আমার তোলা আলোকচিত্র || ফুলের সমারোহ।

in আমার বাংলা ব্লগlast year
:) আমার তোলা আলোকচিত্র :)
ফুলের সমারোহ

আমার তোলা আলোকচিত্র.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

🌳 সুত্রপাত 🌳

শুভ সন্ধ্যা #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শীতকালে বিভিন্ন রকম ফুলের সমারোহ দেখা যায়। আমি আজকে চেষ্টা করবো কিছু ফুলের ছবি আপনাদের দেখাতে, তবে এরমধ্যে কিছু পরিচিত ফুল এবং কিছু বুনো ফুল রয়েছে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে, তো চলুন শুরু করি।

IMG20230209083828~2.jpg

IMG20230209083840~2.jpg

IMG20230209083811~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এই সময়টাতে গাছে গাছে আমের মুকুল বা ফুল দেখতে পাওয়া যায়। ফুলগুলো কিন্তু আমার কাছে ভীষণ সুন্দর লাগে, গতকাল কিছু ছবি ভীষণ কাছ থেকে নেয়ার চেষ্টা করেছি। এগুলো এতোটাই ছোট যা মোবাইলের ম্যাক্রোলেন্স দিয়েও ভালো তুলতে পারিনি। কেমন লাগলো আমার আমের মুকুলের ছবি?

IMG20230209083729~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

খেজুর গাছে সুন্দর ফুল ফুটেছে। দূর থেকেই বেশ ভালো দেখাচ্ছে ফুলগুলো। খেজুরের রস সংগ্রহ কিন্তু এখনো চলছেই। রসের হাঁড়ি গাছে দেখলেই ভীষণ ভালো লাগে।

IMG-20230110-WA0053~2.jpg

IMG-20230110-WA0052~2.jpg

IMG-20230110-WA0039~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

শিম ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। এই ফুলগুলো সাদা রঙের এবং বেশ সুন্দর দেখাচ্ছে। বেশ কাছে থেকে ছবি তোলার চেষ্টা করেছি। শিম সবজি হিসেবে আমার দারুন লাগে খেতে।

IMG-20230110-WA0042~2.jpg

IMG-20230110-WA0043~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

বুনো ফুল আমার বরাবরই ভালো লাগে। ঘাসের মাঝে এদের খুঁজে পেতে খুব বেশি কষ্ট করতে হয় না, কিন্তু এরা কিন্তু বেশ সুন্দর দেখতে।

IMG-20230110-WA0047~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এই ফুলটির নাম আমি জানি না, কেউ জেনে থাকলে বললেন। এগুলো আকারে খুব ছোট্ট এবং দেখতে ভারী সুন্দর।

IMG20230113182552~2.jpg

IMG20230113182556~2.jpg

IMG20230113182614~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

সাদা চন্দ্র মল্লিকা ফুলের ছবিগুলো তুলেছিলাম একটি নার্সারিতে গিয়ে। ভেবেছিলাম কিনবো একটি ফুলের গাছ কিন্তু পরে অন্য একটি কাজের ঝামেলায় দ্রুত ফিরে আসতে হলো।

IMG20230113182609~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এই ফুলটির নাম জিনিয়া মনে হয়, আমার আবার ফুলের নাম মনে থাকে না। আমার কাছে এই ফুলটি এককথায় অসাধারণ লেগেছে, খুব ইচ্ছে ছিল গাছগুলো কেনার। একটু তাড়াহুড়ো করে ফিরে আসতে হলো। তবে খুব তাড়াতাড়ি কিছু ফুলের গাছ কিনবো বলে সিদ্ধান্ত নিয়েছি।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

আমার আজকের ছবিগুলো কেমন লাগলো আশাকরি জানাবেন। খুব তাড়াতাড়ি আরো বেশ কিছু ছবি নিয়ে হাজির হবো। আজকের মতো বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

বিদায় নিলাম 🤗

Sort:  
 last year 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনি ঠিক বলেছেন শীতকালে ফুলের সমাহার দেখা যায়। আপনি যে ফুলটির নাম বলতে পারছেন না। লতার মধ্যে এই ফুল গুলো ফোটে। আমরা এগুলো কে ছোট মাইক ফুল হিসাবে চিনে থাকি। আর আপনি যে ফুলটির নাম বলতেছেন জিনিয়া আমার কাছে মনে হচ্ছে ডালিয়া ফুল। চন্দ্রমল্লিকা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার পোস্ট ভিজিট করে চমৎকার ফুলের ফটোগ্রাফি দেখলাম।

 last year 

হা হা 😄
তুমি দেখি ভালোই ফুলের নাম জানো।
ধন্যবাদ তোমায় চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 last year 

শীতের শেষ বসন্তের আগমন গাছে গাছে সবুজ পাতা আর ফুলের মুকুল ৷ গাছ গুলো ফিরে পেলো যেন নতুন যৌবন ৷
যা হোক ভাই প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল ৷ ফুলের ছবি ও আমের মুকুল আর খেজুরে ফুল গুলো ৷ সবমিলে অনেক ভালো লাগলো ভাই ৷

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

এই ফুলটির নাম আমি জানি না, কেউ জেনে থাকলে বললেন

এই ফুলটি দেখে মনে হচ্ছে কোন বুনোফুল হবে। যদিও সঠিকভাবে জানি না। তবে মনে হচ্ছে এরকমটাই হতে পারে। আর আপনি যে ফুলটিকে জিনিয়া ফুল বলছেন খুব সম্ভবত এই ফুলটি ডালিয়া ফুল হতে পারে। দেখতে তো ওরকমই লাগছে। আপনার মত আমারও একই অবস্থা ফুলের নাম মনে থাকে না। আর শীতের সময় এত এত ফুল চারপাশে দেখতে পাওয়া যায় যে সব ফুল প্রায় একই রকম লাগে। যাইহোক নাম জানা এবং নাম না জানা বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের জন্য। ফুলের নাম আমার মনে থাকে না এটা একটা সমস্যা।

 last year 

জী ভাইয়া আপনি ঠিক বলেছেন বর্তমানের এই সময়টাতে গাছে গাছে আমের মুকুল বা ফুল দেখা যায়। গ্রামের রাস্তায় হাটলে নাকে ফুলেন ঘ্রান লাগে। আমের মুকুলের ফটোগ্রাফি গুলো ধারুন হয়েছে। তাছাড়া আপনি বিভিন্ন ধরনের সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

ওয়াও!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর। দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

অনেক ধন্যবাদ ভাই, আমার ছবিগুলো আপনাকে মুগ্ধ করেছে জেনে খুশি হলাম ভাই।
খুব ভালো থাকুন দোয়া রইল।

 last year 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ লাগছে। আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। ফুল গুলো দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। আমের মুকুল খুব ভাল লাগলো দেখে। আর নাম না জানা ফুলটি বন্য ফুল, নাম আমিও জানি না। তবে এই ফুলের পাতা বেশ খসখসে হয়। আগে গ্রামে গেলে খুব দেখতাম। শহরে এ ফুল দেখি না। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু, আপনিও দেখছি আমার মতো আমের মুকুল পছন্দ করেন। হ্যা ঐ ফুলের পাতা বেশ খসখসে।

 last year 

দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আসলেই শীতকালে চারপাশ অনেক ফুলের সমারোহ দেখা যায় ৷ আপনার তোলা বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ চমৎকার ক্যাপচার করেছেন ৷ প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। চেষ্টা করেছি ভালো কিছু ছবি আপনাদের উপহার দিতে। আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65927.86
ETH 3481.42
USDT 1.00
SBD 2.66