্চিত। স্বাভাবিকভাবে আমরা অনেক কাজ-কর্ম করে যাই কিন্তু যে কোন কিছু যে আমাদের জীবনের যেকোনো সময় ঘটতে পারে সেই কথাটা কেবলমাত্র অস্বাভাবিক কিছু ঘটার ফলে আমরা অনুভব করতে পারি। তাই জীবনের প্রত্যেকটি ক্ষেত্রে উচিত অস্বাভাবিক পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা এবং জীবনের সবকিছু নিশ্চিত মনে না করা। আসলে সবই অনিশ্চিত।



Line Break Steem.png
এই পোস্টের সম্পূর্ন লিখা আমার নিজস্ব ও কোথায় থেকে কপি করা হয়নি। কোথাও হতে কোন তথ্য বা ছবি নিয়ে থাকলে সোর্স দেয়া হয়েছে

Line Break Steem.png

আমি কে

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক, সাবেক ব্যাংকার। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার লেখা থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার লেখালেখি সার্থক।

Line Break Steem.png

Amar Bangla Blog Logo.png

Line Break Steem.png


Heroism.png

| 250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |

Sort:  
 3 years ago (edited)

আমার খুব কষ্ট হচ্ছে আপনার এই লেখাগুলো পড়ে। সত্যিই আমরা জানিনা কালকে কি হবে কিংবা এক মিনিট পরেই বা কি হবে। এমন পরিস্থিতির সম্মুখিন যেন কেউ না হয়। ঈশ্বরের কাছে প্রার্থনা করি আপনি খুব দ্রুত আরোগ্য লাভ করেন। ধন্যবাদ

 3 years ago 

সকালের সাথে বিকালের কত পার্থক্য!

 3 years ago 

দ্রুত সুস্থতা কামনা করছি। আশাকরি তাড়াতাড়ি সুস্থ হয়ে, আমাদের মাঝে ফিরে আসুন এই আশীর্বাদ করি ।শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 3 years ago 

ভাই আপনার জন্য মহান সৃষ্টিকর্তার নিকট মন থেকে দোয়া করি, খুব দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন। চিন্তা কইরেন না ভাই ইনশাআল্লাহ খুব তারাতারি সুস্থ হয়ে যাবেন। আল্লাহ ভরসা। আপনার জন্য শুভকামনা ভাই।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার লেখা পড়ে খুব মন খারাপ হলো আমার। আপনার জন্য আল্লাহর কাছে দোয়া করি ভাই যেনো তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। বেশি বেশি পানি পান করেন আর সকাল বেলা হালকা করে জগিং করার চেষ্টা করেন, ডাক্তারের পরামর্শ মেনে চলেন, তাড়াতাড়ি আমাদের মাঝে সুস্থ হয়ে ফিরে আসবেন দোয়া করি❤️💜

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার জন্য অনেক দোয়া রইলো,

 3 years ago 

কিছু সময়ের মধ্যে কতবড় একটি ঘটনা ঘটে গিয়েছে আপনার জীবনে😳। অসুস্থতাটা আসলে এইরকমই ভাই। হঠাৎ হঠাৎই চলে আসে। আপনার জন্য দোয়া করি আল্লাহ্ যেন আপনাকে খুব দ্রুত সুস্থ্য করে দেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী চলুন ভাই সুস্থ্য হয়ে যাবেন💖💖💖।

 3 years ago 

জি ইনশাআল্লাহ। আল্লাহ ভরসা

 3 years ago 

আসলেই ভাই আপনার অবস্থাটা পড়ে নিজের ই খারাপ লাগলো।শুভ ভাই বললো আপনি অসুস্থ তবে এমন হব্দ ভাবতেই পারিনি, আজকে পড়ে খারাপ লাগলো।জীবনের আসলে এক সেকেন্ড এর নিশ্বাস এর ও বিশ্বাস নেই।দোয়া করি তাড়াতাড়ি আগের মতো সুস্থ হয়ে উঠেন৷,আপনাকে ছাড়া ক্লাস গুলো একেবারেই খালি খালি লাগে।

 3 years ago 

জি দোয়া করবেন

 3 years ago 

ভাই আপনার সুস্থতা কামনা করছি। আশা করছি আল্লাহ তাআলা আপনাকে খুব দ্রুত সুস্থ করে দিবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45