আমার তোলা আলোকচিত্র || প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার তোলা আলোকচিত্র
প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

IMG20221123102857.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা,বাংলাদেশ।

শুভ দুপুর আমার বাংলা ব্লগ পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি। আমি যেদিন থেকে আমার বাংলা ব্লগে কাজ শুরু করেছি, সেদিন থেকেই একজন ফটোগ্রাফার। কারন সুন্দর ছবি তোলার মাধ্যমে খুব সহজেই সবার দৃষ্টি আকর্ষণ করা যায়। আমি বলবো না যে আমি ভীষণ ভালো ফটোগ্রাফার, তবে মোবাইল দিয়ে যতটুকু সম্ভব ভালো ছবি তোলা যায় সেটাই চেষ্টা করি। ছবি তোলার জন্য কিছু বিষয়বস্তু থাকতে হয়, আপনি যত ভালো বিষয়বস্তু খুঁজে পাবেন ঠিক ততটাই অর্থবহ আর সুন্দর হয়ে ওঠে ছবিটি।

শীতকালে প্রকৃতি নতুন রুপে সেজে ওঠে এবং তার সৌন্দর্য ছড়াতে থাকে। এই সময়ে ছবি তোলার জন্য ভালো থিম খুঁজে পাওয়া যায়। তেমনি কিছু ছবি নিয়ে সাজিয়েছি আজকের আয়োজন। তো চলুন শুরু করি।


প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

IMG20221123102859~2.jpg

IMG20221123104518~2.jpg

IMG20221121104105~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা,বাংলাদেশ।

শীতকালে খেজুরের রস পছন্দ করেন না এরকম লোক পাওয়া মুশকিল। আমি তো ভীষণ পছন্দ করি। এখন গাছে গাছে রস সংগ্রহ করার জন্য খেজুর গাছ কেটে পরিষ্কার করে কিছু অংশ কাটা হচ্ছে। এই কাটা অংশে একটি বিশেষ কায়দায় রস সংগ্রহ করা হবে। ভীষণ ভালো লাগছিল এই দৃশ্য দেখে, বেশ কিছু সময় দাঁড়িয়ে ছবি সংগ্রহ করলাম।

IMG20221120153038~2.jpg

IMG20221120153113~2.jpg

IMG20221120152938~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা,বাংলাদেশ।

আমার বেলকনি বাগানে বেশ কিছু পুঁইশাক লাগিয়েছি, এই গাছে চমৎকার ফুলের মতো ফুটেছে। এর বিচি গুলো খাওয়া যায় এবং ভীষণ পুষ্টিকর বটে।

IMG20221118170256~2.jpg

IMG20221118170308~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা,বাংলাদেশ।

আমি একজন বুনো ফুল প্রেমী, সবসময়ই চেষ্টা করি ভিন্ন ধর্মী কিছু ফুলের ছবি আপনাদের সাথে ভাগ করে নিতে। সত্যিই এই ফুলের সৌন্দর্য আমায় মুগ্ধ করেছে।

IMG20221118170053~2.jpg

IMG20221118170058~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা,বাংলাদেশ।

এটিও এক ধরনের বুনো ফুল। অনেকের চোখে হয়তো সাধারণ মনে হতে পারে তবে আমার কাছে অসাধারণ সুন্দর লেগেছে ফুলগুলো। আপনাদের কেমন লেগেছে জানাবেন নিশ্চয়ই।

IMG20221118165051~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা,বাংলাদেশ।

এটা বিকেলের গোধূলি বেলার ছবি। এই ছবিটি তুলেছিলাম নদীর পাড়ে বেড়াতে গিয়ে। কাশবনের মাঝে সূর্যের কিরণ ছড়িয়েছে। ছবিটি আমার ভীষণ পছন্দের একটি ছবি।


তো এই ছিল আমার আজকের আয়োজন। কেমন লাগলো আমার ছবিগুলো আশাকরি জানাবেন। আজকের মতো বিদায় নিলাম।

banner-abbVD.png

background-2029771_640.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

বিদায় নিলাম 🤗

Sort:  
 2 years ago 

আমি যেদিন থেকে আমার বাংলা ব্লগে কাজ শুরু করেছি, সেদিন থেকেই একজন ফটোগ্রাফার।

এটা একদম ঠিক বলেছেন ভাইয়া। আমরা যেদিন থেকে আমার বাংলা ব্লগে কাজ করা শুরু করেছি সেদিন থেকে আমরা সবাই ফটোগ্রাফার। দারুন কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। তবে হয়তো প্রফেশনাল ফটোগ্রাফারের মত ফটোগ্রাফি করতে পারি না তবে চেষ্টা করি সবাই নিজের দক্ষতা তুলে ধরার জন্য। খেজুর গাছের ফটোগ্রাফি এবং সূর্যাস্তের ফটোগ্রাফি দুটোই আমার কাছে খুবই ভালো লেগেছে। এছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আসলে যা চোখে ভালো লাগে তাই চেষ্টা করি ছবি তুলে রেখে দিতে আর ভালো উপস্থাপনার মাধ্যমে আপনাদের মাঝে ভাগ করে নেয়ার জন্য।
ধন্যবাদ আপু আমার ছবিগুলোর প্রশংসা করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি খেজুরের রস খায় না এমন লোক খুব কমে দেখা যায়। আমার কাছেও এরকম দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে লোকটি গাছ কেটে রস বের করছে এটি আপনি দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতে ছিলেন আর ফটোগ্রাফি করতে ছিলেন। এটি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। আমরা নিজেরাই নিজেদের প্রকৃতির সৌন্দর্যগুলো হারিয়ে ফেলতেছি দিন দিন। সবারই উচিত নিজের গ্রামের স্মৃতি গুলোকে জড়িয়ে থাকা। আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। এই ছবিগুলো আমার ভীষণ পছন্দের এবং চেষ্টা করেছি গুছিয়ে উপস্থাপন করার। আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।
খুব ভালো থাকুন দোয়া রইল।

 2 years ago (edited)

খেজুরের রস খেতে আমার কাছেও ভীষণ ভালো লাগে। আপনি সব সময়ই ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করেন। আজকে আপনার পুঁইশাক এর ফুল আর বনো ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি করতে বিভিন্ন ধরনের কৌশল অবলম্বন করতে হয়। আমি আপনার পোস্ট দেখে অনেক শিখেছি। শেষের ছবিটিও চমৎকার এসেছে। আপনার বর্ননা খুব ভালো ছিলো।

 2 years ago 

ধন্যবাদ লিমন।
আসলে ছবি তুলতে গেলে বেশ বুঝে তুলতে হয়, এতে ছবির গুনগত মান বৃদ্ধি পায়।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

ধন্যবাদ ভাই @jasonmunapasee 🤗

 2 years ago 

আসলে খেজুরের রস আমারও অনেক পছন্দের ৷ তবে যাই হোক আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ প্রতিটি ছবিই অসম্ভব সুন্দর হয়েছে ৷ প্রকৃতির এমন দৃশ্যে আমার ভীষণ ভালো লাগে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম ☺️

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি খেজুরের রস পছন্দ করে না এমন লোক খুব কমই পাওয়া যায়। শীতকালের খেজুরের রস দিয়ে বিভিন্ন রকম পিঠা তৈরি করা হয় যা খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে গোধূলি বিকেলের ফটোগ্রাফি খেজুরের রস নেওয়ার ফটোগ্রাফি। এবং পুঁইশাকের বিচির ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খেজুরের রস আমার ভীষণ ভালো লাগে। আর পুঁইশাকের বিচি মাত্র ধরেছে গাছে। তাইতো ভাগ করে নিলাম আপনাদের সাথে।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি আসলে একজন ফটোগ্রাফার ৷ আর রিয়েলমি ফোনের ক্যামরা টা সত্যি অসাধারণ ৷ আর এখন চলছে খেজুর গাছের ডাল পালা পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ ৷ কিছু দিন পর শুরু হবে রসের হাড়ি বাধানোর কাজ ৷
যা হোক প্রতিটি ফটোগ্রাফি সত্যি দারুন ছিল ৷

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

খেজুরের রস পছন্দ করে না, মনে হয় না এমন মানুষ আছে।আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই দারুন হয়েছে। গোধুলী বেলার ফটোগ্রাফিটা অসাধারণ হয়েছে ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খেজুরের রস সত্যিই সবাই ভীষণ পছন্দ করে। ধন্যবাদ আপু আমার ছবিগুলোর প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81